1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৫:৩৮ অপরাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
উত্তাল খুলনা: কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের সড়ক অবরোধ লোহাগড়ায় দুটি মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে শিক্ষার্থী নিহত,আহত ৪ চলছে কমপ্লিট শাটডাউন; সারা দেশে মোবাইল ইন্টারনেট বন্ধ খুলনায় ‘কমপ্লিট শাটডাউন’ ; সারাদেশে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন কেশবপুর থানা পুলিশের সাঁড়াশি অভিযানে ৩ মাদক ব্যবসায়ী নড়াইলে পুকুরে গোসল করতে গিয়ে দশম শ্রেণির শিক্ষার্থীর মৃত্যু মোংলায় হু হু করে বাড়ছে সবজি ও মাছের দাম: সাধারণ ক্রেতাদের নাভিশ্বাস পবিত্র আশুরা উপলক্ষ্যে কোরআন তেলাওয়াত প্রতিযোগিতা অনুষ্ঠান মোরেলগঞ্জে পরিবহনের ধাক্কায় নিহত-১ ছাত্র হত্যা ও ছাত্রীদের লাঞ্ছিত করার প্রতিবাদে খুলনায় ইসলামী আন্দোলনের মিছিল কাল বৃহস্পতিবার সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা অনির্দিষ্টকালের জন্য কুমিল্লা বিশ্ববিদ্যালয় বন্ধ ২৪ ঘন্টার ব্যবধানে মধুমতী নদী থেকে আরও এক অজ্ঞাত নারীর লাশ উদ্ধার অনির্দিষ্টকালের জন্য খুলনা বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা সকল সিটি করপোরেশন এলাকায় সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা শার্শায় বাল্য বিবাহ নিরোধ ও সচেতন মূলক সভা অনুষ্ঠিত নড়াইলে ৬০পিস ইয়াবা ও ১৫ পুরিয়া(০১ গ্রাম) হিরোইনসহ ৪ মাদক কারবারি গ্রেফতার দেশের সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা যশোরে কোটাবিরোধী আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলা

২৮ ফেব্রুয়ারি দিঘলিয়ার সেনহাটি বাজার ব্যবসায়ী সমিতির নির্বাচন; প্রার্থী সংখ্যা ২৪

  • প্রকাশিত : শুক্রবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১৩৭ বার শেয়ার হয়েছে

এস.এম.শামীম,দিঘলিয়া,খুলনা || দিঘলিয়া উপজেলার ঐতিহ্যবাহী সেনহাটি বাজার ব্যবসায়ী সমিতির ত্রিবার্ষিক নির্বাচন আগামী ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হতে যাচ্ছে। প্রথম দিকে প্রার্থী সংকট দেখা দিলেও শেষ অবধি দুইটা প্যানেলে মোট ২৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। বাজার কমিটির নানা অনিয়ম ও স্বেচ্ছাচারিতার কারণে বাজারটির নির্বাচন নির্ধারিত সময় থেকে প্রায় দুই বছর পর নির্বাচনের তফশীল ঘোষনা করা হয়েছে। বাজার কমিটির নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান করা হয়েছে বিশিষ্ট ব্যবসায়ী মোল্লা ফারুখ হোসেনকে। নির্বাচনে মনোনয়ন পত্র জমাদানের তারিখ ছিল ৭ ফেব্রুয়ারি। প্রত্যাহারের শেষ তারিখ ছিল ১৩ ফেব্রুয়ারি। এ নির্বাচনে ৩৯৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবে।

