1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:১৫ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
শ্যামনগরে এমপি দোলনের গাড়িতে হামলা,আহত ১ লোহাগড়ায় ১২ কেজি গাঁজাসহ দুই মাদক কারবারী আটক রামপালে গাঁজাসহ তিন মাদক কারবারি আটক জীবাশ্ম জ্বালানিতে বিনিয়োগ বন্ধ করার দাবিতে জলবায়ু ধর্মঘট কেশবপুরে ৭টি পূজা মন্ডপে শ্রী শ্রী বাসন্তী পূজা অনুষ্ঠিত হয়েছে গাবুরা মৃত্যু ব্যক্তির পরিচয় শনাক্তে সহায়তা চায় পুলিশ পাইকগাছায় প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত কেশবপুরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত শার্শায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার বেনাপোলে সময় টিভির ১৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত তেরখাদায় বাংলা নববর্ষ ও ঈদ পুর্নমিলনী অনুষ্ঠানে সংসদ সদস্য আব্দুস সালাম মূর্শেদী পাইকগাছার কপিলমুনিতে বাসন্তী পূজা উপলক্ষে ঢালী খেলা ও যাদু প্রদর্শনী বটিয়াঘাটা উপজেলায় ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত পাইকগাছায় লবন পানি বন্ধের দাবীতে পথসভা ও লিফলেট বিতরন কেশবপুর থানা পুলিশের আয়োজনে ওপেন হাউজ ডে অনুষ্ঠিত ঝিকরগাছায় শব্দদূষণ বন্ধে অবস্থান কর্মসূচি ও ইউএনও’র নিকট স্মারকলিপি প্রদান অনিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল বন্ধে পদক্ষেপ নেবে সরকার মাসজুড়েই দেশব্যাপী তাপপ্রবাহ অব্যাহত থাকবে নড়াইলে ১৫ দিনব্যাপী সুলতান মেলার উদ্বোধন মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন

গরমে বাইরে বেরোনোর আগে মেনে চলুন ৫ নিয়ম

  • প্রকাশিত : শনিবার, ১৩ মে, ২০২৩
  • ১৫৪ বার শেয়ার হয়েছে

খুলনার খবর ডেস্ক || অতিরিক্ত গরমে ত্বকের উপর প্রভাব পড়ে। অতিরিক্ত পরিমাণে তেল নিঃসরণ হতে পারে। ফলে, ত্বকের নানা সমস্যাই মাথাচাড়া দিয়ে ওঠার আশঙ্কা থাকে। তাই এই সময়ে ত্বকের প্রয়োজন বিশেষ যত্ন।

জেনে নিন ৫টি সহজ নিয়ম:

১| ক্লিনজিং করুন, গরমে ত্বক ভালো রাখার অন্যতম শর্তই হল সঠিক ক্লিনজিং। মুখ ঠিকঠাক ভাবে পরিষ্কার না করলে ক্ষতির আশঙ্কা থাকে আরও বেশি। তাই সেদিকে খেয়াল রাখুন। সকালে ঘুম থেকে উঠে এবং রাতে শুতে যাওয়ার আগে অবশ্যই ফেসওয়াশ দিয়ে মুখ ক্লিনজিং করুন।

দিনের অন্যান্য সময়েও খুব ঘাম হলে মুখে ঠান্ডা জলের ঝাপটা দিয়ে মুখ ধুয়ে নিন। বারবার মুখে ফেসওয়াশ ব্যবহার করার প্রয়োজন নেই।

২| এক্সফোলিয়েশন জরুরি,ক্লিনজিং করার মতোই এক্সফোলিয়েশনও আমাদের ত্বকের জন্যে খুবই প্রয়োজনীয়। মুখে মৃত কোষের স্তর জমতে থাকে। তেল-ময়লাও ত্বক রন্ধ্রে জমে। ত্বক রন্ধ্র বন্ধ হয়ে ক্ষতি হতে পারে।

অ্যাকনের মতো সমস্যাও দেখা দিতে পারে। তাই এই সময়ে এক্সফোলিয়েট করা প্রয়োজন। সপ্তাহে অন্তত ২ বার এক্সফোলিয়েট করুন। পছন্দের স্ক্রাব দিয়ে মুখে এক্সফোলিয়েশন করুন। উপকার পাবেন। অতিরিক্ত এক্সফোলিয়েশন করবেন না, এতে ত্বকের ক্ষতি হতে পারে।

৩| টোনার ও ময়শ্চারাইজার,ক্লিনজিং করার পরেই মুখে টোনার এবং ময়শ্চারাইজার লাগানো প্রয়োজন। টোনার আপনার মুখের পিএইচ ভারসাম্য ঠিক রাখতে সাহায্য করে। অতিরিক্ত গরমে মুখের পিএইচ মাত্রা হেরফের হওয়ার সম্ভাবনা থাকে। তাই এই সময়ে টোনার মিস করবেন না। কটন প্যাডে টোনার নিন। তা আপনার মুখে লাগিয়ে নিন।

গরমকালেও ময়শ্চারাইজার ব্যবহার করা উচিত বলে পরামর্শ দেন বিশেষজ্ঞরা। তাই অবশ্যই ময়শ্চারাইজার লাগান। জেল বেসড বা ওয়াটার বেসড ময়শ্চারাইজার লাগান।

৪| সানস্ক্রিন রোদে বেরনোর আগে মুখে এবং হাতে ভালো করে সানস্ক্রিন লাগিয়ে নিন। রোদের ইউভিএ এবং ইউভিবি থেকে ত্বককে সুরক্ষিত রাখার জন্যে সানস্ক্রিন মাখতেই হবে। তাই সেদিকে খেয়াল রাখুন।

৫| হাইড্রেটেড থাকুন,গরমকালে হাইড্রেটেড থাকা জরুরি। স্বাস্থ্য ভালো রাখতেও হাইড্রেশন প্রয়োজন, একইভাবে ত্বক ভালো রাখার জন্যেও পর্যাপ্ত পরিমাণে পানি পান করতে হবে বলে পরামর্শ দেন বিশেষজ্ঞরা। তাই দিনে অন্তত ৩-৪ লিটার পানি পান করুন। এ ছাড়া প্রোটিন এবং ভিটামিন সমৃদ্ধ খাবার গ্রহণ করুন। ফল, শাক-সবজি খান। অবশ্যই অন্তত ৭ ঘণ্টা ঘুমানো জরুরি।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।