1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৩:১০ অপরাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
উত্তাল খুলনা: কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের সড়ক অবরোধ লোহাগড়ায় দুটি মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে শিক্ষার্থী নিহত,আহত ৪ চলছে কমপ্লিট শাটডাউন; সারা দেশে মোবাইল ইন্টারনেট বন্ধ খুলনায় ‘কমপ্লিট শাটডাউন’ ; সারাদেশে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন কেশবপুর থানা পুলিশের সাঁড়াশি অভিযানে ৩ মাদক ব্যবসায়ী নড়াইলে পুকুরে গোসল করতে গিয়ে দশম শ্রেণির শিক্ষার্থীর মৃত্যু মোংলায় হু হু করে বাড়ছে সবজি ও মাছের দাম: সাধারণ ক্রেতাদের নাভিশ্বাস পবিত্র আশুরা উপলক্ষ্যে কোরআন তেলাওয়াত প্রতিযোগিতা অনুষ্ঠান মোরেলগঞ্জে পরিবহনের ধাক্কায় নিহত-১ ছাত্র হত্যা ও ছাত্রীদের লাঞ্ছিত করার প্রতিবাদে খুলনায় ইসলামী আন্দোলনের মিছিল কাল বৃহস্পতিবার সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা অনির্দিষ্টকালের জন্য কুমিল্লা বিশ্ববিদ্যালয় বন্ধ ২৪ ঘন্টার ব্যবধানে মধুমতী নদী থেকে আরও এক অজ্ঞাত নারীর লাশ উদ্ধার অনির্দিষ্টকালের জন্য খুলনা বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা সকল সিটি করপোরেশন এলাকায় সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা শার্শায় বাল্য বিবাহ নিরোধ ও সচেতন মূলক সভা অনুষ্ঠিত নড়াইলে ৬০পিস ইয়াবা ও ১৫ পুরিয়া(০১ গ্রাম) হিরোইনসহ ৪ মাদক কারবারি গ্রেফতার দেশের সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা যশোরে কোটাবিরোধী আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলা

সুপেয় পানি সংকট মেটাতে কয়রায় পানি শোধনাগারের উদ্বোধন

  • প্রকাশিত : রবিবার, ১১ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১৬৬ বার শেয়ার হয়েছে

মোঃ ফয়সাল হোসেন,কয়রা প্রতিনিধি || খুলনার কয়রা উপকূলে সুপেয় পানি সংকট প্রবণ এলাকায় সুপেয় পানির তীব্র সঙ্কট মোকাবেলায় উপকুলীয় এলাকার অতি দরিদ্র মানুষের বিশুদ্ধ পানি পানের বিষয়টি চিন্তা করে ভূগর্ভস্থ পানিকে পরিশোধিত করে আরও প্লান্টের মাধ্যমে জীবাণুমুক্ত (রিভার্স অসমোসিস) সুপেয় পানির শোধনাগারের উদ্বোধন করা হয়েছে। ১০ ফেব্রুয়ারী শনিবার বেলা ১২ টায় মহারাজপুর ইউনিয়নে মঠবাড়ি পুলিশ ক্যাম্পে কমিউনিটি ব্যাংক বাংলাদেশ পিএলসি এর সহযোগিতায় বাংলাদেশ পুলিশ খুলনা রেঞ্জ রিজার্ভ ফোর্সের বাস্তবায়নে নির্মিত বিশুদ্ধ পানি শোধনাগারের ভার্চুয়ালি যুক্ত হয়ে শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি খুলনা রেঞ্জ ডিআইজি মঈনুল হক (বিপিএম বার,পিপিএম)।