এবারে উক্ত বাজারের ত্রিবার্ষিক নির্বাচনে যে দুইটা প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে তারা হচ্ছে হাজী-নবী পরিষদ ও নজরুল-ইকরাম পরিষদ। যদিও দুইটা পদে একজন করে দুইজন স্বতন্ত্র প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এবারের নির্বাচনে ভোটাররা নানা সমস্যা ও অনিয়মের কারণে নতুন নেতৃত্বের দিকে ঝুকছে। নতুন নেতৃত্বের প্যানেল হলো হাজী-নবী পরিষদ। এ প্যানেলে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আলহাজ্ব এখতিয়ার শেখ (চেয়ার)। তার প্রতিদ্বন্দ্বি প্রার্থী হচ্ছেন নজরুল-ইকরাম পরিষদের সাবেক সভাপতি মোল্যা নজরুল ইসলাম (আনারস)। হাজী-নবী পরিষদে সহ-সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন সাবেক সহ-সভাপতি সৈয়দ মেজবাহ উদ্দিন (গোলাপ ফুল)।  তার প্রতিদ্বন্দ্বি প্রার্থী নজরুল-ইকরাম পরিষদের মোঃ জাকির মুন্সী (দেয়াল ঘড়ি)। হাজী-নবী পরিষদে সাধারণ সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন হাফিজুর রহমান নবী (সাইকেল)। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী নজরুল-ইকরাম পরিষদের মোঃ ইকরাম খান (হারিকেন) ও স্বতন্ত্র প্রার্থী গাজী ফুয়াদ হাসান বাবু (তালাচাবি)। সহ সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন হাজী-নবী পরিষদে মোঃ আকবর আলী (হরিণ)। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী নজরুল-ইকরাম পরিষদের মোঃ ইমরাণ শেখ (কাস্তে) ও স্বতন্ত্র প্রার্থী মোঃ শাহিন হোসেন (মোরগ)। সাংগঠনিক সম্পাদক পদে হাজী-নবী পরিষদ থেকে নির্বাচন করছেন শ্রী শ্যামল মন্ডল (আম)। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী নজরুল-ইকরাম পরিষদের শ্রী শুনিল বিশ্বাস(মাছ)। প্রচার সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন হাজী-নবী পরিষদ থেকে মোঃ হায়দার আলী (টেবিল)। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী নজরুল-ইকরাম পরিষদের মোঃ জব্বার শিকদার (টিউবওয়েলের)। দপ্তর সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন হাজী-নবী পরিষদ থেকে মোঃ আবু তালেব(সিলিং ফ্যান)। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী নজরুল-ইকরাম পরিষদের মোঃ মুরাদ হোসেন(ফুটবল)। কোষাধ্যক্ষ পদে হাজী-নবী পরিষদ থেকে মোঃ সবুজ শেখ (হাতি) বিনা প্রতিদ্বন্দ্বিতায় বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

এ ছাড়া ৪টি সদস্য পদের বিপরীতে ৬জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা ছকরছেন। তারা হলেন হাজী-নবী পরিষদ থেকে (১) মোঃ বাবলু (হাঁস), (২) মোঃ মহিউদ্দিন (হাতুড়ি) ও (৩) মোঃ জাহাঙ্গীর হোসেন (ফুল কপি)। নজরুল-ইকরাম পরিষদে (১) মোঃ আহাদ খলিফা (কাপ পিরিচ), (২) মোঃ কুদ্দুস মৃধা (কাঁঠাল) ও (৩) মোঃ শহিদুল ইসলাম (গাভী)।

সেনহাটি বাজারের হোল্ডিং বেদখল, নানা অনিয়ম, স্বেচ্ছাচারিতা, নিরাপত্তার অভাবসহ নানা কারণে বাজারের উন্নয়ন কাজ মুখ থুবড়ে পড়েছিল। যদিও গত অর্থ বছরে সরকারিভাবে বাজার উন্নয়নের ব্যাপক কাজ হয়েছে।

