1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৭:৫০ অপরাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
জাতীয় রপ্তানি ট্রফি পেল খুলনার প্রিয়াম ফিশ এক্সপোর্ট প্রধানমন্ত্রীর জাতীয় রপ্তানি ট্রফি পেল ৭৭ প্রতিষ্ঠান নড়াইলে সাংবাদিকের পরিবারের উপর হামলা ও প্রান নাশের হুমকির অভিযোগ শার্শায় পাট পচনের জন্য বৃষ্টির হাহাকার; কৃষকের মনে সংশয় লোহাগড়ায় পরিছন্ন ও সৌন্দর্যবর্ধন কর্মসূচির উদ্বোধন শার্শায় যুবককে ছুরিকাঘাত করে টাকা ছিনতাই কেশবপুরে পরিচ্ছন্ন পৌরসভা গড়তে শহরের হোটেল-সেলুন-চায়ের-চায়ের দোকানে ডাস্টবিন প্রদান পাইকগাছায় বোনদের জমি জোর পূর্বক ভোগদখল করেছে ভাইয়েরা তেরখাদায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ কেশবপুরের গড়ভাঙ্গা ভায়া দূর্বাডাঙ্গা সড়কের সংস্কার কাজ নয় মাস ধরে বন্ধ,ঠিকাদার উধাও যশোরে মাকে হত্যার পর মরদেহ মাটিতে পুঁতে রাখার অভিযোগ মোংলায় টাকা দিয়ে বৈধভাবে জমি কিনে বিপাকে পড়েছেন কয়েকজন ক্রেতা তেরখাদায় আব্দুস সালাম মূর্শেদী ফকিরহাটে যাত্রীবাহী দুটি বাসের সংঘর্ষ; নিহত ১, আহত কমপক্ষে ২০ কেশবপুরে সামাজিক বনায়ন কর্মসূচির শুভ উদ্বোধন করলেন এমপি আজিজুল ইসলাম লোহাগড়ায় কেন্দ্রীয় যুবদলের নতুন কমিটিকে শুভেচ্ছা জানিয়ে যুবদলের আনন্দ মিছিল খুলনায় জমিসংক্রান্ত বিরোধে ভাতিজার হাতে চাচা নিহত,আহত ২ কেশবপুরে ১৮৫ জন শিশুদের মাঝে স্কুল ব্যাগ,বেডসীড এবং মশারী বিতরণ দিঘলিয়া সন্তান ও ঢাকা আশুলিয়া রিপোর্টার্স ক্লাবের সভাপতি কামাল হোসেন এর পিতার মৃত্যু অবশেষে উন্মক্ত হলো কপিলমুনি ধান্য চত্বর

মহান মে দিবস র‍্যালী এবং আলোচনা সভায় কেএমপি’র কমিশনার

  • প্রকাশিত : বুধবার, ১ মে, ২০২৪
  • ৭৯ বার শেয়ার হয়েছে

নিজস্ব প্রতিবেদক || ০১ লা মে বুধবার সকাল ০৮:৩০ ঘটিকায় শ্রম অধিদপ্তর ও জেলা প্রশাসন, খুলনার আয়োজনে মহান মে দিবস ২০২৪ উপলক্ষ্যে বেলুন,ফেস্টুন উড্ডয়ন এবং বর্ণাঢ্য র্যা লির মধ্য দিয়ে অনুষ্ঠিত উদযাপিত হয়। আজ সকাল বেলায় শ্রম অধিদপ্তর ও জেলা প্রশাসন, খুলনার আয়োজনে “শ্রমিক-মালিক গড়বো দেশ, স্মার্ট হবে বাংলাদেশ” মহান মে দিবসের এ প্রতিপাদ্যেকে সামনে রেখে অনুষ্ঠিত র্যা লিটি খুলনা মহানগরীর রেলস্টেশন মোড় হতে এক বর্ণাঢ্য র্যা লী শুরু হয়ে জেলা শিল্পকলা একাডেমীতে এসে শেষ হয়।

আজ মহান মে দিবস। বিশ্বের শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের দিন। যে কোনো দেশের অর্থনৈতিক উন্নয়ন ও সমৃদ্ধিতে শ্রমিকদের অবদান সবচেয়ে বেশী, আবার এটাও সত্য শোষণ-বঞ্চন ও নানা ধরনের নির্যাতনের শিকার হয়েছে সেই শ্রমিকরাই। এজন্য শ্রমিকদের অধিকার, নিরাপত্তা নিশ্চিত করা অপরিহার্য এবং নিশ্চিত করতে হবে শ্রমিকের সামাজিক মর্যাদা। শ্রমিকদের কারণেই দেশের অর্থনীতির চাকা সচল থাকে। দেশের সামগ্রিক অগ্রগতি নিশ্চিত করতে শ্রমিকদের জীবন মানের উন্নয়ন করা জরুরী। মে দিবসে গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি হোটেল শ্রমিক, নির্মাণ শ্রমিক, গার্মেন্টস শ্রমিক, বস্ত্র শ্রমিক, রেল শ্রমিক, রি- রোলিং শ্রমিক, রিক্সা শ্রমিক সহ সর্বস্তরের শ্রমজীবী মানুষদের। সামগ্রিকভাবে শ্রমিকের জীবনের নিরাপত্তা এবং ন্যায্য অধিকার নিশ্চিত করতে আমাদের সকলকে নিজ নিজ অবস্থান থেকে ভূমিকা রাখতে হবে।

