1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৭:৩৬ অপরাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
জাতীয় রপ্তানি ট্রফি পেল খুলনার প্রিয়াম ফিশ এক্সপোর্ট প্রধানমন্ত্রীর জাতীয় রপ্তানি ট্রফি পেল ৭৭ প্রতিষ্ঠান নড়াইলে সাংবাদিকের পরিবারের উপর হামলা ও প্রান নাশের হুমকির অভিযোগ শার্শায় পাট পচনের জন্য বৃষ্টির হাহাকার; কৃষকের মনে সংশয় লোহাগড়ায় পরিছন্ন ও সৌন্দর্যবর্ধন কর্মসূচির উদ্বোধন শার্শায় যুবককে ছুরিকাঘাত করে টাকা ছিনতাই কেশবপুরে পরিচ্ছন্ন পৌরসভা গড়তে শহরের হোটেল-সেলুন-চায়ের-চায়ের দোকানে ডাস্টবিন প্রদান পাইকগাছায় বোনদের জমি জোর পূর্বক ভোগদখল করেছে ভাইয়েরা তেরখাদায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ কেশবপুরের গড়ভাঙ্গা ভায়া দূর্বাডাঙ্গা সড়কের সংস্কার কাজ নয় মাস ধরে বন্ধ,ঠিকাদার উধাও যশোরে মাকে হত্যার পর মরদেহ মাটিতে পুঁতে রাখার অভিযোগ মোংলায় টাকা দিয়ে বৈধভাবে জমি কিনে বিপাকে পড়েছেন কয়েকজন ক্রেতা তেরখাদায় আব্দুস সালাম মূর্শেদী ফকিরহাটে যাত্রীবাহী দুটি বাসের সংঘর্ষ; নিহত ১, আহত কমপক্ষে ২০ কেশবপুরে সামাজিক বনায়ন কর্মসূচির শুভ উদ্বোধন করলেন এমপি আজিজুল ইসলাম লোহাগড়ায় কেন্দ্রীয় যুবদলের নতুন কমিটিকে শুভেচ্ছা জানিয়ে যুবদলের আনন্দ মিছিল খুলনায় জমিসংক্রান্ত বিরোধে ভাতিজার হাতে চাচা নিহত,আহত ২ কেশবপুরে ১৮৫ জন শিশুদের মাঝে স্কুল ব্যাগ,বেডসীড এবং মশারী বিতরণ দিঘলিয়া সন্তান ও ঢাকা আশুলিয়া রিপোর্টার্স ক্লাবের সভাপতি কামাল হোসেন এর পিতার মৃত্যু অবশেষে উন্মক্ত হলো কপিলমুনি ধান্য চত্বর

কেশবপুরে সাবেক প্রতিমন্ত্রী মরহুমা ইসমাত আরা সাদেক-এর ৩য় মৃত্যু বার্ষিকী পালন

  • প্রকাশিত : রবিবার, ২২ জানুয়ারী, ২০২৩
  • ২৩৭ বার শেয়ার হয়েছে

পরেশ দেবনাথ,কেশবপুর,যশোর // কেশবপুর উপজেলা আওয়ামীলীগের আয়োজনে শণিবার (২১ জানুয়ারী-২০২৩) বিকালে সাবেক ৯০ যশোর-৬ (কেশবপুর) আসনের সংসদ সদস্য ও জনপ্রশাসন প্রতিমন্ত্রী প্রয়াত ইসমাত আরা সাদেক-এর ৩য় মৃত্যু বার্ষিকী পালন করা হয়েছে। কেশবপুর উপজেলা আবু শরাফ সাদেক অডিটোরিয়ামে ঐ স্মরণ সভা ও দোয়া মাহফিলে স্বাগত বক্তব্য রাখেন, কেশবপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি এস এম রুহুল আমীন।

সাবেক প্রতিমন্ত্রী মরহুমা ইসমাত আরা সাদেক ২০২০ সালের ২১ জানুয়ারি মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৭ বছর।
কেশবপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি এসএম রুহুল আমিন-এর সভাপতিত্ব এবং দপ্তর সম্পাদক মফিজুর রহমান মফিজের সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, কেশবপুরের যশোর-৬ (কেশবপুর) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার এমপি।

বক্তব্য রাখেন, কেশবপুর উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি অ্যাডভোকেট রফিকুল ইসলাম পিটু, সাদেক পরিবার থেকে নাসিমা সাদেক, কেশবপুর উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক গৌতম রায়, মহিলা আওয়ামিলীগের সাবেক সভানেত্রী অধ্যাপিকা রেবা ভৌমিক, ৫ নং মঙ্গলকোট আওয়ামী লীগের সভাপতি বজলুর রহমান সরদার, ৪ নং বিদ্যানন্দকাটি ইউনিয়নের চেয়ারম্যান আমজাদ হোসেন, কেশবপুর উপজেলা যুবলীগের আহবায়ক বি এম শহিদুজ্জামান শহিদ, কেশবপুর উপজেলা জাতাীয় শ্রমিক লীগের আহবায়ক সরদার মনছুর আলী প্রমূখ।

