1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০২:৫৭ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
দিঘলিয়ায় নির্মিত হচ্ছে মিনি স্টডিয়াম; পাথরের পরিবর্তে ইটের খোয়া ও ধূলো বালু শার্শা উপজেলার সরকারি অফিস গুলোতে বিদ‍্যুৎ অপচয় হচ্ছে দেদারসে লোহাগড়ায় মধুমতী নদী থেকে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার লোহাগড়ায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে আহত ১৭ মোংলা বন্দর কর্তৃপক্ষের বৃক্ষরোপণ কর্মসূচি পালিত তেরখাদায় “অন্ধকার থেকে আলোর পথে” নাটকের শুভমুক্তি মিথ্যা মামলা দিয়ে হয়রানি ও হত্যার হুমকির প্রতিবাদে সাংবাদিক সম্মেলন পাইকগাছায় রেমালে লন্ডভন্ড ইটের সলিং এর রাস্তা অবশেষে স্বেচ্ছাশ্রমে সংস্কার পাইকগাছায় প্রতিদিনের কথা’র প্রতিষ্ঠা বার্ষিকী পালিত জীবনের নিরাপত্তা চেয়ে সংবাদ সম্মেলন সাবেক ছাত্রলীগ নেতার কেশবপুর থানা পুলিশের অভিযানে ১ সাজাপ্রাপ্ত আসামিসহ ৮ জন গ্রেফতার মাও: সাখাওয়াত হোসেনের সুস্থতা কামনায় ইসলামী আন্দোলন খুলনা মহানগর নেতৃবৃন্দ দিঘলিয়ায় রেকর্ডীয় ভিপি জমিতে পাকা বাড়ি; বছর পেরিয়ে গেলেও উদ্ধার করতে পারেনি ভূমি অফিস ঝিকরগাছায় চুরি করতে এসে প্রবাসীর স্ত্রীকে হত্যা ও মেয়ে আহত জাতীয় রপ্তানি ট্রফি পেল খুলনার প্রিয়াম ফিশ এক্সপোর্ট প্রধানমন্ত্রীর জাতীয় রপ্তানি ট্রফি পেল ৭৭ প্রতিষ্ঠান নড়াইলে সাংবাদিকের পরিবারের উপর হামলা ও প্রান নাশের হুমকির অভিযোগ শার্শায় পাট পচনের জন্য বৃষ্টির হাহাকার; কৃষকের মনে সংশয় লোহাগড়ায় পরিছন্ন ও সৌন্দর্যবর্ধন কর্মসূচির উদ্বোধন শার্শায় যুবককে ছুরিকাঘাত করে টাকা ছিনতাই

কেশবপুর (বাসাসেস)-এর হৈমন্তিক কবিতা উৎসব ও গুণিজন সম্মাননা

  • প্রকাশিত : রবিবার, ১৯ নভেম্বর, ২০২৩
  • ৭৫ বার শেয়ার হয়েছে

পরেশ দেবনাথ,কেশবপুর,যশোর || কেশবপুরে ‘এসো মন ভুবনে, সত্য সুন্দর কল্যাণে’ এই স্লোগানকে সামনে রেখে বাংলাদেশ সাহিত্য সেবা সংসদ (বাসাসেস)-এর আয়োজনে হৈমন্তিক কবিতা উৎসব ও গুণিজন সম্মাননা প্রদান করা হয়। এটি সংগঠনের ৫ ম সাহিত্য আসর।

শনিবার (১৮ নভেম্বর) সন্ধ্যায় কেশবপুর প্রেসক্লাব মিলনায়তনে সংগঠনের সভাপতি বাংলা একাডেমি’র, আজীবন সদস্য, বাংলাদেশ সাহিত্য সেবা সংসদ (বাসাসেস)-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান কবি মুহম্মদ শফি-এর সভাপতিত্বে এবং কোষাধ্যক্ষ কবি প্রনব মণ্ডল মানব-এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে দীর্ঘ আলোচনা করেন, জনাব আবুল ফজল খ্যাতিমান গবেষক, সাহিত্যিক, লেখক ও সহযোগী অধ্যাপক, বাংলা বিভাগ, খুলনা বিশ্ববিদ্যালয়।

