1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
শনিবার, ০৪ মে ২০২৪, ০৯:৪৪ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস আজ মোংলায় বিদ্যুৎস্পৃষ্টে একজনের মৃত্যু খানজাহানআলী থানার শ্রেষ্ঠ বিএনসিসি শিক্ষক নির্বাচিত সালাহউদ্দীন ঢাকার আকাশে প্রশান্তির বৃষ্টি জনমনে স্বস্তি পাইকগাছায় অজ্ঞান পার্টির খপ্পরে তরমুজ চাষী  দিঘলিয়ার সেনহাটী ৯ নং ওয়ার্ডের প্রায়ত মুরব্বিদের স্মরণে স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত  কেশবপুরে খেলাঘর আসরের আয়োজনে পিপাসিত মানুষের মাঝে সুপেয় ঠান্ডা পানি বিতরণ  খুলনায় স্বর্ণের বারসহ আটক এক লোহাগড়ায় বিএনপির উদ্যোগে মাদ্রাসার এতিমদের মাঝে বিশুদ্ধ পানি- স্যালাইন ও বিস্কুট বিতরণ লোহাগড়া উপজেলা নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ  ঝিকরগাছায় গরীব রোগীকে চিকিৎসা দেওয়াকে পুঁজি করে সালেহা ক্লিনিক থেকে নবজাতক বিক্রি সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলীর ইন্তেকাল দেশ জুড়ে চলছে খরা তবুও থেমে নেই ট্রাফিক বিভাগ নড়াইলে মাশরাফির দুরন্তপনা, তীব্র তাপদাহে মধুমতীতে ডুবসাঁতার ২০ মে থেকে ২৩ জুলাই পর্যন্ত সমুদ্রে মাছ ধরায় নিষেধাজ্ঞা আরোপ বেনাপোলে বাসের চাকায় পৃষ্ট হয়ে সাইকেল আরোহী নিহত অপর জন আহত লোহাগড়ায় বিএনপির উদ্যোগে সাধারণ মানুষের মাঝে বিশুদ্ধ পানি- স্যালাইন ও বিস্কুট বিতরণ শরবত বিতরণ করতে গিয়ে শার্শায় জামায়াত নেতা আটক মোংলায় বিদ্যুৎস্পৃষ্টে একজনের মৃত্যু রামপালে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিক রাজিবের উপর হামলা

মোংলায় কৃমির ট্যাবলেট খাওয়ানো হচ্ছে ১৭৩ বিদ্যালয়ের ২১ হাজার ৯৩৩ শিক্ষার্থীকে

  • প্রকাশিত : রবিবার, ৮ অক্টোবর, ২০২৩
  • ১০০ বার শেয়ার হয়েছে

অতনু চৌধুরী (রাজু)বাগেরহাট জেলা প্রতিনিধি || মোংলায় ১৭৩টি শিক্ষা প্রতিষ্ঠানের ২১ হাজার ৯৩৩ জন শিক্ষার্থীকে খাওয়ানো হচ্ছে কৃমি ট্যাবলেট।আজ রবিবার বেলা ১১টায় উপজেলার চাঁদপাই ইউনিয়নের কাইনমারী মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহের উদ্বোধন করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ শাহীন।

এ সময় আরো উপস্থিত ছিলেন,ভারপ্রাপ্ত উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার শাহিনুর রহমান মোড়ল,উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর অফিসার বাসুদেব কুমার বিশ্বাস,উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে’র মেডিকেল টেকনোলজিস্ট সুব্রত মন্ডল ও কাইনমারী মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুজীত মজুমদার।

উদ্বোধনী এ অনুষ্ঠানে বিদ্যালয়টির ১৩০জন শিক্ষার্থীকে খাওয়ানো হয় কৃমির ট্যাবলেট। ৫ থেকে ১৬ বছর বয়সের প্রত্যেককে খাওয়ানো হচ্ছে পর্তুগালের উন্নতমানের একটি করে এ কৃমির ট্যাবলেট।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ শাহীন বলেন,রবিবার কাইনমারী মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে ২৮তম জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ’২৩ইং এর উদ্বোধন করা হয়েছে।অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে একযোগে চলছে এ কার্যক্রম। পৌরসভার ৯টি ওয়ার্ডের ৩৩টি শিক্ষা প্রতিষ্ঠানের ৬হাজার ২শ আর উপজেলা ৬টি ইউনিয়নের ১৪০টি শিক্ষা প্রতিষ্ঠানের ১৫ হাজার ৭৩৩ জন শিক্ষার্থীকে এ কৃমি ট্যাবলেট খাওয়া হচ্ছে।

তিনি আরো বলেন,এ সকল শিক্ষার্থীদের সাথে পরিবারের অন্যান্য সদস্যরা এ ধরণের ট্যাবলেট খেলে কৃমিমুক্ত পরিবার, সমাজ ও দেশ গঠনের ক্ষেত্রে সহায়ক হবে। এ পন্থা অবলম্বন করলেই কৃমিমুক্ত দেশ গঠন সম্ভব হবে বলেও জানান তিনি।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।