1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ১১:৩৫ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
উত্তাল খুলনা: কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের সড়ক অবরোধ লোহাগড়ায় দুটি মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে শিক্ষার্থী নিহত,আহত ৪ চলছে কমপ্লিট শাটডাউন; সারা দেশে মোবাইল ইন্টারনেট বন্ধ খুলনায় ‘কমপ্লিট শাটডাউন’ ; সারাদেশে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন কেশবপুর থানা পুলিশের সাঁড়াশি অভিযানে ৩ মাদক ব্যবসায়ী নড়াইলে পুকুরে গোসল করতে গিয়ে দশম শ্রেণির শিক্ষার্থীর মৃত্যু মোংলায় হু হু করে বাড়ছে সবজি ও মাছের দাম: সাধারণ ক্রেতাদের নাভিশ্বাস পবিত্র আশুরা উপলক্ষ্যে কোরআন তেলাওয়াত প্রতিযোগিতা অনুষ্ঠান মোরেলগঞ্জে পরিবহনের ধাক্কায় নিহত-১ ছাত্র হত্যা ও ছাত্রীদের লাঞ্ছিত করার প্রতিবাদে খুলনায় ইসলামী আন্দোলনের মিছিল কাল বৃহস্পতিবার সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা অনির্দিষ্টকালের জন্য কুমিল্লা বিশ্ববিদ্যালয় বন্ধ ২৪ ঘন্টার ব্যবধানে মধুমতী নদী থেকে আরও এক অজ্ঞাত নারীর লাশ উদ্ধার অনির্দিষ্টকালের জন্য খুলনা বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা সকল সিটি করপোরেশন এলাকায় সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা শার্শায় বাল্য বিবাহ নিরোধ ও সচেতন মূলক সভা অনুষ্ঠিত নড়াইলে ৬০পিস ইয়াবা ও ১৫ পুরিয়া(০১ গ্রাম) হিরোইনসহ ৪ মাদক কারবারি গ্রেফতার দেশের সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা যশোরে কোটাবিরোধী আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলা

রেলিগেট-নগরঘাট ফেরিঘাটের ইজারাদারের বিরুদ্ধে জেলা প্রশাসকের নিকট অভিযোগ

  • প্রকাশিত : বুধবার, ১৭ মে, ২০২৩
  • ১৭৪ বার শেয়ার হয়েছে

এস.এম.শামীম দিঘলিয়া || সড়ক বিভাগ খুলনার অধীন দিঘলিয়া (রেলিগেট-নগরঘাট) ফেরীঘাট হতে পারাপারকারী যানবাহন হতে রশিদ ছাড়া অতিরিক্ত টোল আদায়ের অভিযোগে ভুক্তভোগী মাইক্রবাস চালকরা জেলা প্রশাসক এর নিকট অভিযোগ দাখিল করেছেন।

সরেজমিনে গিয়ে ও অভিযোগ সুত্রে জানাযায়,সড়ক বিভাগ খুলনার অধীন দিঘলিয়া(রেলিগেট-নগরঘাট) ফেরীর পারাপারকারী যানবাহন হতে রশিদ ছাড়া অতিরিক্ত টোল আদায় করছেন ইজারাদার ফিরোজ মোল্লা। ফেরীঘাটের উভায় পাড়ে বড় করে টোলের তালিকা টানিয়ে রাখার বাধ্যবাধকতা থাকলেও তা নেই বলে জানা যায়। অতিরিক্ত টোল আদায়ের অভিযোগে ইতিপূর্বে ও ভুক্তভোগীরা বিভিন্ন দপ্তরের অভিযোগ দাখিল করেছেন। এরপর ও থামছে না ইজারাদার ফিরোজ মোল্লা দিন দিন আরো বেপরোয়া হয়ে উঠছেন তিনি। মাইক্রবাস চালাকেরা অভিযোগে উল্লেখ করেছেন সংশ্লিষ্ট দপ্তরের নির্ধারিত ভাড়া নেওয়ার পরিবর্তে কয়েক গুণ বেশি ভাড়া আদায় করছেন। ফেরী পারাপারে সড়ক বিভাগ কতৃক মাইক্রবাসের নিধারিত আপ-ডাউন ভাড়া ৪০ টাকার পরিবর্তে ৪০০ টাক নেয়া হচ্ছে।

উল্লেখ্য,ফেরীর ইজারাদার কতৃক রশিদ ছাড়া অতিরিক্ত টোল উত্তলন এবং রেলিগেট পাড়ে চাঁদাবাজির অভিযোগ পেয়ে গত ২০ এপ্রিল দিঘলিয়া উপজেলা নির্বাহী অফিসার খান মাসুম বিল্লাহ ফেরিঘাটে অভিযান পরিচালনা করেন। এসময় তিনি অতিরিক্ত টোল আদায় সহ টোল আদায়ের রশিদ প্রদান না করার সত্যতা পান। তিনি মৌখিক ভাবে ইজারাদার কে সর্তক করেন এবং ফেরী সহ উভয় পাড়ে বড় করে টোলের তালিকা টানিয়ে রাখার নির্দেশনা দেন।

এছাড়াও গত ২৬ এপ্রিল উপজেলার মাসিক আইন-শৃঙ্খলা কমিটির সভায় নগরঘাট ফেরীতে অতিরিক্ত টোল আদায় ও রেলিগেট পাড়ে চাঁদাবাজির বিষয় উত্থাপিত হলে স্থানীয় সংসদ সদস্য আব্দুস সালাম মূর্শেদী নগরঘাট ফেরীতে রশিদ ছাড়া অতিরিক্ত টোল আদায় ও রেলিগেট পাড়ে চাঁদাবাজি বন্ধে কঠোর হুশিয়ারি দিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে আইনগত ব্যবস্থা গ্রহনের নির্দেশ দেন।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর খুলনা বিভাগের উপ-পরিচালক মো: ইব্রাহিম হোসেন গত ৩০ এপ্রিল ফেরির ইজারাদার অতিরিক্ত টোল আদায় করছে তার প্রমান পেয়ে ২০ হাজার টাকা জরিমানা আদায় করেন।ফেরিঘাটে পরবর্তীতে কোন প্রকার অনিয়ম ও অতিরিক্ত টোল আদায়ের প্রমান পাওয়া গেলে ইজারাদারের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন কিন্তু এরপর ও থামছেন না ইজারাদার ফিরোজ মোল্লা।

সরেজমিনে গিয়ে দেখা যায় ইজারাদার ও তার নিয়োজিত বাহিনী মানছেন না কারো কোন আদেশ নিষেধ, সব কিছুই চলছে ইজারাদারের খেয়ালখুশি মতো। ভুক্তভোগীরা সংশ্লিষ্ট কতৃপক্ষের কাছে দ্রুত কঠোর পদক্ষেপ ও দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি এবং ইজারা বাতিলের দাবি জানিয়েছেন।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।