1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
শনিবার, ০৪ মে ২০২৪, ০৯:১৫ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস আজ মোংলায় বিদ্যুৎস্পৃষ্টে একজনের মৃত্যু খানজাহানআলী থানার শ্রেষ্ঠ বিএনসিসি শিক্ষক নির্বাচিত সালাহউদ্দীন ঢাকার আকাশে প্রশান্তির বৃষ্টি জনমনে স্বস্তি পাইকগাছায় অজ্ঞান পার্টির খপ্পরে তরমুজ চাষী  দিঘলিয়ার সেনহাটী ৯ নং ওয়ার্ডের প্রায়ত মুরব্বিদের স্মরণে স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত  কেশবপুরে খেলাঘর আসরের আয়োজনে পিপাসিত মানুষের মাঝে সুপেয় ঠান্ডা পানি বিতরণ  খুলনায় স্বর্ণের বারসহ আটক এক লোহাগড়ায় বিএনপির উদ্যোগে মাদ্রাসার এতিমদের মাঝে বিশুদ্ধ পানি- স্যালাইন ও বিস্কুট বিতরণ লোহাগড়া উপজেলা নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ  ঝিকরগাছায় গরীব রোগীকে চিকিৎসা দেওয়াকে পুঁজি করে সালেহা ক্লিনিক থেকে নবজাতক বিক্রি সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলীর ইন্তেকাল দেশ জুড়ে চলছে খরা তবুও থেমে নেই ট্রাফিক বিভাগ নড়াইলে মাশরাফির দুরন্তপনা, তীব্র তাপদাহে মধুমতীতে ডুবসাঁতার ২০ মে থেকে ২৩ জুলাই পর্যন্ত সমুদ্রে মাছ ধরায় নিষেধাজ্ঞা আরোপ বেনাপোলে বাসের চাকায় পৃষ্ট হয়ে সাইকেল আরোহী নিহত অপর জন আহত লোহাগড়ায় বিএনপির উদ্যোগে সাধারণ মানুষের মাঝে বিশুদ্ধ পানি- স্যালাইন ও বিস্কুট বিতরণ শরবত বিতরণ করতে গিয়ে শার্শায় জামায়াত নেতা আটক মোংলায় বিদ্যুৎস্পৃষ্টে একজনের মৃত্যু রামপালে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিক রাজিবের উপর হামলা

বাজাজ অটোর বিক্রি কমলো ১৪ শতাংশ

  • প্রকাশিত : সোমবার, ২১ আগস্ট, ২০২৩
  • ২০০ বার শেয়ার হয়েছে

নিউজডেস্ক || নতুন মাস আরম্ভ হতে না হতে বিগত মাসে সার্বিকভাবে বিক্রি হওয়া গাড়ির হিসাব প্রকাশ করে থাকে গাড়ি ব্যবসার সাথে যুক্ত বিভিন্ন সংস্থাগুলি। বাজাজ অটো গত জুলাই মাসে গ্রাহকদের হাতে তুলে দেওয়া দুই চাকার তালিকা প্রকাশ্যে এনেছে। যদিও এই পরিসংখ্যান বাজাজের কাছে যথেষ্ট চিন্তার কারণ হিসাবে উঠে এসেছে। কারণ ২০২২ এর জুলাই এর তুলনায় চলতি বছরের জুলাইতে বিদেশে পাড়ি দেওয়া মোটরসাইকেলের সংখ্যা কমেছে ১৬%। পাশাপাশি দেশজুড়ে গ্রাহকের সংখ্যাতেও ১৪ শতাংশ ভাটা পড়েছে।

চলতি বছরের হিসাব অনুযায়ী সমগ্র জুলাই মাসে বাজাজ দুই চাকার মোট ১,৪১,৯৯০ বিক্রি হয়। আর ওই মাসেই আন্তর্জাতিক বাজারে তাদের গ্রাহক সংখ্যা ১,২৬,৮৫০। সমীক্ষায় দেখা যাচ্ছে যেখানে ২০২২ সালে জুলাই মাসে সংস্থাটি যেখানে প্রায় ৩,১৫,০৫৪টি মোটর বাইক গ্রাহকদের হাতে তুলে দিতে পেরেছিল সেখানে ২০২৩ সালে সংখ্যাটি কমে দাঁড়িয়েছে ২,৬৮,৮৪০ এ। অর্থাৎ তুলনামূলকভাবে ২০২৩ সালে বিক্রয়ের মাপকাঠিতে ক্রেতার সংখ্যা ১৫ শতাংশ হ্রাস পেয়েছে।

গত বছরের এপ্রিল থেকে জুলাই মাসের এই সময়ের মধ্যে সব মিলিয়ে ১১,৬২,২১২ সংখ্যক মোটরসাইকেল বিক্রি করতে সক্ষম হয়েছিল বাজাজ। অথচ ২০২৩ সালে এপ্রিল থেকে জুলাই মাসের মধ্যে বিক্রি এই সংখ্যা কমে দাঁড়িয়েছে ১১,৫৮,১৭০। অর্থাৎ এক বছরের মধ্যে চোখে পড়ার মতো ব্যবধান তৈরি হয়েছে।

এদিকে বাজাজ অটোর দাবি অনুযায়ী ইন্ডিয়াতে প্রায় ৬,৮৪,৯২১ জন গ্রাহকের কাছে পৌঁছেছে তাদের বাইকের চাবি। যেখানে গত বছর ঠিক এই সময়ের মধ্যেই কেবল দেশীয় গ্রাহকের সংখ্যা ছিল ৪,৭৮,৮০২ জন। সুতরাং স্পষ্টতই বিগত বছরের তুলনায় এই বছর ভারতের বাজারে ব্যবসায় জোয়ার এসেছে ৪৩ শতাংশ। এক্ষেত্রে পরিস্থিতি খানিকটা উন্নত।

অপরদিকে আন্তর্জাতিক বাজারে বাজাজ অটোর রপ্তানির হিসাবে প্রকাশিত তথ্য অনুযায়ী এ বছরের এপ্রিল থেকে জুলাই মাস পর্যন্ত ভারতের বাইরে সংস্থাটি ৪,৭৩২,৪৯ টি বাইক বিক্রি করতে পেরেছে। যেখানে গত বছর এই একই সময়সীমার মধ্যে বিদেশের মাটিতে সংস্থাটির গ্রাহকের সংখ্যা ছিল ৬,৮৩,৪১০ টি। সুতরাং এই ক্ষেত্রেও টু হুইলার বিক্রির হার কমেছে ৩১ শতাংশ।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।