1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ১১:০৭ অপরাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
দিঘলিয়ায় মনোনয়নপত্র জমার শেষ দিনে চেয়ারম্যান পদে ৫, ভাইস চেয়ারম্যান ৭ ও মহিলা ভাইস চেয়ারম্যান ৩ জন প্রার্থী সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি,গণধোলাইয়ের শিকার চা বিক্রেতা আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে শার্শায় ১১ জনের মনোনয়ন দাখিল শ্যামনগরের সিসিডিবির আয়োজনে গৃহপালিত পশু পাখি পালনে কর্মশালা দ্বিতীয় বিয়ের চার দিন পর খুন হলেন বৃদ্ধ; ছেলেরা পলাতক নড়াইলে পানিতে ডুবে আপন ভাই বোনের মৃত্যু তৈয়বিয়া সাবেক ছাত্র পর্ষদের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত নড়াইল-২ আসনের সাবেক সাংসদ এ্যাড.মকবুল হোসেনের মৃত্যুতে নড়াইলে শোকের ছায়া বোরো মৌসুমে ধান চাল সংগ্রহের মূল্য নির্ধারণ বেনাপোল ইমিগ্রেশনের কাস্টমস সুপারের হাতে সাংবাদিক লাঞ্ছিত বাগেরহাটে মাদক সেবনের অভিযোগে ১১জনকে গ্রেপ্তার কেশবপুরে আমাদের ভূমিকা শীর্ষক সাহিত্য আসর ও মতবিনিময় সভা অনুষ্ঠিত তীব্র তাপদাহে অতিষ্ঠ মোংলার জনজীবন ঝিকরগাছার পল্লীতে মেয়েকে খুঁজে না পেয়ে থানায় অভিযোগ শ্যামনগরে তরমুজের বাম্পার ফলন; কৃষকের মুখে হাসি ঝিনাইদহে বিদ্যুৎস্পৃষ্টে এক ব্যক্তির মৃত্যু আগামীকাল খুলনায় আসছেন চরমোনাই পীর কলারোয়ায় স্বামীর পুরুষাঙ্গ কেটে দ্বিতীয় স্ত্রীর আত্মহত্যা সুন্দরবনে বাঘের আক্রমণে মৌয়াল নিহত কেশবপুরে ৭১-এর ঘাতক দালাল নির্মূল কমিটির সাধারণ সভা

কেশবপুরে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা ও পুরষ্কার বিতরণ

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৪৪ বার শেয়ার হয়েছে

পরেশ দেবনাথ,কেশবপুর,যশোর || কেশবপুরে নানা আয়োজনের মধ্য দিয়ে মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে কেশবপুর উপজেলা প্রশাসন ও বাংলাদেশ শিশু একাডেমি আয়োজিত শিশুদের চিত্রাংকন, সুন্দর হাতের লেখা ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতা, শিশুদের অংশগ্রহণে আলোচনা, পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে যশোরের কেশবপুর উপজেলা পাবলিক ময়দান শেখ মিনি রাসেল স্টেডিয়ামে কেন্দ্রীয় শহীদ মিনারে মঙ্গলবার সন্ধায় মোমবাতি প্রজ্বলন ও এক মিনিট নিরবতা পালন করা হয়। বুধবার(২১ ফেব্রুয়ারী) রাত ১২টা ১ মিনিটের একুশের প্রথম প্রহরের সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করা হয়েছে। ১৯৫২ সালের এই দিনে মায়ের ভাষাকে রক্ষা করতে গিয়ে জীবন দিয়েছিলেন বাংলার সূর্যসন্তান সালাম, বরকত, রফিক, জববারসহ নাম না জানা অনেকেই।

