1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
শনিবার, ২২ জুন ২০২৪, ০৩:৩২ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
কেএমপি’র অভিযানে ৬০০ গ্রাম গাঁজা ও ২০ পিস ইয়াবা সহ  গ্রেফতার ৫ বজ্রপাতে কয়রার শিশুসহ নিহত ২ মাধ্যমিক পর্যায়ে স্কুল খুলবে ২৬ জুন বাগেরহাটে ৬০০ পরিবারের মাঝে খাদ্য সহায়তা বিতরণ করেন সংসদ সদস্য প্রতিনিধি লোহাগড়ায় নিরাপদ সড়কের দাবীতে মানববন্ধন কর্মসূচি পালিত চামড়া পাচার রোধে শার্শা সীমান্তে বিজিবি টহল জোরদার শার্শায় ট্রাকের ধাক্কায় ভ্যানচালক নিহত, ট্রাক ও ড্রাইভার আটক শার্শার পল্লীতে ককটেল বিস্ফোরণে দুই শিশু আহত কেশবপুরে এস,এস,সি-৯১ ব্যাচের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানটি মিলনমেলায় পরিণত হয় কেন্দ্রীয় জাতীয়তাবাদী ছাত্রদলের সহ-সভাপতি হলেন পাইকগাছার লিটন খুলনায় ঈদের জামাত সকাল ৮টায় কোরবানির পশু হাট শেষ মুহূর্তে জমে উঠলেও-বিপাকে খামারিরা পাইকগাছায় ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে রেডক্রিসেন্ট সোসাইটির ত্রাণ সামগ্রী বিতরণ কেশবপুরে স্কুল ছাত্রীকে ধর্ষণ চেষ্টায় গ্রেফতার-১ ঝিকরগাছায় গরিবের ঈদের চাউল উধাও:বিতরণে অনিয়মের অভিযোগ নড়াইলে মোটরসাইকেল দুর্ঘটনায় কিশোর নিহত শার্শায় এবার ঈদের কেনাকাটা জমে ওঠেনি পবিত্র হজ্জ আজ নড়াইলে ঘেরের পাড় থেকে কিশোরের মরদেহ উদ্ধার এবি পার্টিতে নবাগতদের সংবর্ধনা

কোরবানির আগেই পশুর হাট; দাম পাচ্ছেন না বিক্রেতারা

  • প্রকাশিত : মঙ্গলবার, ৪ জুন, ২০২৪
  • ৪০ বার শেয়ার হয়েছে

কোরবানির আগেই পশুর হাট; দাম পাচ্ছেন না বিক্রেতারা

রুবেল ইসলাম,দিঘলিয়া || পবিত্র ঈদ-উল-আযহাকে কেন্দ্র করে জমে উঠেছে দিঘলিয়ার মোল্লাডাঙ্গা গরুহাট। সাপ্তাহিক হাট বার হিসেবে প্রতি বুধবার মোল্লাডাঙ্গাহাটে অন্যান্য দিনের চেয়ে কয়েকগুণ বেশি গবাদি পশু ওঠে। হাটে কোরবানি যোগ্য গরু-ছাগল-মহিষ নিয়ে আসে জেলার বাইরের ব্যাপারীরাও।

সংশ্লিষ্ট সূত্র জানায়,হাটের পরিবেশ ক্রেতা ও বিক্রেতা বান্ধব এবং নিরাপত্তা ব্যবস্থা জোরদার থাকায় এ হাটের ঐতিহ্য রয়েছে। হাটে গরু, মহিষ, ছাগলসহ বিভিন্ন ধরণের পশু বিক্রয় হয়।

আর কয়েকদিন পরেই পবিত্র ঈদ-উল-আযহা। যার আচ লেগেছে দিঘলিয়ার মোল্লাডাঙ্গা গরু হাটায়। কোরবানিযোগ্য পশু বেচা-কেনায় জমে উঠেছে এ হাট।বুধবার মোল্লাডাঙ্গাহাটে অন্যান্য দিনের চেয়ে কয়েকগুণ বেশি ব্যাপক সমাগম ঘটে।

হাট ঘুরে দেখা গেছে, ছোট ও মাঝারি আকারের গরুর চাহিদা বেশি। এবছর দাম গত বছরের তুলনায় কিছুটা কম। এতে দুশ্চিন্তায় খামারী ও গরু ব্যবসায়ীরা। টার্গেট অনুযায়ী মূল্য না পাওয়ায় লোকসান গুণতে হচ্ছে তাদের। একইভাবে সাধ ও সাধ্যের সমন্বয় ঘটিয়ে পশু কিনছেন ক্রেতারা। তাই বিক্রিতেও রয়েছে প্রতিযোগিতা।তবে হাটে ভারতীয় পশু না ওঠায় স্বস্তিতে রয়েছেন বিক্রেতারা।

গরুর ব্যাপারীরা জানান,হাটে গরুর দাম ২৫ হাজার টাকা থেকে শুরু করে দেড় লক্ষ টাকা হাকছেন বিক্রেতারা। তবে সর্বোচ্চ ১ লাখ ৩৩ হাজার টাকার গরু ও ২০ হাজার টাকার ছাগল বিক্রি হতে দেখা গেছে। এছাড়া ২৫ হাজার থেকে ৪৫ হাজার টাকা দামের গরু বেশী বিক্রি হয়েছে। ৫৫-৬৫ হাজার টাকার মধ্যেও বেশকিছু গরু বিক্রি হয়েছে। খাসি ছাগলও বিক্রি হচ্ছে। দাম ৪ হাজার টাকা থেকে ৩০ হাজার টাকার মধ্যে। তবে ৬-৮ হাজার টাকা দামের ছাগল বেশী বিক্রি হচ্ছে।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।