1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
সোমবার, ২২ জুলাই ২০২৪, ০১:৫৩ অপরাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
উত্তাল খুলনা: কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের সড়ক অবরোধ লোহাগড়ায় দুটি মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে শিক্ষার্থী নিহত,আহত ৪ চলছে কমপ্লিট শাটডাউন; সারা দেশে মোবাইল ইন্টারনেট বন্ধ খুলনায় ‘কমপ্লিট শাটডাউন’ ; সারাদেশে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন কেশবপুর থানা পুলিশের সাঁড়াশি অভিযানে ৩ মাদক ব্যবসায়ী নড়াইলে পুকুরে গোসল করতে গিয়ে দশম শ্রেণির শিক্ষার্থীর মৃত্যু মোংলায় হু হু করে বাড়ছে সবজি ও মাছের দাম: সাধারণ ক্রেতাদের নাভিশ্বাস পবিত্র আশুরা উপলক্ষ্যে কোরআন তেলাওয়াত প্রতিযোগিতা অনুষ্ঠান মোরেলগঞ্জে পরিবহনের ধাক্কায় নিহত-১ ছাত্র হত্যা ও ছাত্রীদের লাঞ্ছিত করার প্রতিবাদে খুলনায় ইসলামী আন্দোলনের মিছিল কাল বৃহস্পতিবার সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা অনির্দিষ্টকালের জন্য কুমিল্লা বিশ্ববিদ্যালয় বন্ধ ২৪ ঘন্টার ব্যবধানে মধুমতী নদী থেকে আরও এক অজ্ঞাত নারীর লাশ উদ্ধার অনির্দিষ্টকালের জন্য খুলনা বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা সকল সিটি করপোরেশন এলাকায় সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা শার্শায় বাল্য বিবাহ নিরোধ ও সচেতন মূলক সভা অনুষ্ঠিত নড়াইলে ৬০পিস ইয়াবা ও ১৫ পুরিয়া(০১ গ্রাম) হিরোইনসহ ৪ মাদক কারবারি গ্রেফতার দেশের সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা যশোরে কোটাবিরোধী আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলা

যশোরের কেশবপুরে শান্তিপূর্ণভাবে সরস্বতী পূজা অনু্ষ্ঠিত হয়েছে

  • প্রকাশিত : শুক্রবার, ২৭ জানুয়ারী, ২০২৩
  • ১৩৪ বার শেয়ার হয়েছে

পরেশ দেবনাথ,কেশবপুর (যশোর)|| যশোরের কেশবপুরে শান্তিপূর্ণভাবে সরস্বতী পূজা অনু্ষ্ঠিত হয়েছে। বাণী অর্চনা, বিদ্যার দেবী শ্রী শ্রী সরস্বতী পূজা মঙ্গলবার দিনভর অনু্ষ্ঠিত হয়েছে। ধর্ম বিশ্বাসীদর অন্যতম ধর্মীয় উৎসব শ্রী শ্রী সরস্বতী পূজা। মাঘ মাসের শুক্ল পক্ষের পঞ্চমী তিথিতে সোনাতন ধর্ম বিশ্বাসীদের ঘরে ঘরে পুজিত হন দেবী সরস্বতী।

মঙ্গলকোট ইউনিয়নের পাঁচারই গ্রামের পূরোহীত মাস্টার স্বপন কুমার চক্রবর্তী বলেন, পঞ্জিকা মতে, বুধবার সন্ধ্যা ৬ঃ৫০ টায় পঞ্চমী শুরু এবং আজ বৃহস্পতিবার ৩ঃ০৯ টায় সমাপ্ত । তিনি জানান, আজ ৮ যায়গায় পূজা করতে হব। কেশবপুর পৌরসভা, কেশবপুর ইউনিয়ন, মঙ্গলকোট ইউনিয়ন, বিদ্যানন্দকাটি ইউনিয়ন, সাগরদাঁড়ি ইউনিয়ন, গৌরীঘোনা ইউনিয়ন, পাঁজিয়া ইউনিয়ন, সাতবাড়িয়া ইউনিয়নসহ উপজেলার বিভিন্ন ইউনিয়নের বিভিন্ন মন্দিরে, বাসাবাড়ীতে, শিক্ষা প্রতিষ্ঠানে সরস্বতী পূজা অনু্ষ্ঠিত হয়েছে।

