1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:১৩ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
নগরীর রায়েরমহলে সাবেক কাউন্সিলরের বাড়িতে দুর্ধর্ষ ডাকাতি খুলনায় খাদ্য কর্মকর্তা ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা কেশবপুরে জাতীয় দিবসগুলো উদযাপন উপলক্ষে প্রস্তুতি সভা বাংলাদেশ কোস্টগার্ড পশ্চিম জোনের অভিযানে ভারতীয় ঔষধ’সহ আটক ১ প্রাথমিক বিদ্যালয় পর্যায়ে সর্ব প্রথম একুশে বই মেলা-২০২৪ এর শুভ সূচনা একদিনের সফরে খুলনা আসছেন জুনাইদ আহমেদ পলক কেএমপি’র অভিযানে ১১৭ পিস ইয়াবা ও ৪৮৫ গ্রাম গাঁজাসহ গ্রেফতার ৮ নড়াইলে ফেন্সিডিলসহ এক মাদক কারবারি আটক নড়াইলে লাখো প্রদীপ জ্বালিয়ে ভাষা শহীদদের স্মরণ দিঘলিয়ায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত কেশবপুরে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা ও পুরষ্কার বিতরণ বটিয়াঘাটা উপজেলা প্রশাসনের নানা আয়োজনে মাতৃভাষা দিবস পালিত দিঘলিয়ার আলহাজ্ব সারোয়ার খাঁন কলেজে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ খুলনা জেলা শাখার পক্ষ থেকে ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা বাংলাদেশ প্রেসক্লাব খুলনা জেলা শাখার পক্ষ থেকে ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন নিসচা ডুমুরিয়া উপজেলা শাখার ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন মোংলার টাটিবুনিয়া মাঃ বিঃ মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত মোংলায় নানা কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয়েছে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস খুলনায় প্রভাতফেরীতে মানুষের ঢল নিসচা ডুমুরিয়া উপজেলা শাখার আয়োজনে হাইওয়ে পুলিশ সেবা সপ্তাহ ২০২৪ পালিত

নামের মিল থাকায় মৃত মুক্তিযোদ্ধার সনদ জালিয়াতি

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১২০ বার শেয়ার হয়েছে

শাহাবুদ্দিন মোড়ল,ঝিকরগাছা,যশোর || নামের মিল থাকায় ঝিকরগাছা উপজেলায় মুক্তিযোদ্ধা সনদ জালিয়াতির মাধ্যমে সরকারি ভাতা এবং অন্যান্য সুযোগ সুবিধা ভোগ করার অভিযোগ উঠেছে আরেকজন নিজেকে মুক্তিযোদ্ধা দাবী কারীর বিরুদ্ধে। মুক্তিযুদ্ধ না করেও শুধুমাত্র নিজের নামের সাথে মিল থাকা এক বীর মুক্তিযোদ্ধার সনদ জাল করে এই অনৈতিক সুবিধা গ্রহণ করছেন তিনি। অভিযুক্ত ওয়াজেদ আলীর বাড়ি ঝিকরগাছা উপজেলার শংকরপুর ইউনিয়নের হরিদ্রাপোতা গ্রামে। তার পিতার নাম মৃত সামছুল হক।
তবে প্রকৃত মুক্তিযোদ্ধা ওয়াজেদ আলী খাঁর বাড়ি একই ইউনিয়নের কুমরী গ্রামে। তিনি মৃত বাবু খাঁ এর ছেলে।
তথ্যানুসন্ধানে দেখা যায়, ২০০৫ সালের ১৪ মে প্রকৃত মুক্তিযোদ্ধাদের যে সরকারি তালিকা প্রকাশ করা হয় তাতে লাল মুক্তিবার্তা নং ০৪০৫০৬০৩০৮, বেসামরিক গেজেট নং ১৬৭৩, ক্রমিক নং ৩১৯, পৃষ্ঠা নং ৩৩৪৯ এ মুক্তিযোদ্ধা হিসাবে তালিকাভুক্ত ছিলেন শংকরপুর ইউনিয়নের কুমরী গ্রামের মৃত বাবু খাঁ এর ছেলে ওয়াজেদ আলী খাঁ।

পরবর্তীতে ৮ জুলাই ২০১৪ সালের সংশোধিত তালিকায় ৩১৮ নং ক্রমিকে ১৬১৬১ পৃষ্ঠার ১৬৭৩ নং বেসামরিক গেজেটে দেখা যায় সেখানে মুক্তিযোদ্ধা হিসাবে নাম আছে মোঃ ওয়াজেদ আলী, পিতা মৃত সামছুল হক, গ্রাম হরিদ্রাপোতা। সেখানে লাল মুক্তিবার্তার নং মৃত ওয়াজেদ আলী খাঁ এর নংই ব্যবহ্রত হয়েছে। এবং বেসরকারি গেজেট নংও একই।
মৃত ওয়াজেদ আলী খাঁ এর কোনো ওয়ারেশ না থাকায় তথ্য জালিয়াতির মাধ্যমে অনৈতিক ভাবে ওয়াজেদ আলী এই কাজ করেছেন বলে জানিয়েছেন ঝিকরগাছা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা লিয়াকত আলী। এর পূর্বে ১৯৯৮ সালের ৩০ডিসেম্বর ভারতে প্রশিক্ষণপ্রাপ্ত মুক্তিযোদ্ধা দাবীদার ব্যক্তির নামের তালিকার ৫৫৯০৩ নং ক্রমিকের মোঃ ওয়াজেদ আলীর আবেদন খারিজ করে দেন তৎকালীন ঝিকরগাছা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আঃ ছাত্তার।

বর্তমানে সুযোগ সুবিধা ভোগকারী ওয়াজেদ আলী বলেন, প্রথম গেজেটে কম্পিউটার করার সময় সব তথ্য ভুল ছিল। ওয়াজেদ আলী খাঁ বলে কোনো লোকের অস্তিত্ব নেই। পরে ২০১৪ সালে আমি সব ঠিক করে নিয়ে এসেছি।
ভাতা প্রদানকারী ঝিকরগাছা সোনালী ব্যাংক ঝিকরগাছা শাখার ব্যবস্থাপক আতিকুল ইসলাম বলেন, বিষয়টি ইউ এন ও মহোদয় কে জানিয়েছি। তিনি আদেশ দিলে এই ভাতা বন্ধ করে দেওয়া হবে।

ঝিকরগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুবুল হক বলেন, ঘটনাটি মৌখিক ভাবে শুনেছি। লিখিত অভিযোগ পেলে ভাতা উত্তোলন সাময়িক বন্ধ করে তদন্ত কমিটি গঠন করা হবে।
উল্লেখ্য ইতিপূর্বেও ঝিকরগাছায় মশিয়র নামে একজন মৃত মুক্তিযোদ্ধার সনদ জালিয়াতি করে কুলিয়ার মোরশেদের ছেলে কথিত ডাঃ বিল্লাল তার মৃত পিতার নাম টেম্পারিং করে সরকারি ভাতা এবং সুযোগ সুবিধা ভোগ করে আসছিল। বিষয়টি নিয়ে পত্রিকায় ধারাবাহিক ভাবে সংবাদ প্রকাশিত হয়েছে।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।