1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
শনিবার, ১৮ মে ২০২৪, ১১:২৭ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
তালায় ট্রাক উল্টে খাদে; নিহত ২, আহত ১০ ২১ মে মঙ্গলবার ১৫৭ উপজেলায় সাধারণ ছুটি ঘোষনা ১৭ মে থেকে ৩ দিনের জন্য বেনাপোল স্থলবন্দর বন্ধ যে পরিকল্পনায় খুন হন লোহাগড়ার চেয়ারম্যান মোস্তফা কামাল, চাঞ্চল্যকর তথ্য দিলেন ভাড়াটিয়া শুটার  লোহাগড়ায় ইস্টার্ন ব্যাংক পিএলসি’র গ্রাহক সমাবেশ অনুষ্ঠিত  বিশ্ব সন্ত্রাসী ইসরাইলের বিরুদ্ধে লড়াই করার জন্য রাষ্ট্রীয়ভাবে প্রেরণের ব্যবস্থা করতে হবে- মাওঃ আব্দুল আউয়াল  মানববন্ধন-সমাবেশ দুর্যোগের ঝুঁকিতে থাকা উপকূলের উন্নয়নে বিশেষ বরাদ্দের দাবী রামপালে লায়ন ড শেখ ফরিদুল ইসলামের উদ্যোগে ১৫ তম ফ্রি চক্ষু চিকিৎসা শিবির অনুষ্ঠিত কেশবপুরের তৃষান বসু দিব্য জাতীয় পর্যায়েও শ্রেষ্ঠ হতে চায় দিঘলিয়ায় নির্বাচনী মাঠে ব্যতিক্রমী প্রচার-প্রচারণা আকৃষ্ট করল ভোটারদের খুলনায় তৃতীয় শ্রেণির মাদ্রাসা ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগে মাদ্রাসা সুপার গ্রেপ্তার ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে সাত কলেজের ভর্তি পরীক্ষা শেষ হচ্ছে আজ খুলনায় গণহত্যা জাদুঘরের দশম প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠিত সুন্দরবন নিউজ টিম এর ক্যান্সারে আক্রন্ত আরিয়ান মন্ডলের শ্যামনগরে রোগীদের মাঝে অনুদানের চেক বিতরণ করেছেন এমপি আতাউল হক দোলন  নির্বাচন অফিস করাকে কেন্দ্র করে সন্ত্রাসী হামলায় সাবেক চেয়ারম্যান সহ আহত-৬ সাংবাদিক জলিলের বোনের মৃত্যুতে সিআরইউকে এর শোক বিবৃতি  খুলনা চেম্বার অব কমার্সের সভাপতির সুস্থতা কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত ২৫০ সরকারি কর্মকর্তার বিরুদ্ধে ভিসা নিষেধাজ্ঞা দিল যুক্তরাষ্ট্র কেশবপুরের পাঁজিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান এন্তাজ আলী গাজীর ইন্তেকাল

নিম পাতা পাল্টে দিতে পারে আপনার জীবন

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২৭ জুলাই, ২০২৩
  • ২১৯ বার শেয়ার হয়েছে

নিউজডেস্ক || নিম পাতা স্বাস্থ্যের জন্য অত্যন্ত উপকারী। নিম পাতার মধ্যে অনেক ঔষধি গুণ আছে৷ আয়ুর্বেদের মধ্যেও নিম পাতাকে অনেকগুলি অসুখ নিরাময়ের জন্য ব্যবহার করা হয়।

ডায়াবেটিক এবং স্কিন ডিজিজ থেকে সুবিধা দেওয়া হয় নিমকে উপযুক্ত মানা যায়।বিশেষজ্ঞরা বলছেন, নিমপাতা ভীষণ উপকারী৷

ডায়াবেটিক রোগীদের নিয়মিত নিম পাতা খাওয়ার অভ্যাস থাকলে রোগ নিয়ন্ত্রণে থাকবেন৷ এর ফলে শরীরে ব্লাড সুগার নিয়ন্ত্রণে থাকে এবং এর ফলে অন্য অনেক জটিলতা থেকে মুক্তি সম্ভব৷

আয়ুর্বেদিক ডাক্তারের মতে নিম পাতায় রয়েছে বহু ওষুধের গুণাবলী, যা আমাদের ব্লাড শুগার লেভেল কম করতে সাহায্য করে।

এখন প্রশ্ন নিমপাতা কীভাবে খাবেন?

সাধারণ খাবারের পর নিমের রস পান করতে পারেন৷এ ছাড়া নিম পাতা ত্বকের সমস্যা থেকেও মুক্তি দিতে সাহায্য করে, সুস্থ লোকেরাও নিয়মিত নিম পাতা খেতে পারেন৷

নিমপাতার ঔষধিগুন কি?

নিম পাতা কুষ্ঠ, চোখের রোগ, রক্তাক্ত নাক, কৃমি, পেট খারাপ, খিদে কমে যাওয়া, ত্বকের আলসার, হৃদপিণ্ড এবং রক্তনালীর রোগ, জ্বর, ডায়াবিটিস, মাড়ির সমস্যা এবং লিভারের সমস্যা সমাধানে ব্যবহৃত হয়।

নিম গাছের ছাল ম্যালেরিয়া,পেট এবং অন্ত্রের আলসার, চর্মরোগ, ব্যথা এবং জ্বর নিরাময়ে ব্যবহৃত হয়।নিম ফুল পিত্ত কমাতে, কফ নিয়ন্ত্রণে এবং অন্ত্রের কৃমির চিকিৎসার জন্য ব্যবহৃত হয়।নিম ফল অর্শ্বরোগ,কৃমি,মূত্রনালীর রোগ,রক্তাক্ত নাক, কফ, চোখের রোগ, ডায়াবেটিকস, ক্ষত এবং কুষ্ঠ রোগের জন্য ব্যবহৃত হয়।

টুথব্রাশের বদলে কেউ কেউ নিম ডাল দিয়ে দাঁত মাজেন। তবে এই অভ্যাস সবসময় ভাল নয়। নিমের ডালগুলি অনেক সময় ছত্রাক দ্বারা আক্রান্ত হয়।কুষ্ঠ এবং অন্ত্রের কৃমির সমস্যা নিরাময়ে নিমের বীজ ও তার তেল ব্যবহৃত হয়।
নির্দিষ্ট পরিমাণে নিমের ব্যবহার প্রাপ্ত বয়স্কদের জন্য নিরাপদ।

তবে একটা বিষয় মনে রাখতে হবে প্রয়োজনের অতিরিক্ত নিমের সেবন কিডনি ও লিভারের পক্ষে ক্ষতিকর হতে পারে।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।