বাজারের উন্নয়ন ও সমস্যা নিয়ে কথা হয় সেনহাটি বাজার ব্যবসায়ী সমিতির সাবেক সভাপতি ও নজরুল-ইকরাম পরিষদের সভাপতি প্রার্থী মোল্যা নজরুল ইসলাম। তিনি এ প্রতিবেদককে জানান, তার মেয়াদের মধ্যে সেনহাটি বাজার ব্যবসায়ী সমিতির অফিস ছিল জরাজীর্ণ টিনের ঘর। আমরা সেটাকে তিনতলা ফাউন্ডেশন দিয়ে একতলা সমাপ্ত করেছি। উপজেলা পরিষদের চেয়ারম্যান শেখ মারুফুল ইসলাম ও সেনহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গাজী জিয়াউর রহমানের সহযোগিতায় আমরা ২৮ লক্ষ টাকা উন্নয়ন অনুদান পেয়েছি। সেটা দিয়ে আমরা মাছ বাজার শেড, মাংশ ও মুরগীর শেড, কাঁচা বাজার শেড করেছি। যেখানে ১০/১১ টা পাকা দোকান ঘর পাকা করা হয়েছে। যেটা বাজারের নিজস্ব সম্পদ। আমরা বাজারের পানি নিষ্কাশনের জন্য ড্রেন করেছি। ২টা পাকা টয়লেট ও পেশাবখানা করেছি। ঘাট সংস্কার কাজ করেছি। আমি ও আমার পরিষদ নির্বাচিত হলে আমরা বাজারের সকল প্রকার উন্নয়ন করব। নদীর ঘাটের আধুনিকায়নসহ ঘাটের পাশে মালামাল রাখার পাকা ঘর করব। পাশে এ জন্য আমাদের জায়গা ও ঘর আছে যেটা হোটেল হিসেবে ভাড়া দেওয়া আছে। বাজারের ড্রেন করা হবে। নদীর ঘাটের আধুনিকায়নসহ বাজারের পুরানো ঐতিহ্যবাহী ঘাট নির্মাণ করার চেষ্টা করব। বাজারের পরিবেশ শান্ত রাখা, সন্ত্রাস ও মাদকমুক্ত রাখতে সার্বক্ষণিক প্রচেষ্টা অব্যাহত থাকবে।

সেনহাটি বাজার বণিক সমিতির ত্রিবার্ষিক নির্বাচনে হাজী-নবী পরিষদ থেকে সভাপতি প্রার্থী আলহাজ্ব এখতিয়ার শেখ, সহ-সভাপতি প্রার্থী সৈয়দ মেজবাহ উদ্দিন ও সাধারণ সম্পাদক প্রার্থী হাফিজুর রহমান বাজারের সার্বিক বিষয় নিয়ে কথা বলেন। তারা এ প্রতিবেদককে জানান, আমরা সেনহাটি বাজার সন্ত্রাসমুক্ত, নিরাপদ ও মাদকমুক্ত রাখব। ব্যবসায়ী ও ভোক্তা অধিকার সংরক্ষণ করব। বাজারের প্রয়োজন এমন সকল উন্নয়ন তরান্বিত করব। বাজারের জলাবদ্ধতা নিরসনে আধুনিক ড্রেন করা হবে। পুরা বাজার সিসি টিভি ক্যামেরার আওতায় এনে সকল ক্যামেরা সচল রাখব। নৈশ পাহারা শক্তিশালী করা হবে। বাজারের ফেরত যাওয়া প্রকল্প ফিরিয়ে এনে বাজার উন্নয়ন করা হবে। ঐতিহ্যবাহী বাজার ঘাটটি নির্মাণ করা হবে। কাঁচা বাজার ঘাট ও মসজিদ সংলগ্ন ঘাটের ছাউনিসহ আধুনিকায়ন করব। বাজারের ভেতরের সকল রাস্তা পাকা করব।

সেনহাটি বাজার ব্যবসায়ী সমিতির ত্রিবার্ষিক নির্বাচনে স্বতন্ত্র সাধারণ সম্পাদক পদ প্রার্থী গাজী ফুয়াদ হাসান বাবু বাজারের নানা সমস্যা ও উন্নয়ন নিয়ে কথা বলেন। তিনি এ প্রতিবেদককে বলেন, তিনি নির্বাচিত হলে বাজারের সকল প্রকার উন্নয়ন করবেন। পানি নিষ্কাশনের জন

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।