1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০২:০৫ অপরাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
উত্তাল খুলনা: কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের সড়ক অবরোধ লোহাগড়ায় দুটি মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে শিক্ষার্থী নিহত,আহত ৪ চলছে কমপ্লিট শাটডাউন; সারা দেশে মোবাইল ইন্টারনেট বন্ধ খুলনায় ‘কমপ্লিট শাটডাউন’ ; সারাদেশে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন কেশবপুর থানা পুলিশের সাঁড়াশি অভিযানে ৩ মাদক ব্যবসায়ী নড়াইলে পুকুরে গোসল করতে গিয়ে দশম শ্রেণির শিক্ষার্থীর মৃত্যু মোংলায় হু হু করে বাড়ছে সবজি ও মাছের দাম: সাধারণ ক্রেতাদের নাভিশ্বাস পবিত্র আশুরা উপলক্ষ্যে কোরআন তেলাওয়াত প্রতিযোগিতা অনুষ্ঠান মোরেলগঞ্জে পরিবহনের ধাক্কায় নিহত-১ ছাত্র হত্যা ও ছাত্রীদের লাঞ্ছিত করার প্রতিবাদে খুলনায় ইসলামী আন্দোলনের মিছিল কাল বৃহস্পতিবার সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা অনির্দিষ্টকালের জন্য কুমিল্লা বিশ্ববিদ্যালয় বন্ধ ২৪ ঘন্টার ব্যবধানে মধুমতী নদী থেকে আরও এক অজ্ঞাত নারীর লাশ উদ্ধার অনির্দিষ্টকালের জন্য খুলনা বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা সকল সিটি করপোরেশন এলাকায় সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা শার্শায় বাল্য বিবাহ নিরোধ ও সচেতন মূলক সভা অনুষ্ঠিত নড়াইলে ৬০পিস ইয়াবা ও ১৫ পুরিয়া(০১ গ্রাম) হিরোইনসহ ৪ মাদক কারবারি গ্রেফতার দেশের সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা যশোরে কোটাবিরোধী আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলা

হাইকোটের নির্দেশে স্থগিত হলো মোংলা প্রেসক্লাবের নির্বাচন

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ৯ নভেম্বর, ২০২৩
  • ৭৩ বার শেয়ার হয়েছে

মোংলা (বাগেরহাট) || নির্বাচনী কার্যক্রম চলতে থাকা মোংলা প্রেসক্লাবের নির্বাচন স্থগিত হলো হাইকোটের আদেশে। বাংলাদেশ সুপ্রিম কোটের হাইকোট ডিভিশনে দাখিলকৃত ৫৮৪০ নম্বর আপিল মামলার প্রেক্ষিতে মঙ্গলবার (৭ নভেম্বর) এ আদেশদেন হাইকোটের লডশিপ মিঃ বিচাপতি জাকির হোসেন।

মামলার বিবরনে জানাযায়,মোংলা প্রেসক্লাবের গঠনতন্ত্র নীতি বহির্ভূত ভাবে সদস্য বাতিল- অন্তভুক্ত ও ক্লাবের উন্নোয়নের নামে সংগ্রহকৃত টাকা নীতি বহির্ভূত ভাবে খরচ করার অভিযোগ এনে গত ১২/০৫/২২ তারিখ বাগেরহাট বিঞ্জ সহকারী জজ আদালতে মামলা রুজু করা হয়। দেওয়ানী ১৪১/২২ নম্বর মামলার বাদী ২৮/০২/২১ সালের অনুষ্ঠিত নির্বাচনে বিজয়ী সহসভাপতি,সাংগঠনিক সম্পাদক ও এক সাধারন সদস্য।

ওই মামলায় বিবাদী করা হয় কার্যনির্বাহী পরিষদের সভাপতি মনিরুল হায়দার ইকবাল ও সাধারন সম্পাদক আমির হোসেন আমুকে। ওই মামলার বিবাদী পক্ষের জবাব বাদী পক্ষের আর্জি ও দাখিলকৃত নথি পর্যালোচনা করে বিঞ্জ বিচারক মোঃ তুহিনুল ইসলাম বিবাদী পক্ষকে শোকজ নোটিশ করেন। এর পর নির্বাচন বন্ধে আস্থায়ী নিষেধাঙ্গাদেন। আস্থায়ী নিষেধাঙ্গা শেষে এক নম্বর বাদী জসিম উদ্দিন এর আবেদনের প্রেক্ষিতে ‘গত ০৫/০২/২০২৩ তারিখের ১১ নং আদেশে একই বিচারক উক্ত মামলা নিস্পত্তি না হওয়া পর্যন্ত নতুন করে নির্বাচনের মাধ্যমে কোন কমিটি গঠন না করতে বিবাদী পক্ষকে আদেশদেন।

এর পর সহকারী জজ আদালতের দেওয়া আদেশের বিরুদ্ধে বিবাদী পক্ষ মিস আপিল মামলা করেন জেলা জজ আদালতে। গত ২৩/০৩/২৩ তারিখ দাখিলকৃত মামলা নম্বর ১৪/২৩। ওই মামলার শুনানী শেষে গত ১৮/১০/২৩ তারিখ ১৯ নং আদেশে যুগ্ন ২য় জজ আদালতের বিচারক মোঃ খুরশিদ আলম নিন্ম আদালতের নির্বাচন সংক্রান্ত নিষেধাঞ্জা স্থগিত করেন। এর পর ২৫.১০.২৩ তারিখ একটি সাধারন সভার মাধ্যমে মোংলা প্রেসক্লাবের নির্বাচন ঘোষনা করা হয়। সেখানে নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব দেওয়া হয় মোংলা কলেজের সাবেক অধ্যক্ষ গোলম সরোয়ারকে। তিনি পরিচালনাা কমিটির সদস্য হিসেবে অন্তভুক্ত করেন,মোঃ আবুল কালাম ও শের আলীকে। নির্বাচন পরিচালনা কমিটি ০৮.১১.২৩ মনোনয়ন বিক্রি,১০.১১.২৩ তারিখ মনোনয়ন জমা ও ২৬.১১.২৩ তারিখ নির্বাচনের ভোট গ্রহনের তারিখ ঘোষনা করেন।

যুগ্ন জজ আদালতের রায়ের বিরুদ্ধে বাংলাদেশ সুপ্রিমকোট হাইকোট ডিভিশনের আপিল মামলা দায়ের করেন মুল মামলার বাদী মোঃ জসিম উদ্দিন। মামলা নম্বর-৫৮৪০। মঙ্গলবার (৭ নভেম্বর) মামলার শুনানী শেষে সন্তষ্ট হয়ে বাদীর আপিল মঞ্জুর করেন বিচারপতি জাকির হোসেন। একই সাথে ১০ সপ্তাহের জন্য রুল জারি করেন।

হাইকোটের ওই নির্দেশনার কপি হাতে পেয়ে সাক্ষর করে এক কপি বুঝেনেন নির্বাচন পরিচালনা কমিটি। এর পর মোংলা প্রেসক্লাবের নির্বাচন পরিচালণা কমিটির চেয়ারম্যান গোলাম সরোয়ার জানান,যেহেতু হাইকোট উক্ত নির্বাচন বন্ধ রাখার নির্দেশনা দিয়েছেন,আমরা আজ ০৮.১১.২৩ মনোনয়ন বিক্রি করেছি হাইকোটের নির্দেশনা না জেনে। এর পর নির্বাচনী সকল কার্যক্রম বন্ধ রাখা হবে।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।