1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৭:৫৯ অপরাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
জাতীয় রপ্তানি ট্রফি পেল খুলনার প্রিয়াম ফিশ এক্সপোর্ট প্রধানমন্ত্রীর জাতীয় রপ্তানি ট্রফি পেল ৭৭ প্রতিষ্ঠান নড়াইলে সাংবাদিকের পরিবারের উপর হামলা ও প্রান নাশের হুমকির অভিযোগ শার্শায় পাট পচনের জন্য বৃষ্টির হাহাকার; কৃষকের মনে সংশয় লোহাগড়ায় পরিছন্ন ও সৌন্দর্যবর্ধন কর্মসূচির উদ্বোধন শার্শায় যুবককে ছুরিকাঘাত করে টাকা ছিনতাই কেশবপুরে পরিচ্ছন্ন পৌরসভা গড়তে শহরের হোটেল-সেলুন-চায়ের-চায়ের দোকানে ডাস্টবিন প্রদান পাইকগাছায় বোনদের জমি জোর পূর্বক ভোগদখল করেছে ভাইয়েরা তেরখাদায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ কেশবপুরের গড়ভাঙ্গা ভায়া দূর্বাডাঙ্গা সড়কের সংস্কার কাজ নয় মাস ধরে বন্ধ,ঠিকাদার উধাও যশোরে মাকে হত্যার পর মরদেহ মাটিতে পুঁতে রাখার অভিযোগ মোংলায় টাকা দিয়ে বৈধভাবে জমি কিনে বিপাকে পড়েছেন কয়েকজন ক্রেতা তেরখাদায় আব্দুস সালাম মূর্শেদী ফকিরহাটে যাত্রীবাহী দুটি বাসের সংঘর্ষ; নিহত ১, আহত কমপক্ষে ২০ কেশবপুরে সামাজিক বনায়ন কর্মসূচির শুভ উদ্বোধন করলেন এমপি আজিজুল ইসলাম লোহাগড়ায় কেন্দ্রীয় যুবদলের নতুন কমিটিকে শুভেচ্ছা জানিয়ে যুবদলের আনন্দ মিছিল খুলনায় জমিসংক্রান্ত বিরোধে ভাতিজার হাতে চাচা নিহত,আহত ২ কেশবপুরে ১৮৫ জন শিশুদের মাঝে স্কুল ব্যাগ,বেডসীড এবং মশারী বিতরণ দিঘলিয়া সন্তান ও ঢাকা আশুলিয়া রিপোর্টার্স ক্লাবের সভাপতি কামাল হোসেন এর পিতার মৃত্যু অবশেষে উন্মক্ত হলো কপিলমুনি ধান্য চত্বর

উদ্বোধনের দুই মাস পেরিয়ে গেলেও নামাজের উপযোগী হয়ে ওঠেনি মসজিদ-এ-কূবা

  • প্রকাশিত : রবিবার, ৭ জুলাই, ২০২৪
  • ৮৭ বার শেয়ার হয়েছে

মোঃ রুবেল শেখ,দিঘলিয়া প্রতিনিধি || খুলনার দিঘলিয়া উপজেলার সেনহাটি ইউনিয়ন এর হাজীগ্রাম এলাকায় জনসংখ্যার তুলনায় মসজিদের সংখ্যা খুবই কম। প্রতি ওয়াক্তে নামাজ আদায় করার জন্য এ গ্রামের মানুষ প্রায় এক কিলোমিটার রাস্তা পাড়ি দেয়। ভাবতে অবাক লাগলেও এমন টি দেখা মিললো দিঘলিয়ার দক্ষিণ হাজী গ্রামে। এই দুর্ভোগ থেকে মুক্তি পেতে গ্রামের জনসাধারণ উদ্যোগ নেয় একটি নতুন মসজিদ নির্মাণের।

তারই ধারাবাহিকতায় জমি দাতা মরহুম ফারুক মোল্লা ও এলাকাবাসীর প্রচেষ্টায় নির্মাণ হতে যাচ্ছে দক্ষিণ হাজীগ্রাম এলাকায় মসজিদ-এ-কূবা। নির্মাণ কাজের উদ্বোধনের প্রায় দুই মাস অতিবাহিত হয়ে গেলেও নামাজের উপযোগী হয়ে ওঠেনি মসজিদটি।

