1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ১১:৫২ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
উত্তাল খুলনা: কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের সড়ক অবরোধ লোহাগড়ায় দুটি মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে শিক্ষার্থী নিহত,আহত ৪ চলছে কমপ্লিট শাটডাউন; সারা দেশে মোবাইল ইন্টারনেট বন্ধ খুলনায় ‘কমপ্লিট শাটডাউন’ ; সারাদেশে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন কেশবপুর থানা পুলিশের সাঁড়াশি অভিযানে ৩ মাদক ব্যবসায়ী নড়াইলে পুকুরে গোসল করতে গিয়ে দশম শ্রেণির শিক্ষার্থীর মৃত্যু মোংলায় হু হু করে বাড়ছে সবজি ও মাছের দাম: সাধারণ ক্রেতাদের নাভিশ্বাস পবিত্র আশুরা উপলক্ষ্যে কোরআন তেলাওয়াত প্রতিযোগিতা অনুষ্ঠান মোরেলগঞ্জে পরিবহনের ধাক্কায় নিহত-১ ছাত্র হত্যা ও ছাত্রীদের লাঞ্ছিত করার প্রতিবাদে খুলনায় ইসলামী আন্দোলনের মিছিল কাল বৃহস্পতিবার সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা অনির্দিষ্টকালের জন্য কুমিল্লা বিশ্ববিদ্যালয় বন্ধ ২৪ ঘন্টার ব্যবধানে মধুমতী নদী থেকে আরও এক অজ্ঞাত নারীর লাশ উদ্ধার অনির্দিষ্টকালের জন্য খুলনা বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা সকল সিটি করপোরেশন এলাকায় সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা শার্শায় বাল্য বিবাহ নিরোধ ও সচেতন মূলক সভা অনুষ্ঠিত নড়াইলে ৬০পিস ইয়াবা ও ১৫ পুরিয়া(০১ গ্রাম) হিরোইনসহ ৪ মাদক কারবারি গ্রেফতার দেশের সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা যশোরে কোটাবিরোধী আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলা

কবি গুরু রবীন্দ্রনাথ ঠাকুর বাংলা সাহিত্যের উজ্জ্বলতম নক্ষত্র-এমপি আব্দুস সালাম মূর্শেদী

  • প্রকাশিত : বুধবার, ১০ মে, ২০২৩
  • ১৫০ বার শেয়ার হয়েছে

সাগর কুমার বাড়ই,খুলনা || খুলনা-৪ আসনের সংসদ সদস‍্য বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সিনিয়র সহ সভাপতি কৃতি ফুটবলার ও খুলনা জেলা আওয়ামী লীগের সদস্য আব্দুস সালাম মূর্শেদী এমপি বলেছেন,কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর বাংলা ভাষা ও সাহিত্যকে এত সমৃদ্ধ করেছেন যার কোনো তুলনা নেই।কবিগুরুকে নিয়ে আমরা গর্ব অনুভব করি।

কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর আর তাঁর প্রিয় সোনার বাংলা, স্রষ্টা আর সৃষ্টির অনাবিল চেতনার এক বৈচিত্র্যময় রূপকল্প। রবীন্দ্রনাথ ঠাকুরের অমর সাহিত্য কর্মের উৎস ও প্রেরণাস্থল এই সবুজ শ্যামল বাংলাদেশ।

এ দেশের তৃণমূল মানুষ,নদী ও নদীতীরের প্রাকৃতিক সৌন্দর্য তাঁর চিন্তা ও মননে যে নান্দনিক ভাব ও ভাষাশিল্প সৃষ্টি করেছিল,সেটাই আজ বাংলা সাহিত্য ও সংস্কৃতির গৌরবময় অর্জন।বাংলাদেশের মানুষের প্রাত্যহিক জীবনে,নিসর্গে বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুর মিশে আছেন অকৃত্রিম আত্মিক বন্ধনে।

৫২টি কাব্যগ্রন্থ, ৩৮টি নাটক,১৩টি উপন্যাস,৩৬টি প্রবন্ধ, ছোটদের অসংখ্য ছড়া, গল্পগুচ্ছ, অন্যান্য গ্রন্থ সংকলন, গান,একটা মানুষ নিজের জীবদ্দশায় এতকিছু সৃষ্টি করে যেতে পারেন তা বিশ্বাস করা যায়না। যা আজও আমাদের গর্ব,চিরনতূন।আমাদের বাঙালিদের গর্ব কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর। যে ভাষায় সাহিত্য চর্চা করেছেন, যে ভাষায় সঙ্গীত রচনা করেছেন তা আমাদের মাতৃভাষা বাংলায়।

