1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:৩৪ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
শরণখোলায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় শার্শায় জমিজমা সংক্রান্ত বিরোধে দু’পক্ষের সংঘর্ষে আহত ৮ খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, ক্লাস চলমান থাকবে শ‌নিবা‌রেও লোহাগড়ায় খুনের ঘটনার ৫ মাস পরেও থামছে না বাড়িঘর ভাংচুর ও লুটপাট দিঘলিয়ায় মাসিক আইন শৃঙ্খলা ও সমন্বয় কমিটির সভা বটিয়াঘাটা উপজেলা বাদাবন সংঘের অবহিত করন কর্মসূচি সভা অনুষ্ঠিত বাগেরহাটে বৃষ্টিপ্রার্থনায় মুসল্লিদের ইসতিসকার নামাজ আদায় কেশবপুরে ট্রাকের পেছনে ট্রাকের ধাক্কা, হেলপার নিহত, চালক গ্রেফতার ফের খুলনা অঞ্চলে তাপমাত্রা ছাড়ালো ৪২ ডিগ্রি কেশবপুরে স্কাউটিং বিষয়ক ওরিয়েন্টেশন কোর্স অনুষ্ঠিত বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি’র কেন্দ্রীয় কমিটি ঘোষণা শার্শায় স্মার্টফোনে ব‍্যাহত হচ্ছে শিক্ষার পরিবেশ,সমাজে বৃদ্ধি পাচ্ছে অসামাজিক কর্মকাণ্ড বাগেরহাটে বালু বোঝাই ট্রলির ধাক্কায় ভ্যানচালক ও তাঁর মায়ের মৃত্যু নেটওয়ার্ক আধুনিকায়নের লক্ষ্যে বাংলালিংক ও হুয়াওয়ের চুক্তি  ২৭ এপ্রিল যশোরে বিভাগীয় সভা সফল করতে খুলনায় সুজনের সভা কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী জেলা ছাত্রলীগের প্রচার সম্পাদকের বৃক্ষরোপণ কর্মসূচি লোহাগড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী তারিকুল ইসলাম উজ্জলের গণসংযোগ কেশবপুরে দুই মাদক কারবারিসহ গ্রেফতার-৩ পথচারীদের খাবার স্যালাইন ও পানি দিলেন মেয়র শেখ আ: রহমান বাগেরহাটে গভীর রাতে লাগা আগুনে ৬টি দোকান পুড়ে ছাই

ঘুম থেকে উঠে খালি পেটে পানি খাওয়ার উপকারিতা

  • প্রকাশিত : মঙ্গলবার, ২৩ মে, ২০২৩
  • ১৭৩ বার শেয়ার হয়েছে

খুলনার খবর ডেস্ক || সুস্বাস্থ্যের জন্য ঘুম থেকে উঠে মুখ ধুয়ে খালি পেটে পর্যাপ্ত পরিমাণে পানি খাওয়ার পরামর্শ দিয়ে থাকেন অধিকাংশ চিকিৎসকরা ।এমন অনেকেই রয়েছেন যারা খালি পেটে পানি খেতে পছন্দ করেন। তাদের মধ্যে কেউ কেউ স্বাস্থ্যের কথা মাথায় রেখেই সকালে উঠে হালকা গরম জলও পান করে থাকেন।

অধিকাংশ চিকিৎসকদের মতে,খালি পেটে পর্যাপ্ত পরিমাণে পানি খেলে শরীরের দূষিত পদার্থ দূর হয়। হজম শক্তিকে ঠিক রাখতে ও হাইড্রেশনের সমস্যা মেটাতে সহায়তা করে থাকে এটি। এছাড়াও খালি পেটে পানি খেলে শরীরের একাধিক উপকার হয়।

জানুন বিস্তারিত উপকারিতা:

যাদের ঠান্ডা লাগার ব্যামো আছে তাদের ইমিউন সিস্টেমকে ঠিক রাখতে খালি পেটে পর্যাপ্ত পরিমাণে পানি খাওয়া উচিৎ বলেই মনে করেন চিকিৎসকদের একাংশ।

ঘুম থেকে উঠে ব্রাশ করার আগে যদি খালি পেটে পর্যাপ্ত পরিমাণে পানি পান করা হয় তবে ত্বকের স্বাস্থ্য ভালো হয়। মেলে উজ্জ্বল ত্বকও।

কোষ্ঠকাঠিন্যের সমস্যা দূর হয়।বৃদ্ধি পায় হজম শক্তিও।

যারা মুখের ঘা সংক্রান্ত রোগে ভোগেন, তাদের জন্য খালি পেটে খাওয়া ভীষণ উপকারী। পাশাপাশি খালি পেটে জল খাওয়া স্থূলতার সমস্যার সাথেও মোকাবিলা করতে সহায়তা করে থাকে।

চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী, রক্তচাপ ও ডায়বেটিসের রোগীরা প্রতিদিন সকালে পর্যাপ্ত পরিমাণে খালি পেটে ঘুম থেকে উঠে পানি খান, তবে তা তাদের শরীর ঠিক রাখতে অনেকটাই সহায়তা করে।

খালি পেটে পানি খাওয়ার অভ্যাস মুখের মধ্যে অযাচিত ব্যাকটেরিয়ার পরিমাণ কমাতে সহায়তা করে থাকে।এই অভ্যাস মুখের নানা প্রদাহ সংক্রান্ত সমস্যাও মেটাতে সক্ষম।

তবে অতিরিক্ত কোন জিনিসই ভালো নয়। সুস্থ থাকতে প্রতিদিন দশ থেকে বারো গ্লাস জল পান করা উচিৎ। তবে এর থেকে বেশি কিংবা কম জল পান শরীরে নানা সমস্যার সৃষ্টি করতে পারে। অধিকাংশ চিকিৎসকদের মতে, খেতে খেতে জল খাওয়া একেবারেই উচিৎ নয়। বেশিরভাগ সময় কম জল খাওয়ার কারণেও ডিহাইড্রেশনের সমস্যা দেখা দিতে পারে।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।