গত ৩ মে শুক্রবার উদ্বোধনের মাধ্যমে উক্ত মসজিদের নির্মাণ কাজ শুরু হয়। এই মসজিদ টি নির্মাণ করতে প্রয়োজন হবে বালু ভরাট, ইটের গাঁথুনি ও গ্রেট ভীম ঢালাই ইত্যাদি। দ্রব্যমূল্যের এই বাজারে একটি মসজিদ নির্মাণ সহজ কথা নয়। এর জন্য প্রয়োজন বিপুল অর্থের। কিন্তু এই গ্রামীন জনপদের গরিব অধিবাসীদের সামর্থ্য নেই মসজিদ নির্মাণের জন্য লক্ষ লক্ষ টাকা সংস্থানের। তবু তারা ইসলামিক অনুশাসনের অন্যতম ভিত্তি নামাজ আদায়ের জন্য এই মসজিদ নির্মাণের উদ্যোগ গ্রহণ করেছেন। এলাকাবাসীর সামর্থ্য না থাকলেও তারা মনে করেন, আল্লাহর ঘর নির্মাণের উদ্যোগ নিলে ধর্মপ্রাণ মুসলমানরা এই মসজিদ নির্মাণে সাহায্যের জন্য এগিয়ে আসবেন।

মসজিদ কমিটি বলেন-“আমরা আল্লাহর উপর দৃঢ় আস্থা এবং ভরসা রেখে এই মসজিদের কাজে হাত দিয়েছি, আশা করি এই মসজিদের নির্মাণ কাজ শেষ করতে আল্লাহর রহমত থাকবে আমাদের পাশে ইনশাল্লাহ। ইসলামের অনুসারী ধর্মপ্রাণ মানুষের নামাজ আদায়ের পবিত্র ঘর মসজিদ। মহান আল্লাহ পরম করুনাময়, অসীম দয়ালু এবং অতি মেহেরবান। তার দয়ার কোন শেষ নেই। মানুষ শত অন্যায়, অপরাধ করেও মহান আল্লাহর নিকট ক্ষমা প্রার্থনা করলে আল্লাহ তার দয়ার হাত বাড়িয়ে ক্ষমা করে দিতে পারেন। সেই ক্ষমা প্রাপ্তির উত্তম জায়গা হল পবিত্র মসজিদ। মসজিদে নামাজ আদায়সহ আল্লাহর দরবারে প্রার্থনা জানালে আল্লাহ হয়তো আমাদের সমস্ত অন্যায়, অপরাধ, পাপ মোচন করে দিতে পারেন সেই আশা নিয়েই আমাদের এই মসজিদ নির্মাণের উদ্যোগ। প্রাথমিক পর্যায়ে টিনের চাল ও টিনের বেড়া দিয়ে নামাজ আদায় করতে চান মুসল্লিরা। মসজিদটি নির্মাণ করতে লক্ষ লক্ষ টাকার প্রয়োজন কিন্তু কোথা থেকে এই টাকা সংস্থান হবে তা নিয়ে আমরা চিন্তিত হলেও আল্লাহর উপর এবং ধর্মপ্রাণ মুসলমানদের উপর আমাদের দৃঢ় আস্তা এবং বিশ্বাস আছে যে, সকলের সহযোগিতায় আমাদের এ মসজিদ ইনশাল্লাহ নির্মাণ হবে। এ অবস্থায় দেশ-বিদেশের সকল ধর্মপ্রাণ মুসলমানদের নিকট আমাদের আকুল আবেদন, তারা যেন আমাদের এই মসজিদটি নির্মাণ কাজে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়ে মুক্ত হস্তে দান করেন। মসজিদের নির্মাণ কাজে সহযোগিতার জন্য নিম্নে মসজিদ কমিটির বিকাশ ও নগদ নাম্বার প্রদান করা হলো।” 01921135215

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।