৯ ই মে~২০২৩ ইংরেজি মঙ্গলবার বিকালে খুলনা জেলার রূপসা উপজেলার পিঠাভোগ রবীন্দ্র সংগ্রহ শালায় রবীন্দ্রনাথ ঠাকুরের ৬২তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।

উপজেলা পরিষদ চেয়ারম্যান কামাল উদ্দীন বাদশার সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তৃতা করেন অতিরিক্ত জেলা প্রশাসক আতিকুল ইসলাম,উপজেলা নির্বাহী কর্মকর্তা কোহিনুর জাহান,প্রফেসর সরকারি বঙ্গবন্ধু কলেজ মনোজ কান্তি মন্ডল,মহানগর মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ আলমগীর কবীর, অধ‍্যাপক শংকর কুমার মল্লিক,ভাইস চেয়ারম্যান মাওলানা আব্দুল্লাহ যোবায়ের, শারাফত হোসেন মুক্তি, ফারহানা আফরোজ মনা,সহকারী কমিশনার ভূমি সাজ্জাদ হোসেন, উপজেলা মৎস্য কর্মকর্তা বাপি কুমার পাল,আইসিটি কর্মকর্তা রেজাউল করিম, পল্লী উন্নয়ন কর্মকর্তা তারেক ইকবাল আজিজ,শিক্ষা কর্মকর্তা মোঃ আমিনুল ইসলাম,সহকারী মাধ্যমিক শিক্ষা কর্মকতা গোলাম মোস্তফা,ওসি তদন্ত মো:সিরাজুল ইসলাম,জেলা আওয়ামী লীগের সদস্য অধ্যক্ষ ফ ম আব্দুস সালাম,জাহাঙ্গীর হোসেন মুকুল, আ: মজিদ ফকির,সরদার ফেরদাউস আহমেদ,মো: মোতালেব হোসেন, সৈয়দ মোরশেদুল আলম বাবু,মো: ইমদাদুল ইসলাম,ইউপি চেয়ারম্যান অধ্যাপক আশরাফুজ্জামান বাবুল,মোল্লা ওয়াহিজ্জামান মিজান,অধ‍্যক্ষ ভারপ্রপ্ত খাঁন মারুফুল হক, আল মামুন সরকার,প্রধান শিক্ষক রবিউল ইসলাম পলাশ, মো: আহসানুল্লাহ,কৃষ্ণপদ রায়,উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম হাবিব,আকতার ফারুক, উপজেলা কৃষক লীগের সভাপতি আ: মান্নান শেখ।

পরে উপজেলা শিশু একাডেমি ও জেলার রবীন্দ্র সংগীত শিল্পীরা অনুষ্ঠানে সূচনা সংগীত পরিবেশন করেন।আলোচনা অনুষ্ঠান শেষে বিভিন্ন স্থান থেকে আসা শিল্পীরা রবীন্দ্র সুরের মূর্ছনায় মাতিয়ে তোলেন পিঠাভোগ কুশারী বাড়িতে।

এছাড়া বেলা ১১ টায় রূপসা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ দায়িত্বরত চিকিৎসক ও স্বাস্থ্য কমিটির সদস্যদের সাথে প্রধান অতিথি হিসেবে এমপি আব্দুস সালাম মূশের্দী মতবিনিময় করেন।সভায় সভাপতিত্ব করেন উপজেলা স্বাস্থ‍্য ও প প কর্মকর্তা ডা:শেখ সফিকুল ইসলাম।

অপরদিকে দুপুরে ঘাটভোগ ইউনিয়নের বোলটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন উদ্বোধন কালে প্রধান অতিথির বক্তৃতা করেন এমপি আব্দুস সালাম মূশের্দী।

একই দিনে সন্ধ‍্যায় ঘাটভোগ ইউনিয়নের জাগ্রত ডোবা শীতলতলা মন্দিরে পূজা অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন এবং এলাকাবাসীর সাথে মতবিনিময় করেন। এ সময় তিনি নিজস্ব তহবিল থেকে মন্দির কমিটিকে আর্থিক সহায়তা প্রদান করেন।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।