সোনাতন ধর্মাবলম্বীদের মতে-সত্য, ন্যায় ও জ্ঞানলোকের প্রতিক। বিদ্যা, বাণী ও সুরের অধিষ্ঠার্থী। অজ্ঞতার অন্ধকার দূর করতে কল্যাণময়ী দেবীর চরণে “সরস্বতী মহাভাগে বিদ্যা কমললোচনে/ বিশ্বরুপে বিশালাক্ষী বিদ্যাংদেহী নমোস্তুতে”। এই মন্ত্র উচ্চারণ করে বিদ্যা ও জ্ঞান অর্জনের জন্য প্রনতি জানান ভক্তরা।

উপজেলার সার্বজনীন বিভিন্ন মন্দির, প্রতিষ্ঠান, বাসাবাড়ি, মঙ্গলকোট মালোপাড়া পূজা মন্দির, বসুন্তিয়া কিশোর দেবনাথের বাড়ী, মাষ্টার অরুণ বিশ্বাসের বাড়ী, বসুন্তিয়া সার্বজনীন পূজা মন্দির, বিদ্যানন্দকাটি সার্বজনীন পূজা মন্দির, হাড়িয়াঘোপ সার্বজনীন পূজা মন্দির, বাউশলা সার্বজনীন পূজা মন্দির, বিদ্যানন্দকাটি সার্বজনীন গাছতলা পূজা মন্দিরসহ বিভিন্ন প্রতিষ্ঠানে শ্রদ্ধা,ঋদ্ধি, কলা মেধা, তুষ্টি, পুষ্টি, প্রভা ও স্মৃতির সফলতার জন্য সরস্বতী দেবীর চরণে পূষ্পার্ঘ অর্পন করেছেন ভক্তরা। বিশেষ আঙ্গিকে সাজানো হয়েছে প্রতিমাগুলো।

মঙ্গলকোট ইউনিয়নের পাথরা গ্রামের পূরোহীত বিমল আচার্য বলেন, ৩ টা পর্যন্ত পূজার শেষ সময় হওয়ায় সে পর্যন্ত পূজা করতে হবে।কেশবপুর উপজেলার ভালুকঘর গ্রামের পূরোহীত সুব্রত ভট্টাচার্য জানান, আজ ৩ টা পর্যন্ত বিভিন্ন গ্রামে আমাকে পূজা করতে হবে।

মঙ্গলকোট গ্রামের পূরোহীত নন্দদুলাল চক্রবর্ত্তী মঙ্গলকোটসহ বিভিন্ন স্থানে পূজা করেন। মঙ্গলকোট মাধ্যমিক বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক পাঁচারই গ্রামের পূরোহীত মাস্টার স্বপন কুমার চক্রবর্ত্তী পূজা করেন বসুন্তিয়া গ্রামের কোমল কান্তি রায়ের বাড়ীতে।

বিদ্যানন্দকাটি ইউনিয়ন পূজা উদযাপন কমিটির অন্যতম সদস্য, সমাজসেবক, ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মহিতোষ কুমার ঘোষ জানান, পূজা করা ঠাকুরের অভাব হওয়ায় বিভন্ন স্থান থেকে পূরোহীত আনতে হচ্ছে।বিদ্যানন্দকাটি সার্বজনীন পূজা মন্দিরে পূজা শেষে ভক্তদের মাঝে জ্ঞানগভীর আলোচনায় রত: কেশবপুর উপজেলার ভালুকঘর গ্রামের পূরোহীত মাস্টার স্বপন কুমার চক্রবর্ত্তী।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।