কেএমপি’র কমিশনার মহোদয় বক্তব্যে বলেন, “এই ভূখণ্ড এক সময় পরাধীন ছিল। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি ইতিহাসের মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর নেতৃত্বে ৩০ লক্ষ নর-নারী এবং ০২ লক্ষ মা বোনের সম্ভ্রমের বিনিময়ে স্বাধীন সার্বভৌম বাংলাদেশ পেয়েছিলাম। এই স্বাধীন সার্বভৌম বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা জাতির পিতা ও শহীদদের স্বপ্ন ছিল দেশকে উন্নত, সমৃদ্ধ সোনার বাংলা গড়া। যেখানে শ্রমজীবী মানুষ সহ সকল জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে সবাই সমান অধিকার লাভ করবে। আজকে অর্থনীতিতে শ্রমিকবৃন্দের যে অবদান সেটি অবিস্মরণীয়। আমরা যেদিকে তাকাই তাদের অবদান দেখতে পাই। ১৯৬৬ সালে ছয় দফা আন্দোলনে এই শ্রমিক নেতাকর্মী ভাইয়েরাই প্রথম শহীদ হয়েছিলো। বর্তমান সরকার কৃষকদের ভর্তুকি দিয়ে কৃষি সরঞ্জাম ক্রয় করার সুবিধা করে দিয়েছে। এছাড়াও বিভিন্ন সারে সরকার প্রচুর পরিমাণে ভর্তুকি দিয়ে যাচ্ছে, কারণ ‘কৃষক বাঁচলে বাঁচবে দেশ’।”

জেলা শিল্পকলা একাডেমীর অডিটেরিয়ামে মহান মে দিবস উদযাপন উপলক্ষ্যে অনুষ্ঠিত  র্যালি শেষে আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে খুলনা সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক উপস্থিত ছিলেন। এছাড়াও আলোচনা সভায় সম্মানিত অতিথি খুলনা-০৩ আসনের মাননীয় সংসদ সদস্য জনাব এস.এম কামাল হোসেন এবং বিশেষ অতিথি কেএমপি’র পুলিশ কমিশনার জনাব মোঃ মোজাম্মেল হক, বিপিএম (বার), পিপিএম-সেবা; খুলনা রেঞ্জের অ্যাডিশনাল ডিআইজি (অপারেশনস্) জনাব মোঃ হাসানুজ্জামান, পিপিএম; খুলনা জেলা প্রশাসক জনাব খন্দকার ইয়াসির আরেফীন; খুলনা জেলা পুলিশ সুপার জনাব মোহাম্মদ সাইদুর রহমান পিপিএম(বার) উপস্থিত ছিলেন। উক্ত আলোচনা অনুষ্ঠানে খুলনা বিভাগীয় কমিশনার জনাব মোঃ হেলাল মাহমুদ শরীফ সভাপতিত্ব করেন।

উক্ত আলোচনা সভায় আমন্ত্রিত অতিথি হিসেবে বাংলাদেশ জুট এ্যাসোসিয়েশেনের চেয়ারম্যান জনাব মোঃ আহমেদ আকন্দ; বাংলাদেশ ফ্রোজেন ফুডস এক্সপোর্টার্স এ্যাসোসিয়েশনের ভাইস প্রেসিডেন্ট জনাব শেখ আব্দুল বাকী; শ্রমিক পক্ষের প্রতিনিধি হিসেবে জাতীয় শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক জনাব বি.এম জাফর; জাতীয় শ্রমিক লীগ খুলনা মহানগর শাখার সাধারণ সম্পাদক জনাব রনজিত কুমার ঘোষ এবং স্বাগত বক্তা হিসেবে বিভাগীয় শ্রম দপ্তর খুলনার পরিচালক জনাব মো: মিজানুর রহমান উপস্থিত ছিলেন। এছাড়াও খুলনা মহানগরী এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ, রাজনৈতিক, সরকারী ও বেসরকারী প্রশাসনিক শীর্ষ কর্মকর্তাবৃন্দ এবং মালিক-শ্রমিক নেতৃবৃন্দ আলোচনা সভা ও র্যা লিতে উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।