1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০১:২৪ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
মোংলায় বিদ্যুৎস্পৃষ্টে একজনের মৃত্যু খানজাহানআলী থানার শ্রেষ্ঠ বিএনসিসি শিক্ষক নির্বাচিত সালাহউদ্দীন ঢাকার আকাশে প্রশান্তির বৃষ্টি জনমনে স্বস্তি পাইকগাছায় অজ্ঞান পার্টির খপ্পরে তরমুজ চাষী  দিঘলিয়ার সেনহাটী ৯ নং ওয়ার্ডের প্রায়ত মুরব্বিদের স্মরণে স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত  কেশবপুরে খেলাঘর আসরের আয়োজনে পিপাসিত মানুষের মাঝে সুপেয় ঠান্ডা পানি বিতরণ  খুলনায় স্বর্ণের বারসহ আটক এক লোহাগড়ায় বিএনপির উদ্যোগে মাদ্রাসার এতিমদের মাঝে বিশুদ্ধ পানি- স্যালাইন ও বিস্কুট বিতরণ লোহাগড়া উপজেলা নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ  ঝিকরগাছায় গরীব রোগীকে চিকিৎসা দেওয়াকে পুঁজি করে সালেহা ক্লিনিক থেকে নবজাতক বিক্রি সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলীর ইন্তেকাল দেশ জুড়ে চলছে খরা তবুও থেমে নেই ট্রাফিক বিভাগ নড়াইলে মাশরাফির দুরন্তপনা, তীব্র তাপদাহে মধুমতীতে ডুবসাঁতার ২০ মে থেকে ২৩ জুলাই পর্যন্ত সমুদ্রে মাছ ধরায় নিষেধাজ্ঞা আরোপ বেনাপোলে বাসের চাকায় পৃষ্ট হয়ে সাইকেল আরোহী নিহত অপর জন আহত লোহাগড়ায় বিএনপির উদ্যোগে সাধারণ মানুষের মাঝে বিশুদ্ধ পানি- স্যালাইন ও বিস্কুট বিতরণ শরবত বিতরণ করতে গিয়ে শার্শায় জামায়াত নেতা আটক মোংলায় বিদ্যুৎস্পৃষ্টে একজনের মৃত্যু রামপালে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিক রাজিবের উপর হামলা ইসলামী শ্রমনীতি ও আদর্শের আলোকে দেশ পরিচালিত না হওয়ায় রাজনৈতিক নিপিড়ন থামছে না- এইচ এম সাইফুল ইসলাম 

লোহাগড়ায় হিন্দু বাড়ি,মন্দির ভাঙচুর, ফেসবুকে ধর্ম অবমাননার অভিযোগে আকাশ সাহা গ্রেফতার

  • প্রকাশিত : রবিবার, ১৭ জুলাই, ২০২২
  • ৩২২ বার শেয়ার হয়েছে

মোঃ আলমগীর হোসেন,লোহাগড়া (নড়াইল) প্রতিনিধি // নড়াইলের লোহাগড়ার দিঘলিয়ার সাহাপাড়ায় মহানবীকে (সা:) নিয়ে ফেসবুকে কটূক্তির অভিযোগে অভিযুক্ত কলেজছাত্র আকাশ সাহাকে (২০) গ্রেফতার করেছে পুলিশ।গত শনিবার (১৬ জুলাই) রাত আনুমানিক ১২ টার দিকে আকাশকে খুলনা শহর থেকে গ্রেফতার করা হয়। আকাশ সাহা লোহাগড়া উপজেলার দিঘলিয়া সাহাপাড়ার ব্যবসায়ী অশোক সাহার ছেলে।

