1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০১:৩২ অপরাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
মোংলার মানুষ যাতে শান্তিতে থাকতে পারে- মেয়র আব্দুল খালেক নড়াইলে প্রচন্ড গরমে ৭ জন শিক্ষার্থী অসুস্থ, স্কুল ছুটি ঘোষণা লোহাগড়ায় বিএনপির উদ্যোগে সাধারন মানুষের মাঝে বিশুদ্ধ পানি-স্যালাইন ও বিস্কুট বিতরন  লোহাগড়ায় বাল্যবিবাহের সাথে সম্পৃক্ত থাকার অভিযোগে চারজনকে ২৫ হাজার টাকা জরিমানা শার্শায় স্মার্ট ফোন কিনে না দেওয়ায় অভিমান করে ৯ম শ্রেণীর ছাত্রীর আত্মহত্যা  কেশবপুরে প্রচন্ড গরমে কৃষকের মৃত্যু তীব্র তাপপ্রবাহের কারণে ২ মে পর্যন্ত প্রাথমিক স্কুল বন্ধ ঘোষণা মোংলা বন্দর জেটিতে কন্টেইনার নিয়ে ১৮৬ মিটার জাহাজ বাংলাদেশ কোস্ট গার্ড পশ্চিম জোনের অভিযানে একটি দেশীয় স্যুটার গান’সহ আটক ৩ ঝিকরগাছায় ওপেন হাউজ ডে পালন করল নাভারণ হাইওয়ে থানা পুলিশ খুলনায় ১মে “মহান মে” দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত হবে ওষুধের মূল্যবৃদ্ধি রোধে কার্যকর ব্যবস্থা নেওয়ার নির্দেশ মে মাসের প্রথম সপ্তাহ দেশজুড়ে টানা বৃষ্টির সম্ভাবনা চমক রেখে জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের শক্তিশালী দল ঘোষণা মোংলায় আগুনে পুড়ে যাওয়া ঘটনাস্থল পরিদর্শনে এমপি হাবিবুন নাহার নড়াইলে আদালতে হাজিরা দিতে এসে গাঁজাসহ যুবক গ্রেফতার লোহাগড়া পৌরসভার কার্য সহকারী কবিরের বিরুদ্ধে নানাবিধ অনিয়মের অভিযোগ তাপদাহের কারণে সোমবার ঢাকাসহ ৫ জেলার স্কুল বন্ধ মোংলার রুপালী ব্যাংকের তৃতীয় তলায় আগুন – ফায়ার সার্ভিসের অক্লান্ত পরিশ্রমে আগুন নিয়ন্ত্রণ প্রচন্ড তাপদাহে অতিষ্ঠ্য জনজীবনে বিপর্যস্ত সাধারণ মানুষের মাঝে

কুয়াশার চাদরে ঢাকা পড়েছে খুলনা,ক্ষতি হচ্ছে আমের মুকুলে

  • প্রকাশিত : রবিবার, ১৫ জানুয়ারী, ২০২৩
  • ১৫৭ বার শেয়ার হয়েছে

শরিফুল ইসলাম // খুলনায় কমেছে তাপমাত্রা, সেই সঙ্গে বেড়েছে শীতের তীব্রতা।আজ রোববার (১৫ জানুয়ারি) সকাল ৯টায় খুলনায় ১৮ ডিগ্রি তাপমাত্রা এবং ৮৩ শতাংশ বাতাসের আর্দ্রতা নির্ধারণ করা হয়েছে বলে জানান আবহাওয়া অফিস।

এদিকে শীতের কারণে শীতজনিত নানা রোগে আক্রান্ত হচ্ছেন শিশু ও বৃদ্ধরা। হাসপাতালগুলোতে প্রতিদিনই বৃদ্ধি পাচ্ছে রোগীর সংখ্যা।শীতের প্রভাবে খেটে খাওয়া শ্রমজীবী মানুষেরা পড়েছে বিপাকে।

আজ থেকে শুরু হয়েছে মাঘ মাস। কথায় আছে, মাঘের শীত বাঘের গায়ে।শীত মুলত পৌষ আর মাঘ মাস। এই দুই মাসের শেষেই আম গাছে মুকুল আসে। কিন্তু এবার খানিকটা আগেই পৌষের মাঝামাঝি আর মাঘের শুরুতে খুলনার অনেক আম গাছে আসতে শুরু করেছে মুকুল। আগাম এই মুকুলে আম চাষিদের মনে আশার প্রদীপ জ্বলে উঠেছে।

তবে আগাম মুকুল দেখে আম চাষিরা অনেকে খুশি। কৃষি বিভাগের মতে, শীত বিদায় নেওয়ার আগেই আমের মুকুল আসা ভালো নয়। কারণ এখন ঘন কুয়াশা পড়লে গাছে আগেভাগে আসা মুকুল ক্ষতিগ্রস্ত হতে পারে। যা ফলনেও প্রভাব ফেলবে।

খুলনা কৃষি সম্প্রসারণ অধিদফতরের অতিরিক্ত উপ পরিচালক মোসাদ্দেক হোসেন বলেন, কিছু আম গাছে আগাম মুকুল এসেছে। শীতে আমের মুকুল ক্ষতিগ্রস্ত হয় না। মূল ক্ষতি করে কুয়াশা। এ কারণে মুকুল রক্ষায় চাষিদের গাছ পরিচর্যায় গুরুত্ব ও পরামর্শ দেওয়া হচ্ছে। কুয়াশার কারণে এক ধরনের ফাঙ্গাস সৃষ্টি হয়। তাতে মুকুল ক্ষতিগ্রস্ত হয়। তাই নিয়মিত স্প্রে করতে বলা হয়েছে।

তবে আবহাওয়া অফিস বলছে আগামি দুইদিন কুয়াশা ও শীতের প্রকোপ থাকবে।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।