1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ১২:১৫ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
দিঘলিয়ায় মনোনয়নপত্র জমার শেষ দিনে চেয়ারম্যান পদে ৫, ভাইস চেয়ারম্যান ৭ ও মহিলা ভাইস চেয়ারম্যান ৩ জন প্রার্থী সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি,গণধোলাইয়ের শিকার চা বিক্রেতা আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে শার্শায় ১১ জনের মনোনয়ন দাখিল শ্যামনগরের সিসিডিবির আয়োজনে গৃহপালিত পশু পাখি পালনে কর্মশালা দ্বিতীয় বিয়ের চার দিন পর খুন হলেন বৃদ্ধ; ছেলেরা পলাতক নড়াইলে পানিতে ডুবে আপন ভাই বোনের মৃত্যু তৈয়বিয়া সাবেক ছাত্র পর্ষদের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত নড়াইল-২ আসনের সাবেক সাংসদ এ্যাড.মকবুল হোসেনের মৃত্যুতে নড়াইলে শোকের ছায়া বোরো মৌসুমে ধান চাল সংগ্রহের মূল্য নির্ধারণ বেনাপোল ইমিগ্রেশনের কাস্টমস সুপারের হাতে সাংবাদিক লাঞ্ছিত বাগেরহাটে মাদক সেবনের অভিযোগে ১১জনকে গ্রেপ্তার কেশবপুরে আমাদের ভূমিকা শীর্ষক সাহিত্য আসর ও মতবিনিময় সভা অনুষ্ঠিত তীব্র তাপদাহে অতিষ্ঠ মোংলার জনজীবন ঝিকরগাছার পল্লীতে মেয়েকে খুঁজে না পেয়ে থানায় অভিযোগ শ্যামনগরে তরমুজের বাম্পার ফলন; কৃষকের মুখে হাসি ঝিনাইদহে বিদ্যুৎস্পৃষ্টে এক ব্যক্তির মৃত্যু আগামীকাল খুলনায় আসছেন চরমোনাই পীর কলারোয়ায় স্বামীর পুরুষাঙ্গ কেটে দ্বিতীয় স্ত্রীর আত্মহত্যা সুন্দরবনে বাঘের আক্রমণে মৌয়াল নিহত কেশবপুরে ৭১-এর ঘাতক দালাল নির্মূল কমিটির সাধারণ সভা

মোল্লাহাটে মৎস্য খামারে মুরগির পঁচা নাড়িভুঁড়ি; দূগর্ন্ধে সাধারণের ভোগান্তি

  • প্রকাশিত : সোমবার, ৫ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১৯১ বার শেয়ার হয়েছে

বাগেরহাট প্রতিনিধি || বাগেরহাটের মোল্লাহাটে ব্রাইট মৎস্য খামারে দূর দূরান্ত থেকে মুরগির পঁচা নাড়িভুঁড়ি/উচ্ছিষ্ট পরিবহণ করায় অসহনীয় ও ক্ষতিকর দুর্গন্ধে সর্বসাধারণকে ভোগান্তি পোহাতে হচ্ছে। দীর্ঘ দিন ধরে নিয়মিত দূর দূরান্ত থেকে মুরগির পঁচা নাড়িভুঁড়ি/উচ্ছিষ্ট উপজেলার চর আস্থাইল গ্রামে ব্রাইট মৎস্য খামারে নিজস্ব পরিবহণ/ট্রাকে আনার কারণে সর্বসাধারণকে এ অসহনীয় ভোগান্তি পোহাতে হচ্ছে বলে বিভিন্ন সূত্রে অভিযোগ পাওয়া গেছে।

নিয়মিত ক্ষতিকারক এ কার্যক্রমের ধারাবাহিকতায় আজও (রবিবার) সকাল সোয়া ১০টার দিকে পরিবহণের মাধ্যমে অসহনীয় এ দুর্গন্ধ ছড়ানো হয়। সংশ্লিষ্ট সূত্র জানায়, এ ধরনের কোনো কিছু খামারে পরিবেশন মৎস্য আইনে নিষিদ্ধ এবং মানব দেহের জন্য অত্যন্ত ক্ষতিকর।

একাধিক দোকানদার,শিক্ষক,বীর মুক্তিযোদ্ধা,চাকুরিজীবী ও ভ্যান চালক সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ জানান, উপজেলার চর আস্থাইলে ব্রাইট মৎস্য খামারে দীর্ঘ দিন ধরে নিয়মিত মুরগির পঁচা নাড়িভুঁড়ি/উচ্ছিষ্ট ট্রাকে করে আনা হয়। দূর দূরান্ত থেকে অসহনীয় দুর্গন্ধময় এসকল পঁচা নাড়িভুঁড়ি উচ্ছিষ্ট যখন আনা হয় তখন সড়কের পাশের দোকানদার, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থী, বাড়িঘরের মানুষ সহ পথচারী/সর্বসাধারণের সীমাহীন ভোগান্তি পোহাতে হয়। অসহনীয়/দুর্গন্ধে নাকমুখ চেপে রেখেও রেহাই মেলে না, পেট ব্যাথা হয়ে যায়। অনেকে দোকান/প্রতিষ্ঠান ও বাড়ি ঘর ছেড়ে দৌড়ে দূরে চলে যায়, ওই ট্রাক দেখলেই সকলের চেহারায় এক ধরনের আতঙ্ক প্রকাশ পায়। এর থেকে পরিত্রাণ চায় সকলে।

উপজেলা নিবার্হী কর্মকর্তা শোভন সরকার বলেন, এটা পরিবেশের জন্য মারাত্মক ক্ষতিকর। আগামীকাল (আজ সোমবার) এবিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন বলেও জানান তিনি।

এবিষয়ে সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ আব্দুস সালাম জানান, মৎস্য আইন/নীতিমালা অনুযায়ী এধরনের কোন কিছু মৎস্য খামারে মাছের খাবার হিসেবে ব্যবহার করা সম্পূর্ণ নিষিদ্ধ। এমনকি খামারে গোবরও দেয়া যাবে না। এগুলো মানব দেহের জন্য অত্যন্ত ক্ষতিকর বলেও উল্লেখ করেন তিনি।

এবিষয়ে মোবাইল বক্তব্যে উক্ত খামার মালিক মাসুদ হাসান লিটন জানান, দিনের বেলায় পরিবহনের বিষয়টি তিনি জানতেন না,গভীর রাতে আনলে মানুষ কষ্ট পেতো না, মানুষকে কষ্ট দেয়া তিনি পছন্দ করেন না, তার অজান্তে প্রতিষ্ঠানের যে বা যারা দিনের বেলায় এগুলো আনছে তার/তাদের বিরুদ্ধে তিনি ব্যবস্থা নিবেন বলেও জানান।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।