1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০৪:১২ অপরাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
ঝিনাইদহে কোটা বিরোধী আন্দোলন; ছাত্রলীগের হামলায় আহত কমপক্ষে ১২ দিঘলিয়ায় নির্মিত হচ্ছে মিনি স্টডিয়াম; পাথরের পরিবর্তে ইটের খোয়া ও ধূলো বালু শার্শা উপজেলার সরকারি অফিস গুলোতে বিদ‍্যুৎ অপচয় হচ্ছে দেদারসে লোহাগড়ায় মধুমতী নদী থেকে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার লোহাগড়ায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে আহত ১৭ মোংলা বন্দর কর্তৃপক্ষের বৃক্ষরোপণ কর্মসূচি পালিত তেরখাদায় “অন্ধকার থেকে আলোর পথে” নাটকের শুভমুক্তি মিথ্যা মামলা দিয়ে হয়রানি ও হত্যার হুমকির প্রতিবাদে সাংবাদিক সম্মেলন পাইকগাছায় রেমালে লন্ডভন্ড ইটের সলিং এর রাস্তা অবশেষে স্বেচ্ছাশ্রমে সংস্কার পাইকগাছায় প্রতিদিনের কথা’র প্রতিষ্ঠা বার্ষিকী পালিত জীবনের নিরাপত্তা চেয়ে সংবাদ সম্মেলন সাবেক ছাত্রলীগ নেতার কেশবপুর থানা পুলিশের অভিযানে ১ সাজাপ্রাপ্ত আসামিসহ ৮ জন গ্রেফতার মাও: সাখাওয়াত হোসেনের সুস্থতা কামনায় ইসলামী আন্দোলন খুলনা মহানগর নেতৃবৃন্দ দিঘলিয়ায় রেকর্ডীয় ভিপি জমিতে পাকা বাড়ি; বছর পেরিয়ে গেলেও উদ্ধার করতে পারেনি ভূমি অফিস ঝিকরগাছায় চুরি করতে এসে প্রবাসীর স্ত্রীকে হত্যা ও মেয়ে আহত জাতীয় রপ্তানি ট্রফি পেল খুলনার প্রিয়াম ফিশ এক্সপোর্ট প্রধানমন্ত্রীর জাতীয় রপ্তানি ট্রফি পেল ৭৭ প্রতিষ্ঠান নড়াইলে সাংবাদিকের পরিবারের উপর হামলা ও প্রান নাশের হুমকির অভিযোগ শার্শায় পাট পচনের জন্য বৃষ্টির হাহাকার; কৃষকের মনে সংশয় লোহাগড়ায় পরিছন্ন ও সৌন্দর্যবর্ধন কর্মসূচির উদ্বোধন

চুয়াডাঙ্গায় মাঠ দিবস অনুষ্ঠিত

  • প্রকাশিত : বুধবার, ৯ আগস্ট, ২০২৩
  • ২০৯ বার শেয়ার হয়েছে

চুয়াডাঙ্গা প্রতিনিধি || গুণগতমান সম্পন্ন বীজ আখের ব্যবহার শীর্ষক চুয়াডাঙ্গায় মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে।আজ বুধবার (৯ আগস্ট) সকাল সাড়ে ৯টায় সদর উপজেলার আকন্দবাড়ীয়া গ্রামের মাঠে এ মাঠ দিবস অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউটের বাস্তবায়নে কৃষক পর্যায়ে আখের রোগমুক্ত পরিচ্ছন্ন বীজ উৎপাদন ও বিস্তার প্রকল্পের অর্থায়নে এ মাঠ দিবস অনুষ্ঠিত হয়।এতে সভাপতিত্ব করেন বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড.মো.ওমর আলী।

বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউটের বৈজ্ঞানিক কর্মকর্তা আলী নেওয়াজের সঞ্চালনায় এ মাঠ দিবস অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশের চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশনের ( ইক্ষু উন্নয়ন ও গবেষণা ) পরিচালক পুলক কান্তি বড়ুয়া।

বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশের সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউটের মূখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা এবং প্রকল্প পরিচালক ড.মো. শামসুর রহমান, চুয়াডাঙ্গার দর্শনা কেরু এ্যান্ড কোম্পানী বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মোশাররফ হোসেন ও বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশনের সিপিই গিয়াস উদ্দিন।

এসময় বক্তারা বলেন, ‘আখ টেকসই ফসল। আখ কখনও চাষীদের ফেলবে না। ডুবে যাক পুড়ে যাক আখ থেকে কিছুটা রিটার্ন পাবেই চাষীরা। বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউট কেরু চিনিকল জোনে উন্নত জাতের আখের বীজ সরবরাহ করছে। পাশাপাশি আখের মুল্য এবার বৃদ্ধি করে প্রতিমন ১৪০ টাকা করা হয়েছে। সুতারাং আখ চাষ বাড়াতে হবে।

মাঠ দিবস অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গার দর্শনা কেরু এ্যান্ড কোম্পানীর জিএম (কৃষি) মোহাম্মদ আশরাফুল আলম ভুঁইয়া, বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউটের ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড.মো.ইমাম হোসেন ও বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউটের ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা এবং চুয়াডাঙ্গা উপকেন্দ্রের ইনচার্জ ওমর খৈয়মসহ শতাধিক আখচাষী।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।