1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:০৮ অপরাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
শরণখোলায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় শার্শায় জমিজমা সংক্রান্ত বিরোধে দু’পক্ষের সংঘর্ষে আহত ৮ খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, ক্লাস চলমান থাকবে শ‌নিবা‌রেও লোহাগড়ায় খুনের ঘটনার ৫ মাস পরেও থামছে না বাড়িঘর ভাংচুর ও লুটপাট দিঘলিয়ায় মাসিক আইন শৃঙ্খলা ও সমন্বয় কমিটির সভা বটিয়াঘাটা উপজেলা বাদাবন সংঘের অবহিত করন কর্মসূচি সভা অনুষ্ঠিত বাগেরহাটে বৃষ্টিপ্রার্থনায় মুসল্লিদের ইসতিসকার নামাজ আদায় কেশবপুরে ট্রাকের পেছনে ট্রাকের ধাক্কা, হেলপার নিহত, চালক গ্রেফতার ফের খুলনা অঞ্চলে তাপমাত্রা ছাড়ালো ৪২ ডিগ্রি কেশবপুরে স্কাউটিং বিষয়ক ওরিয়েন্টেশন কোর্স অনুষ্ঠিত বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি’র কেন্দ্রীয় কমিটি ঘোষণা শার্শায় স্মার্টফোনে ব‍্যাহত হচ্ছে শিক্ষার পরিবেশ,সমাজে বৃদ্ধি পাচ্ছে অসামাজিক কর্মকাণ্ড বাগেরহাটে বালু বোঝাই ট্রলির ধাক্কায় ভ্যানচালক ও তাঁর মায়ের মৃত্যু নেটওয়ার্ক আধুনিকায়নের লক্ষ্যে বাংলালিংক ও হুয়াওয়ের চুক্তি  ২৭ এপ্রিল যশোরে বিভাগীয় সভা সফল করতে খুলনায় সুজনের সভা কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী জেলা ছাত্রলীগের প্রচার সম্পাদকের বৃক্ষরোপণ কর্মসূচি লোহাগড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী তারিকুল ইসলাম উজ্জলের গণসংযোগ কেশবপুরে দুই মাদক কারবারিসহ গ্রেফতার-৩ পথচারীদের খাবার স্যালাইন ও পানি দিলেন মেয়র শেখ আ: রহমান বাগেরহাটে গভীর রাতে লাগা আগুনে ৬টি দোকান পুড়ে ছাই

চিতলমারীতে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২৫ মে, ২০২৩
  • ২৬০ বার শেয়ার হয়েছে

সৈকত মন্ডল,বাগেরহাট প্রতিনিধি || বাগেরহাটের চিতলমারী উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোছাঃ কামরুননেছার বিরুদ্ধে ব্যাপক অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগ উঠেছে। গত বছরের জুন মাসে এ উপজেলায় যোগদানের পর থেকে তিনি মাধ্যমিক শিক্ষা অফিসকে অনিয়মের আকড়ায় পরিনত করেছেন। নিয়মিত অফিস না করা,দেরিতে এসে ইচ্ছেমত অফিস ত্যাগ করা,উপজেলার বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক কর্মচারী নিয়োগ ও এমপিও করাতে উৎকোচ গ্রহণ, বিভিন্ন জাতীয় দিবসগুলোতে কর্মস্থলে অনুপস্থিত থাকা,টাকা ছাড়া কাজ না করা,সেবা গ্রহীতাদের সাথে দুর্ব্যবহার করাসহ নানা অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে। ফলে দুর্নীতিগ্রস্থ এই কর্মকর্তার আচরণে অন্তোষ বিরাজ করছে শিক্ষকদের মনে। উপর মহলে ভালো হাত থাকায় শিক্ষা কর্মকর্তার অনিয়মের প্রতিবাদ করতে সবাই ভয় পায় বলেন জানান ভুক্তভোগীরা।

নাম না প্রকাশ করার শর্তে মাধ্যমিক স্তরের কয়েকজন প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষক জানান,সম্প্রতি এ উপজেলার দুটি বিদ্যালয়ের স্তর পরিবর্তন ও একটি বিদ্যালয় নতুন এমপিওভুক্ত হয়। এ সকল বিদ্যালয়ে পূর্ব থেকে নিয়োগকৃত ও কর্মরত কয়েকজন শিক্ষক-কর্মচারীর বাদ দিয়ে নতুন লোককে পূর্বের নিয়োগ দেখিয়ে লক্ষ লক্ষ টাকার বিনিময়ে এমপিওভুক্ত করণের ব্যবস্থা করেণ। বিষয়টি তদন্ত করলেই তার সত্যতা পাওয়া যাবে। টাকা ছাড়া শিক্ষা সংশ্লিষ্ট কোন সেবা দিতে নারাজ এই শিক্ষা কর্মকর্তা।

এ ছাড়াও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোছা: কামরুননেছা প্রায়ই কর্তৃপক্ষের বিনা অনুমতিতে কর্মস্থলে অনুপস্থিত থাকেন ।বিশেষ করে সরকারী ভাবে পালিত অধিকাংশ জাতীয় দিবসগুলোর অনুষ্ঠানে তাকে পাওয়া যায় না।স্থানীয় সাংবাদিকরা কোন তথ্যের জন্য ওই কর্মকর্তার কার্যালয়ে গেলে তিনি রেগে যান।এমনকি সম্প্রতি দৈনিক ইত্তেফাক পত্রিকার স্থানীয় সংবাদদাতা শেখর ভক্ত শিক্ষা কর্মকর্তাকে ফোন দিয়ে একটি তথ্য জানতে চাওয়ায় তাকে তাকে বেয়াদব বলে তথ্য দিতে অস্বীকৃতি জানান।

এ ব্যাপারে চিতলমারী মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোসাঃ কামরুননেছা সব অভিযোগ অস্বীকার করে বলেন,আমার বিরুদ্ধে আনিত সব অভিযোগই বানোয়াট ও ভিত্তিহীন। যশোর বাসা থাকায় এ উপজেলায় যোগদানের পর কয়েক মাস বাসা থেকে আসা-যাওয়া করলেও বর্তমানে আমি চিতলমারীতেই থাকছি।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।