লোহাগড়া থানার ওসি শেখ আবু হেনা মিলন আজ রোববার সকালে এসব তথ্য নিশ্চিত করেছেন। পুলিশ জানায়,গত শুক্রবার দিঘলিয়া সাহাপাড়ার কলেজছাত্র আকাশ সাহার ফেসবুকে মহানবীকে (সা:) নিয়ে কটুক্তি করে তার ফেসবুকে একটি পোষ্ট দেয়। বিষয়টি ওইদিন জুম্মার নামাজের পর বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের নজরে আসে।এরপর বিক্ষুব্ধ লোকজন আকাশ সাহাকে গ্রেফতার ও তার বিচারের দাবিতে তাদের বাড়ির সামনে বিক্ষোভ মিছিল করতে থাকে। বিকাল থেকে উত্তেজনা আরও বাড়তে থাকে। একপর্যায়ে বিক্ষুব্ধ লোকজন সাহাপাড়ার গোবিন্দ সাহা,তরুণ সাহা, দিলীপ সাহা,পলাশ সাহার বাড়িসহ ৬টি বাড়িঘর ভাংচুর করে। এর মধ্যে গোবিন্দ সাহার বাড়িতে আগুন ধরিয়ে দেয় বিক্ষুব্ধ লোকজন। আগুনে দুই রুম বিশিষ্ট টিনের ঘর ও আসবাবপত্র পুড়ে ছাই হয়ে যায়।

এ দিকে ধর্মঅবমাননার অভিযোগ এনে দিঘলিয়া এলাকার সালাউদ্দিন কচি বাদী হয়ে গত শনিবার (১৬ জুলাই) রাতে লোহাগড়া থানায় একটি মামলা করেন। মামলা নং ৮, তাারিখ-১৬-০৭-২২ইং। ওই মামলায় অভিযুক্ত আকাশ সাহাকে গ্রেফতার দেখানো হয়েছে এবং রোববার তাকে আদালতে সোপর্দ করা হবে বলে পুলিশ জানিয়েছে।

এদিকে দিঘলিয়ার সাহাপাড়ায় হিন্দু বাড়িতে ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনায় শনিবার সন্ধ্যায় উপজেলার দিঘলিয়া গ্রামের সাহাপাড়ায় পরিদর্শনে যান নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা। এ সময় তিনি ক্ষতিগ্রস্থদের সঙ্গে কথা বলেন এবং দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন। এসময় তিনি ক্ষতিগ্রস্থ পরিবারের প্রত্যেককে নগদ ২০ হাজার টাকা করে দেন।

ঘটনাস্থল পরিদর্শনকালে মাশরাফি বলেন,‘অনাকাঙ্খিত এই ঘটনা আমাকে ভীষণভাবে মর্মাহত করেছে এবং প্রতিটি মুহূর্তে পোড়াচ্ছে। সবাইকে বিশেষভাবে অনুরোধ করছি,এলাকার শান্তি, শৃঙ্খলা নষ্ট হয় এমন কাজ করা থেকে দয়া করে বিরত থাকুন। তিনি আরও বলেন,এই দেশ আমাদের,এই মাটি আমাদের,এই মাটি যেন কারও জন্য অনিরাপদ না হয়। সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের ফাঁদে পড়ে নড়াইলের হাজার বছরের ঐতিহ্য আর সম্প্রীতির বন্ধনকে এক নিমিষে ম্লান করে দেবেন না।

ছেলেবেলা থেকে যে নড়াইলকে দেখে এসেছি যে নড়াইলকে নিয়ে আমরা গর্ব করি,সেই নড়াইলের সঙ্গে এই নড়াইলকে আমি মেলাতে পারছি না।

এ দিকে রোববার সকালে খোজ নিয়ে জানা গেছে,ওই এলাকার পরিস্থিতি শান্ত রাখতে মোড়ে মোড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এলাকায় টহল দিচ্ছে র‌্যাব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট। পুলিশের বিশেষ শাখা ও গোয়েন্দা শাখার সদস্যরাও সার্বক্ষণিক ওই এলাকায় অবস্থান করছেন। দিঘলিয়া সাহাপাড়ার পালিয়ে থাকা বাসিন্দারা বাড়িতে ফিরতে শুরু করেছেন। তাদের অধিকাংশই হামলার পর বাড়ি ছেড়ে চলে গিয়েছিলেন। ঘটনার পর থেকে দিঘলিয়া বাজারের দোকানপাট বন্ধ হয়ে গেলেও রোববার সকাল থেকে ব্যবসায়ীরা তাদের দোকানপাট খুলেছে। পরিস্থিতি ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে বলে স্থানীয়রা জানিয়েছেন।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।