1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:৪৫ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
সংসদ ভবন এলাকায় ছাত্রলীগ কর্মী খুন মোংলায় আচরণবিধি লঙ্ঘনে তিন প্রার্থীকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা বটিয়াঘাটা উপজেলায় পানিতে ডুবে নবম শ্রেণীর ছাত্রের মৃত্যু কেশবপুরে কুখ্যাত মাদক ব্যবসায়ী আলমগীরের স্ত্রী ফেনসিডিল ও ইয়াবাসহ গ্রেফতার  ঢাকার ধোলাইখালে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে আগুন, নিয়ন্ত্রণে ৫ ইউনিট  গাজীরহাটে সাংবাদিকের বাড়ি থেকে নগদ টাকা ও স্বর্নালঙ্কার চুরি বাগেরহাটে স্কুল ছাত্রীকে ধর্ষণ চেষ্টা, প্রতিবাদ করায় পিতাসহ ৪ জন আহত খুলনা অনলাইন প্রেসক্লাব এর বিশেষ সভা অনুষ্ঠিত ধান নি‌য়ে বা‌ড়ি ফেরা হ‌লো না কয়রার দুই শ্রমি‌কের তালায় ট্রাক উল্টে খাদে; নিহত ২, আহত ১০ ২১ মে মঙ্গলবার ১৫৭ উপজেলায় সাধারণ ছুটি ঘোষনা ১৭ মে থেকে ৩ দিনের জন্য বেনাপোল স্থলবন্দর বন্ধ যে পরিকল্পনায় খুন হন লোহাগড়ার চেয়ারম্যান মোস্তফা কামাল, চাঞ্চল্যকর তথ্য দিলেন ভাড়াটিয়া শুটার  লোহাগড়ায় ইস্টার্ন ব্যাংক পিএলসি’র গ্রাহক সমাবেশ অনুষ্ঠিত  বিশ্ব সন্ত্রাসী ইসরাইলের বিরুদ্ধে লড়াই করার জন্য রাষ্ট্রীয়ভাবে প্রেরণের ব্যবস্থা করতে হবে- মাওঃ আব্দুল আউয়াল  মানববন্ধন-সমাবেশ দুর্যোগের ঝুঁকিতে থাকা উপকূলের উন্নয়নে বিশেষ বরাদ্দের দাবী রামপালে লায়ন ড শেখ ফরিদুল ইসলামের উদ্যোগে ১৫ তম ফ্রি চক্ষু চিকিৎসা শিবির অনুষ্ঠিত কেশবপুরের তৃষান বসু দিব্য জাতীয় পর্যায়েও শ্রেষ্ঠ হতে চায় দিঘলিয়ায় নির্বাচনী মাঠে ব্যতিক্রমী প্রচার-প্রচারণা আকৃষ্ট করল ভোটারদের খুলনায় তৃতীয় শ্রেণির মাদ্রাসা ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগে মাদ্রাসা সুপার গ্রেপ্তার

অভয়নগরের লেখক প্রণবের ১ম কাব্যগ্রন্থ প্রকাশিত

  • প্রকাশিত : মঙ্গলবার, ৮ মার্চ, ২০২২
  • ৬৪৬ বার শেয়ার হয়েছে

নিউজডেস্ক// ডিজিটাল শহর যশোর জেলার অভয়নগর থানার অন্তর্গত ভূলাপাতা গ্রামে জন্মগ্রহণ করেন প্রণব মন্ডল।তিনি ছিলেন মধ্যবিত্ত ঘরের ছেলে।ছেলেবেলা থেকেই সাহিত্যের প্রতি অধম্য তৃষ্ণা ছিলো তার।পাখি ডাকা ,ছায়া ঘেরা একটি নিবিড় সবুজের এই জনপদে বেড়ে উঠেছেন ।গ্রামের প্রাথমিক স্কুলে তার লেখাপড়া শুরু হয়।একে একে মাধ্যমিক ,উচ্চ মাধ্যমিকে তিনি কৃতিত্বের সাথে উত্তীর্ণ হন।পরবর্তীতে সাহিত্যের প্রতি আকৃষ্টতা তার লেখনীকে আরও সমৃদ্ধ করেছে।

এরপর স্নাতকে বিশ্ববিদ্যালয়ে তিনি ইংরেজীতে সুযোগ পান ও ভর্তিও হন।তারপর থেকেই তিনি নিয়মিত পাঠ্য বিষয়ের পাশাপাশি সাহিত্যচর্চা শুরু করেন।এছাড়া তিনি যশোর জেলায় বাংলাদেশ ব্রিটিশ কাউসিলের অধীন সরকারি P4D প্রোগ্রামেও যুক্ত।তিনি বিভিন্ন পএিকায় বিভিন্ন কবিতা ,ছড়া ও কলাম লিখেছেন।ছোট -বড় বাংলা ও ইংরেজী মিলে তার অনেক কবিতা বের হয়েছে পএিকায়।

এবার অমর একুশে গ্রন্হমেলায় তার লেখনীর হাতেখড়ি হয়। তার ১ম যৌথ কাব্যগ্রন্থ ‘স্বপ্নের স্বাধীনতা’ বের হয়েছে।বইটির প্রকাশনায় রয়েছে দিপ্রান্তিক প্রকাশনী এবং সম্পাদনায় ও সংকলনে সহায়তা করেছেন মো: আজিজুল ইসলাম।বইটির প্রচ্ছদে রয়েছে কারুধারা।বইটির মূল্য ধরা হয়েছে ১৫০ টাকা ।বইটি পাওয়া যাচ্ছে মেলায় ১৩৬ নং স্টলে।

প্রকাশক বলেন, বইটিতে মানুষের স্বপ্নের স্বাধীনতার সাথে বাস্তবতার অনেক সঙ্গতি দেখানো হয়েছে কবিতাগুলোতে। পাঠক মহলে এটা ভালো সাড়া পাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।