স্বাগত বক্তব্য রাখেন, বাংলাদেশ সাহিত্য সেবা সংসদ (বাসাসেস)-এর সাধারণ সম্পাদক ও কেশবপুর প্রেসক্লাবের সহ-সভাপতি সিনিয়র সাংবাদিক মোতাহার হোসাইন, শুভেচ্ছা বক্তব্য রাখেন, সংগঠনের সভাপতি বাংলা একাডেমি’র, আজীবন সদস্য, বাংলাদেশ সাহিত্য সেবা সংসদ (বাসাসেস)-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান কবি মুহম্মদ শফি।
সভায় বাসাসেস প্রবর্তিত প্রতিবছরের ন্যায় এবছরও জাতীয় কবি নজরুল পদকপ্রাপ্ত হলেন, অধ্যক্ষ ডক্টর শাহনাজ পারভীন (প্রবন্ধ ও গবেষণা), অধ্যক্ষ নওয়াব আলী খান (মরণোত্তর শিক্ষা) এবং পদক গ্রহন করেন, ভাইপো সাইফুল্লা মামুন খান রকি, মোঃ আবুল কালাম আজাদ (ইতিহাস ঐতিহ্য), অধ্যাপক হাসেম আলী ফকির (শিক্ষা ও সংস্কৃতি), জয়দেব চক্রবর্তী (সাংবাদিকতা) ও অধ্যাপক তাপস মজুমদার (সামগ্রিক অবদান)। অনুষ্ঠানে সকলে তাঁদের অভিব্যক্তি প্রকাশ করে বক্তব্য রাখেন।

আলোচনা ও কবিতা পাঠ করেন,কেশবপুর প্রেসক্লাবের সভাপতি আশরাফ উজ জামান খান,পাঁজিয়া ডিগ্রি কলেজের অধ্যাপক অনুকূল চন্দ্র মণ্ডল,কেশবপুর সরকারী পাইলট স্কুল এণ্ড কলেজের সহকারী প্রধান শিক্ষক প্রবীর সরকার, সহকারী অধ্যাপক মছিহুর রহমান,অবসরপ্রাপ্ত শিক্ষক বজলুর রহমান,কেশবপুর মহিলা কলেজের অধ্যাপক কবি ভদ্রাবতী বিশ্বাস,পাঁজিয়া সম্মিলিত সাহিত্য ও সাংস্কৃতি সংসদের সভাপতি নজরুল ইসলাম খান,সহ-সভাপতি কবি সুব্রত বসু,সহ-সভাপতি কবি সমীর দাস,অবসরপ্রাপ্ত শিক্ষক ও কবি মনোজ কান্তি হালদার,বেগমপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক স্বপন মণ্ডল,সুরকার ও গীতিকার সুব্রত বসু, কবি পার্থ সারথি সরকার,ছড়াকার দীপক বসু, কবি নজর উদ্দিন সানা,অর্পিতা মজুমদার,কবি আকবর আলী, এম,এন,এস তুর্কী,কবি মাহামুদুল মামুন,এ,কে,এম শহিদুল্লাহ, এম,এম নজরুল ইসলাম,ছাত্র দীপু দেবনাথ, কবি আবু রাসেল, কবি শিখা বিশ্বাস। কবি ও সিনিয়র সাংবাদিক ইব্রাহিম রেজা,কবি,প্রাবন্ধিক,নাট্যকার ও উপস্থাপক মনছুর আযাদ,পাঁজিয়া পূরবী খেলাঘরের সভাপতি ও পাঁজিয়া সমাজ কল্যান সংস্থার পরিচালক বাবুরালী গোলদার, পাঁজিয়া ডিগ্রি কলেজের অধ্যক্ষ ও কবি রুহুল আমিনসহ আরও কবি সাহিত্যিকরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। জ্ঞান গভীর অনুষ্ঠানটি যেন একটি মিলন মেলায় পরিনত হয়।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।