1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:৪১ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
পাইকগাছায় প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত কেশবপুরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত শার্শায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার বেনাপোলে সময় টিভির ১৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত তেরখাদায় বাংলা নববর্ষ ও ঈদ পুর্নমিলনী অনুষ্ঠানে সংসদ সদস্য আব্দুস সালাম মূর্শেদী পাইকগাছার কপিলমুনিতে বাসন্তী পূজা উপলক্ষে ঢালী খেলা ও যাদু প্রদর্শনী বটিয়াঘাটা উপজেলায় ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত পাইকগাছায় লবন পানি বন্ধের দাবীতে পথসভা ও লিফলেট বিতরন কেশবপুর থানা পুলিশের আয়োজনে ওপেন হাউজ ডে অনুষ্ঠিত ঝিকরগাছায় শব্দদূষণ বন্ধে অবস্থান কর্মসূচি ও ইউএনও’র নিকট স্মারকলিপি প্রদান অনিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল বন্ধে পদক্ষেপ নেবে সরকার মাসজুড়েই দেশব্যাপী তাপপ্রবাহ অব্যাহত থাকবে নড়াইলে ১৫ দিনব্যাপী সুলতান মেলার উদ্বোধন মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন আজ ঐতিহাসিক মুজিবনগর দিবস সামাজিক ও ধর্মীয় সম্প্রীতি বজায় থাকলে দেশের উন্নয়ন হয়- সালাম মূশের্দী এমপি পাইকগাছায় নছিমন চালকের সততায় ৭০ হাজার টাকা ফেরৎ পেল প্রকৃত মালিক শার্শায় সন্ত্রাসী হামলায় সাংবাদিকসহ আহত ২ মোংলায় বানীশান্তা যৌনপল্লীতে ‘জীবনখেয়া’ র বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদাণ মোংলার বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শনে হাবিবুন নাহার এমপি

দিঘলিয়ায় সাধারণ জনগনের পকেট কাটছে “সেফ ফুড”

  • প্রকাশিত : মঙ্গলবার, ২৫ এপ্রিল, ২০২৩
  • ৪১৮ বার শেয়ার হয়েছে

এস.এম.শামীম দিঘলিয়া খুলনা || বিভিন্ন সূত্র থেকে জানা যায়, দিঘলিয়া সেফ ফুড নিজেদের মন গড়া মূল্য হাকিয়ে সাধারণ মানুষের সাথে প্রতারণা করছে।ইচ্ছেমত মূল্য তালিকায় পরিবর্তন এনে সাধারণ জনগনের গলা কাটা হচ্ছে বলে ব্যাপক অভিযোগ পাওয়া গেছে।

গত কয়েক বছর আগে গরুর দুগ্ধ ভান্ডার দিঘলিয়ায় গরুর দুধের সহজ ও সাশ্রয় প্রাপ্ততার সুযোগকে কাজে লাগিয়ে দিঘলিয়ায় গড়ে ওঠে “সেফ ফুড” নামক মিষ্টি প্রক্রিয়াজাতকরণ এবং বিপনী কেন্দ্র।অল্প দিনের মধ্যে এ প্রতিষ্ঠানটির পরিচিতি যখন দিঘলিয়া উপজেলাসহ খুলনা শহরে ছড়িয়ে পড়ে ঠিক সেই সময়টাকে বেছে নিয়ে এ প্রতিষ্ঠানটির মালিক নানা অনিয়ম স্বেচ্ছাচারিতার দিকে ঝুঁকে পড়েছে।এ সকল ব্যবসা নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষের সঠিক কাগজপত্র ব্যাতিরেকে স্থানীয় প্রভাবশালী মহলকে বিভিন্ন কৌশলে ম্যানেজ করে পণ্যের মনগড়া মূল্য হাঁকিয়ে অবাধে ব্যবসা চালিয়ে যাচ্ছে।সঠিক বাজার তদারকি না থাকার সুযোগ নিয়ে(সেফ ফুড) মূল্য তালিকায় বারংবার পরিবর্তন আনছে বলে বিভিন্ন এলাকার ভোক্তাদের সূত্রে অভিযোগ পাওয়া গেছে।

সরেজমিনে পথের বাজারে তাদের বিপনি কেন্দ্রে গিয়ে এমন বর্ধিত মূল্যতালিকার প্রমাণ মিলেছে।ভোক্তাদের অভিযোগ ঈদের ২ দিন পূর্বে ও দধি ১৬০ টাকা বিক্রি করলেও ঈদের দ্বিতীয় দিন কেজিতে ২০ টাকা বৃদ্ধি করা হয়েছে।শুধু দধি নয় তাদের সকল পণ্যের মূল্য তালিকাতেই পরিবর্তন এনে কেজিতে ১০/২০ টাকা বৃদ্ধি করা হয়েছে।অথচ একই বাজারে অন্যান্য মিষ্টি প্রক্রিয়াজাতকরণ এবং বিপনি বিতানগুলোতে সকল পণ্যের মূল্য স্থিতিশীল আছে।

সেফ ফুড তাদের ব্র্যান্ডিংয়ের সুযোগ নিয়ে এমনটা করছে বলে ধারনা করা হচ্ছে। তাদের ভাষ্যমতে,বাজারে দুধ এবং চিনির মূল্য বৃদ্ধি পাওয়ায় (সেফ ফুড) পণ্যের মূল্য বৃদ্ধি করতে বাধ্য হয়েছে। এলাকার বিজ্ঞমহলের জিজ্ঞাসা,চিনি ও দুধের মূল্য বৃদ্ধির কারণে যদি পণ্যের মূল্য বাড়ানো হয়ে থাকে তাহলে অন্যান্য মিষ্টি প্রক্রিয়াজাতকরণ ও বিপনী কেন্দ্রগুলোতে পূর্বের দাম কিভাবে স্থিতিশীল থাকলো? উল্লেখ্য ঈদের সময়ে মিষ্টি,দধির চাহিদা বেশি থাকায় সাধারণ জনগণ অনেকটা বাধ্য হয়েই বর্ধিত মূল্যে পণ্য কিনতে বাধ্য হচ্ছে।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।