কেশবপুর উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ৭ নং পাঁজিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সদালাপি, বলিষ্ঠ নেতৃত্ব ইয়ার মাহমুদ শনিবার ভোরে ইন্তেকাল করেছেন। তাঁর জন্য শোক প্রস্তাব করা হয়।
কেশবপুর উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি তপন কুমার ঘোষ মন্টু, সহ-সাধারণ সম্পাদক মনোজ তরফদার, উপজেলা আওয়ামীলীগের কোষাধ্যক্ষ স্বপন কুমার মুখার্জি, কেশবপুর উপজেলা কৃষকলীগের আলহাজ্জ নাহিদ হাসান, সাধারণ সম্পাদক রমেশ দত্ত, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক এস এম বাবর আলী, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক মহিবুর রশিদ, সদস্য শেখার রঞ্জন দাস, ৫ নং মঙ্গলকোট ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল কাদের বিশ্বাস, সাধারণ সম্পাদক মাসুদুজ্জামান মাসুদ, ৮ নং সুফলাকাটি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান আব্দুস সামাদ মাষ্টার, ৮ নং সুফালাকাটি ইউপি চেয়ারম্যান এস এম মুনজুর রহমান, কেশবপুর সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কবির হোসেন, কেশবপুর সদর ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক তৌহিদুর রহমান, মঙ্গলকোট ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক আল-আলাল দিলু, যুগ্ম-আহ্বায়ক সরদার আল হেলাল প্রমূখ।

অনুষ্ঠানে কেশবপুর উপজেলার আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ে নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। দোয়া পরিচালনা করেন কেশবপুর কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম হাফেজ মাওলানা মোঃ খলিলুর রহমান।
অন্যদিকে, যশোর জেলা পরিষদের সদস্য খন্দকার আব্দুল আজিজ তার নিজস্ব কার্যালয়ে প্রয়াত মন্ত্রীর উদ্দেশ্যে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া পাঠ করান, হাফেজ মাওলানা মোঃ হোসাইন আহম্মদ।

সাবেক শিক্ষামন্ত্রী প্রয়াত এএসএইচকে সাদেকের সহধর্মিণী ইসামত আরা সাদেক ২০১৪ সালের ৫ জানুয়ারি দশম সংসদ নির্বাচনে যশোর-৬ (কেশবপুর) আসন থেকে আওয়ামী লীগের টিকিটে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনিই প্রথম যশোর থেকে সরাসরি জনগণের ভোটে নির্বাচিত নারী সংসদ সদস্য হন। বিপুল ভোটে জয়ী হওয়ার পর প্রধানমন্ত্রী তাকে প্রথমে গণশিক্ষা ও পরে জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী করেন। ২০১৮ সালের ৩০ ডিসেম্বর একাদশ সংসদ নির্বাচনে পুনরায় যশোর-৬ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন তিনি।

ইসমাত আরা সাদেক ১৯৪২ সালের ১২ ডিসেম্বর বগুড়ায় জন্মগ্রহণ করেন। তার পিতার নাম মাহবুবুর রহমান চৌধুরী এবং মাতার নাম সায়েরা খাতুন। তিনি ১৯৫৬ সালে বগুড়া ভি এম গার্লস স্কুল থেকে ম্যাট্রিক পাস করেন ও ১৯৫৮ সালে ঢাকার হলিক্রস কলেজ থেকে ইন্টারমিডিয়েড পাশ করেন। ১৯৬০ সালে তিনি ঢাকার ইডেন কলেজ থেকে স্নাতক ডিগ্রী লাভ করেন। ১৯৯২ সালে তিনি ও তার স্বামী এএসএইচকে সাদেক আওয়ামী লীগে যোগ দেন।

১৯৯৬ সালে তিনি কেশবপুর মহিলা আওয়ামী লীগ প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। তখন থেকে তিনি যশোর জেলার আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির ১ নম্বর সদস্য হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

২০০৯ থেকে ২০১৩ সাল পর্যন্ত তিনি বাংলাদেশ মহিলা কল্যাণ পরিষদের সদস্য ছিলেন। ২০১৪ সালের ১২ জানুয়ারি তারিখে নতুন সরকার গঠিত হলে তাঁকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী করা হয়। ২০১৪ সালের ১৫ জানুয়ারি তারিখে তাকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব দেয়া হয়।

২০১৮ সালের ৩০ ডিসেম্বরের নির্বাচনে তিনি সংসদ সদস্য নির্বাচিত হলেও মন্ত্রিসভায় স্থান পাননি। ইসমত আরা সাদেকের স্বামী এএইচকে সাদেক সাবেক শিক্ষামন্ত্রী এবং আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ছিলেন। সাবেক এই সচিব আওয়ামী লীগ থেকে দুবার সংসদ সদস্য নির্বাচিত হন। ব্যক্তিগত জীবনে ইসমত আরা সাদেক এক ছেলে ও এক মেয়ের মা। তার ছেলে তানভীর সাদেক কম্পিউটার ইঞ্জিনিয়ার এবং মেয়ে নওরীন সাদেক একজন স্থপতি।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।