আত্মত্যাগের হিমায় স্বরনিয় এই দিনটি শ্রদ্ধা-স্মরণের মাধ্যমে শুরু হয় বুধবার (২১ ফেব্রুয়ারী) শহীদ মিনারে নামে মানুষের ঢল। নানা শ্রেণী পেশার মানুষ গভীর শ্রদ্ধায় স্মরণ করে সেইসব শহীদদের যারা ভাষার জন্য উৎসর্গ করেছেন প্রাণ। এরপর একে একে শ্রদ্ধা নিবেদন করে ভাষা শহীদদের স্মরণে প্রতি বছরের মতো এবারও সন্ধ্যায় আয়োজন করে উপজেলা প্রশাসন। অনুষ্ঠানের প্রধান অতিথি শিক্ষা মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও ৯০ যশোর-৬ কেশবপুর সংসদ সদস্য মোঃ আজিজুল ইসলাম এমপি উদ্বোধন করেন।

রাত ১২টা ১ মিনিটের একুশের প্রথম প্রহরের কেন্দ্রীয় শহীদ মিনারে শহীদদের স্মরণে শ্রদ্ধা নিবেদন করেন।তার পর এক এক উপজেলা প্রশাসন,কেশবপুর থানা,পল্লী বিদ্যুৎ কেশবপুর জোনাল অফিস,কেশবপুর আনছার ও ভিডিপি, উপজেলা পরিষদ,বাংলাদেশ আওয়ামীলীগের কেশবপুর উপজেলা শাখা ও সহযোগী সংগঠন,কেশবপুর ন্যাশন্যাল প্রেস সোসাইটি,কেশবপুর প্রেসক্লাব,কেশবপুর নিউজ ক্লাব, উপজেলা প্রেসক্লাব,খেলাঘর কেশবপুর,বিভিন্ন সংগঠন এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান শহীদদের স্মরণে শ্রদ্ধা নিবেদন করেন।
বুধবার (২১ ফেব্রুয়ারী) দুপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে পরিষদের মিলনায়তনে ওই সভা অনুষ্ঠিত হয়। কেশবপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ তুহিন হোসেন-এর সভাপতিত্বে এবং শিশু বিষয়ক কর্মকর্তা বিমল কুমার কুণ্ডু ও সহকারী উপজেলা শিক্ষা অফিসার প্রভাত কুমার রায়-এর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন, সিনিয়র উপজেলা সৎস্য কর্মকর্তা সজিব সাহা। প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা কাজী রফিকুল ইসলাম।

বিশেষ অতিথি ছিলেন,বীর মুক্তিযোদ্ধা নূরুল ইসলাম খোকন, বীর মুক্তিযোদ্ধা এস,এম তৌহিদুজ্জামান,কেশবপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি এস,এম রুহুল আমিন,সহ-সভাপতি তপন কুমার ঘোষ মন্টু,কেশবপুর থানার অফিসার ইনচার্জ জহিরুল আলম,কেশবপুর সরকারী পাইলট উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের অধ্যক্ষ আসাদুজ্জামান,উপজেলা কৃষি কর্মকর্তা মোছাঃ মাহমুদা আক্তার।

শিক্ষার্থীদের মধ্যে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস সম্পর্কে আলোচনা করে,মোঃ মোছাল্লিক সানা,খাজিদা সুলতানা জিম, বুশরা ইবনাত, আনিকা জামান প্রাপ্তি। প্রধান অতিথি ও অন্যান্য অতিথিবৃন্দরা বিজয়ী শিক্ষার্থীদের মাঝে উৎসবমুখর পরিবেশে পুরস্কার তুলে দেন।

কোরআন তেলাওয়াত করেন,কেশবপুর উপজেলা পরিষদ জামে মসজিদের ঈমাম মাওলানা মোঃ আব্দুর রহমান ও গীতা থেকে পাঠ করেন,ভালুকঘর বহুমূখী মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক বাসুদেব সেনগুপ্ত।
এসময় বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীবৃন্দ,সরকারি কর্মকর্তাবৃন্দ, বীর মুক্তিযোদ্ধাবৃন্দ,শিক্ষক,সাংবাদিক,সূধীমহল উপস্থিত ছিলেন। সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।