1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:২২ অপরাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
নড়াইলে ফেন্সিডিলসহ এক মাদক কারবারি আটক নড়াইলে লাখো প্রদীপ জ্বালিয়ে ভাষা শহীদদের স্মরণ দিঘলিয়ায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত কেশবপুরে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা ও পুরষ্কার বিতরণ বটিয়াঘাটা উপজেলা প্রশাসনের নানা আয়োজনে মাতৃভাষা দিবস পালিত দিঘলিয়ার আলহাজ্ব সারোয়ার খাঁন কলেজে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ খুলনা জেলা শাখার পক্ষ থেকে ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা বাংলাদেশ প্রেসক্লাব খুলনা জেলা শাখার পক্ষ থেকে ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন নিসচা ডুমুরিয়া উপজেলা শাখার ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন মোংলার টাটিবুনিয়া মাঃ বিঃ মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত মোংলায় নানা কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয়েছে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস খুলনায় প্রভাতফেরীতে মানুষের ঢল নিসচা ডুমুরিয়া উপজেলা শাখার আয়োজনে হাইওয়ে পুলিশ সেবা সপ্তাহ ২০২৪ পালিত সাতক্ষীরা দেবহাটায় ইছামতী নদী থেকে অজ্ঞাত লাশ উদ্ধার দিঘলিয়া থানায় ওপেন হাউজ ডে অনুষ্ঠিত কেশবপুরে ১৯০ স্কুল, কলেজ ও মাদ্রাসায় শহীদ মিনার নেই আজ মহান একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস নড়াইলে পৈতৃক ভিটায় মসজিদ উদ্বোধন করলেন সেনাপ্রধান এস এম শফিউদ্দিন আহম্মদ নড়াইলে বিভিন্ন কাজের অগ্রগতি পরিদর্শন করেন সেনাপ্রধান ঝিকরগাছায় গাছি ও ফুল চাষীদের মাঝে উৎপাদন সামগ্রী বিতরণ

দিঘলিয়ার দৌলতপুর খেয়াঘাটের দুই পাড়ে টোল আদায়ে এলাকাবাসির ভোগান্তি

  • প্রকাশিত : রবিবার, ১৬ এপ্রিল, ২০২৩
  • ২৩৩ বার শেয়ার হয়েছে

এস.এম.শামীম দিঘলিয়া,খুলনা || গত শুক্রবার (১৪ এপ্রিল) ১লা বৈশাখ সকাল থেকে খুলনার দৌলতপুর খেয়াঘাটের দুই পাড়ে টোল আদায় শুরু হয়। ইতিপূর্বে শুধুমাত্র এই খেয়া ঘাটের দৌলতপুর প্রান্তে টোল আদায় করা হতো। সেক্ষেত্রে জন প্রতি নৌকা বা ট্রলার ভাড়া ২ টাকা এবং জনপ্রতি ঘাটে টোল দিতে হতো ২ টাকা অর্থাৎ নদী পাড়ি দিতে প্রতিবারে প্রতি জনের ব্যয় হতো ৪ টাকা। কিন্তু আজ সকাল থেকে নদীর দুই পাড়ে টোল আদায় করায় ব্যয় বৃদ্ধির সাথে জনগণের ভোগান্তি বেড়ে যায়। আর এই ভোগান্তি শুধুমাত্র আর্থিক ব্যয়ের মধ্যেই সীমাবদ্ধ থাকে না। সেটি জনগণের সঙ্গে দুর্ব্যবহার এবং বাক-বিতণ্ডাতে ও রূপ নেয়।

উদ্ভূত সমস্যার সমাধান না হওয়ার ফলে খেয়া ঘাটের দুই পাড়েই উত্তেজনা বিরাজ করতে থাকে।পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে খেয়া ঘাটের দুই পাড়েই পুলিশ অবস্থান নেয়।উল্লেখ থাকে যে, এই ঘাট দিয়ে প্রতিদিন আনুমানিক ১০ হাজার লোক পারাপার হয়।

সকাল থেকে বিকাল পর্যন্ত খেয়া ঘাটে উত্তেজনা বিরাজ করে।থেমে থেমে টোল আদায় বন্ধ হয় এবং আবার চালু হয়। সে কারণে নদী পারাপার হতে জনগণ দুর্ভোগের শিকার হন। এভাবে চলে বিকাল ৪ টা পর্যন্ত। তখন জনগণ বিকল্প পথে স্টিমার ঘাট এবং অন্যান্য ঘাট হয়ে যাতায়াত শুরু করে। কিছুক্ষণ পরে খেয়াঘাটের দুই প্রান্তে স্থায়ীভাবে টোল আদায় বন্ধ হয়ে যায়।

এ সময়ে সাংবাদিক দের সাথে খেয়া ঘাটের দেয়াড়া প্রান্তের ইজারাদারের প্রতিনিধি ৬ নং ওয়ার্ড ইউপি সদস্য শাহাবুদ্দিন বলেন,আমরা খুলনা সিটি কর্পোরেশন কর্তৃক ইজারা প্রাপ্ত তাই আমরা এখানে টোল আদায় করছি। অপরদিকে ঘাটের দৌলতপুর প্রান্তে জেলা পরিষদ কর্তৃক ইজারা প্রদান করা হয়েছে। সে কারণে আজকের এই পরিস্থিতি সৃষ্টি হয়েছে।

তিনি আরো বলেন,আমাদের দিঘলিয়ার শ্রদ্ধেয় এমপি এবং আমাদের অভিভাবক সালাম মূর্শেদী আমাদের ফোনে বলেছেন-আওয়ামী লীগ সরকার জনগণের সরকার,জনদরদী সরকার। মাননীয় প্রধানমন্ত্রী সর্বদা জনগণের কল্যাণে কাজ করে যাচ্ছেন,তাই এখানেও আমরা জনগণের সুবিধার কথা বিবেচনা করব। শ্রদ্ধেয় এমপি আব্দুস সালাম মূর্শেদী এবং দিঘলিয়া ৩ নং সদর ইউনিয়নের চেয়ারম্যান খেয়া ঘাটের দেয়াড়া প্রান্তের টোল আদায় না করার জন্য বলেছেন বিধায় আমরা টোল আদায় বন্ধ করেছি।

অপরদিকে খেয়া ঘাটের দৌলতপুর প্রান্তের টোল আদায়ও বন্ধ রাখা হয়েছে। ফলে জনগণের দুর্ভোগ নিরসন হয়েছে। তবে বিষয়টির স্থায়ী সমাধান হওয়া উচিত বলে ঊর্ধ্বতন সকল মহল মনে করেন।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।