1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১২:১৯ অপরাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
দিঘলিয়ায় নির্মিত হচ্ছে মিনি স্টডিয়াম; পাথরের পরিবর্তে ইটের খোয়া ও ধূলো বালু শার্শা উপজেলার সরকারি অফিস গুলোতে বিদ‍্যুৎ অপচয় হচ্ছে দেদারসে লোহাগড়ায় মধুমতী নদী থেকে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার লোহাগড়ায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে আহত ১৭ মোংলা বন্দর কর্তৃপক্ষের বৃক্ষরোপণ কর্মসূচি পালিত তেরখাদায় “অন্ধকার থেকে আলোর পথে” নাটকের শুভমুক্তি মিথ্যা মামলা দিয়ে হয়রানি ও হত্যার হুমকির প্রতিবাদে সাংবাদিক সম্মেলন পাইকগাছায় রেমালে লন্ডভন্ড ইটের সলিং এর রাস্তা অবশেষে স্বেচ্ছাশ্রমে সংস্কার পাইকগাছায় প্রতিদিনের কথা’র প্রতিষ্ঠা বার্ষিকী পালিত জীবনের নিরাপত্তা চেয়ে সংবাদ সম্মেলন সাবেক ছাত্রলীগ নেতার কেশবপুর থানা পুলিশের অভিযানে ১ সাজাপ্রাপ্ত আসামিসহ ৮ জন গ্রেফতার মাও: সাখাওয়াত হোসেনের সুস্থতা কামনায় ইসলামী আন্দোলন খুলনা মহানগর নেতৃবৃন্দ দিঘলিয়ায় রেকর্ডীয় ভিপি জমিতে পাকা বাড়ি; বছর পেরিয়ে গেলেও উদ্ধার করতে পারেনি ভূমি অফিস ঝিকরগাছায় চুরি করতে এসে প্রবাসীর স্ত্রীকে হত্যা ও মেয়ে আহত জাতীয় রপ্তানি ট্রফি পেল খুলনার প্রিয়াম ফিশ এক্সপোর্ট প্রধানমন্ত্রীর জাতীয় রপ্তানি ট্রফি পেল ৭৭ প্রতিষ্ঠান নড়াইলে সাংবাদিকের পরিবারের উপর হামলা ও প্রান নাশের হুমকির অভিযোগ শার্শায় পাট পচনের জন্য বৃষ্টির হাহাকার; কৃষকের মনে সংশয় লোহাগড়ায় পরিছন্ন ও সৌন্দর্যবর্ধন কর্মসূচির উদ্বোধন শার্শায় যুবককে ছুরিকাঘাত করে টাকা ছিনতাই

শুরু হলো এস এস সি ও সমমানের পরীক্ষা

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৭৩ বার শেয়ার হয়েছে

জহিরুল ইসলাম রাতুল || এসএসসি ও সমমানের পরীক্ষা বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) থেকে শুরু হগেছে আজ। এবারের পরীক্ষায় যশোর শিক্ষাবোর্ডের অধিনে অংশ নিচ্ছে এক লাখ ৬২ হাজার ৭শ’ পরীক্ষার্থী। এরমধ্যে ৭৯ হাজার ৯৯১ জন ছাত্র ও ৮২ হাজার ৭০৯ ছাত্রী। পরীক্ষায় অবতীর্ণ হয়েছে ছাত্রের চেয়ে দুই হাজার ৭১৮ জন বেশি ছাত্রী।

সুষ্ঠু, শান্তিপূর্ণ ও নকলমুক্ত পরিবেশে পরীক্ষা গ্রহণের জন্য ইতিমধ্যে যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছে যশোর শিক্ষাবোর্ড কর্তৃপক্ষ। পরীক্ষা আইন বাস্তবায়নের জন্য শিক্ষা প্রশাসন ও সাধারণ প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তারা মাঠ পর্যায়ে থাকবেন। বিধি-নিষেধের ব্যাপারে কাউকে ছাড় দেয়া হবে না। বুধবার পরীক্ষা নিয়ন্ত্রক ড. বিশ্বাস শাহীন আহম্মদ এ তথ্য নিশ্চিত করেন।

পরীক্ষা নিয়ন্ত্রক জানান,যশোর শিক্ষা বোর্ডের অধিনে এবারের এসএসসি পরীক্ষায় মোট এক লাখ ৬২ হাজার ৭০০ পরীক্ষার্থী অংশ নিয়েছে। তার মধ্যে নিয়মিত পরীক্ষার্থী এক লাখ ৪২ হাজার ৪৯২ জন ও অনিয়মিত ২০ হাজার ৮২ জন। এছাড়া মান উন্নয়ন পরীক্ষা দেবে ১২৬ জন। এসব পরীক্ষার্থীদের মধ্যে রয়েছে বিজ্ঞান বিভাগে ৪১ হাজার ৬৩১ জন, মানবিক বিভাগে এক লাখ দুই হাজার ৯৫৮ জন ও ব্যবসা শিক্ষা বিভাগে ১৮ হাজার ১১১ জন।

পরীক্ষা নিয়ন্ত্রক শাহীন আহম্মদ আরও জানান, যশোর শিক্ষা বোর্ডের আওতাধীন খুলনা বিভাগের ১০ জেলার মধ্যে পরীক্ষায় অংশ নিচ্ছে খুলনা জেলায় ২৪ হাজার ১২৯ জন, বাগেরহাট জেলায় ১৩ হাজার ৯৪৭ জন, সাতক্ষীরায় ১৬ হাজার ৯৯৪ জন, কুষ্টিয়ায় ২৩ হাজার ১৫৪ জন, চুয়াডাঙ্গায় ১১ হাজার ২০৪ জন, মেহেরপুর জেলায় সাত হাজার ৭৮২ জন, যশোর জেলায় ২৬ হাজার ৯০১ জন, নড়াইল জেলায় আট হাজার ২১ জন, ঝিনাইদহ জেলায় ১৯ হাজার ৪৫০ জন ও মাগুরায় ১১ হাজার ১১৮ জন।

পরীক্ষা নিয়ন্ত্রক বলেন,এসএসসি পরীক্ষায় যশোর শিক্ষা বোর্ডের দুই হাজার ৫৬৬টি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা ২৯৩টি কেন্দ্রে অংশ নেবে। শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা সম্পন্নের জন্য ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহে কেন্দ্র সচিবদের নিয়ে মতবিনিময় করা হয়েছে। সেই সময়ে সব ধরনের দিক-নির্দেশনা দেয়া হয়েছে। পরীক্ষা আইন বাস্তবায়নের জন্য শিক্ষা প্রশাসনকে সার্বিক সহযোগি করবে সাধারণ প্রশাসন। পরীক্ষা কেন্দ্র ও আশেপাশে নির্বাহী ম্যাজিস্ট্রেটরা পরিদর্শন করবেন। কোথাও আইনের লঙ্ঘন হলে সাথে সাথেই কঠোর পদক্ষেপ নেবেন কেন্দ্র সচিবসহ দায়িত্বপ্রাপ্তরা।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।