পানি শোধনাগারের উদ্বোধন অনুষ্ঠানে কয়রায় উপস্থিত ছিলেন সম্মানিত অতিথি হিসাবে সদ্য পদোন্নতি প্রাপ্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) সুশান্ত সরকার (পিপিএম),বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন,ডি সার্কেল সাইফুল ইসলাম, কয়রা অফিসার ইনচার্জ মোঃ মিজানুর রহমান,অন্যন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মহারাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল্লাহ আল মাহমুদ,জমিদাতা ব্রজেন্দ্রনাথ মন্ডল,মঠবাড়ি ক্যাম্প ইনচার্জ এস আই আঃ মালেক,ইউপি সদস্য বিভূতি রায়,নুরুল ইসলাম খোকা,মাওলানা মাসুদূর রহমান, আবু সাঈদ মোল্যা,এস আই ওহিদ,এস আই ফরিদুজ্জামান,সাবেক কয়রা উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ও সমাজসেবক আলামিন খোকনসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও শতাধিক পানি শোধনাগারের সুবিধাভোগী নারী পুরুষ উপস্থিত ছিলেন।

এসময় সদ্য পদোন্নতি প্রাপ্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) সুশান্ত সরকার (পিপিএম) সেবা বলেন,‘সুপেয় পানি এই এলাকার প্রধান সমস্যা। সমস্যা নিরসনে সামাজিক দায়বদ্ধতা থেকে অতিদরিদ্র মানুষ বিশুদ্ধ পানি পানের বিষয়টি চিন্তা করে বাংলাদেশ পুলিশের খুলনা রেঞ্জ-এর ডিআইজি মাইনুল হক বিপিএম (বার) পিপিএম স্যার -এর পরিকল্পনায় বাংলাদেশ পুলিশ পানি শোধনাগার করার উদ্যোগ নেয় যা বাংলাদেশ পুলিশের কমিউনিটি ব্যাংক পিএলসি এর মাধ্যমে ১৫ লক্ষ টাকা ব্যায়ে এখানকার কয়েক হাজার পরিবারের মধ্যে বিশুদ্ধ খাবার পানির ব্যবস্থা করে দেওয়া জন্য পানি শোধনাগারটি নির্মাণ করা হয়।এতে বিশুদ্ধ পানির দীর্ঘদিনের ভোগান্তি থেকে মুক্তি পাবেন তারা।উপকুলীয় এলাকার অতি দরিদ্র মানুষের দুর্ভোগ কমাতে বাংলাদেশ পুলিশের এই পানি শোধনাগার সার্বিক তদারকি করবেন কয়রা থানা পুলিশ।পানি শোধনাগার থেকে প্রতিদিন দশ হাজার লিটার পানি সরবরাহ করা সম্ভব হবে বলে জানান তিনি।

পানি শোধনাগারের জমিদাতা ব্রজেন্দ্রনাথ মন্ডল পুলিশের উদ্যোগকে ধন্যবাদ জানিয়ে বলেন, উপকূলীয় এলাকার মানুষ বিশুদ্ধ পানি পাবে এটা ভেবে আমি পানি শোধনাগার স্থাপনের জমি দান করেছি। এমন মহৎ কাজে আমি জড়িত থাকতে পেরে আমার ও অনেক ভাল লাগছে। সুপেয় পানির ব্যবস্থা পেয়ে মহারাজপুর ইউনিয়নের বাসিন্দা খোদা বক্স ও মল্লিক বিশ্বাস বলেন, ‘এতদিন খাল,পুকুরের লোনা পানি ফিটকিরি দিয়ে ও দূর-দূরান্ত থেকে খাবার পানি এনে জীবন বাঁচিয়েছি। সুপেয় পানির ব্যবস্থা করে দেওয়ায় আমরা কৃতজ্ঞ। আমাদের যে উপকার হলো,তা বলে বুঝাতে পারবো না।স্থানীয় আলামিন খোকন বলেন,লবণাক্ততা দূরকারী ও সুপেয় পানির এ শোধনাগার স্থাপন করায় উপজেলা মহারাজপুরের প্রত্যন্ত এ এলাকার বাসিন্দাদের তীব্র পানির কষ্ট দূর হবে।দীর্ঘ দিনের ভোগান্তি লাঘব হবে। তারা বাংলাদেশ পুলিশ ও কয়রা থানা পুলিশকে ধন্যবাদ জানান।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।