1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১২:১৫ অপরাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
চুয়াডাঙ্গা ও যশোরে দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড ৪২.৮ ডিগ্রি স্মরণকালের সর্বোচ্চ তাপমাত্রা খুলনায় ৪২° মহান মে দিবস র‍্যালী এবং আলোচনা সভায় কেএমপি’র কমিশনার অ্যামেচার রেডিও ক্লাব খুলনার আহবায়ক কমিটির দ্বায়িত্ব গ্রহণ খুলনায় যথাযজ্ঞ মর্যাদায় মহান মে দিবস পালিত ট্রেনে মাত্র ৪ ঘন্টায় ঢাকা থেকে খুলনা;চালু হবে জুলাই থেকে মাগুরায় মোটরসাইকেল-ডাম্পট্রাকের সংঘর্ষে নারীর মৃত্যু আবারো বাড়লো জ্বালানি তেলের দাম দিঘলিয়ায় মহান মে দিবস পালিত রূপপুর বিদ্যুৎকেন্দ্রের মালামাল নিয়ে মোংলায় কেএস এআইএম মোংলায় নানা আয়োজনে মহান মে দিবস পালিত মহান মে দিবস আজ মহান মে দিবসের তাৎপর্য কেশবপুরে ইসি কমিশনার মোঃ আহসান হাবিব খান (অবঃ)-এর মতবিনিময় সভা রুয়েট ও আহসানুল্লাহ বিশ্ববিদ্যালয়ে হুয়াওয়ের ক্যাম্পাস রিক্রুটমেন্ট খালে ভাসছে বাঘের দেহ!  ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউট এ “স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বঙ্গবন্ধুর কারিগরি শিক্ষা দর্শন” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত  সাবেক শিক্ষামন্ত্রী সাদেকের ৮৯ তম জন্মবার্ষিকী আজ মোংলার মানুষ যাতে শান্তিতে থাকতে পারে- মেয়র আব্দুল খালেক নড়াইলে প্রচন্ড গরমে ৭ জন শিক্ষার্থী অসুস্থ, স্কুল ছুটি ঘোষণা

স্বপ্ন জয়ের গল্প বলছি কপিলমুনির জামাল দম্পতির কথা

  • প্রকাশিত : সোমবার, ২৯ আগস্ট, ২০২২
  • ২২০ বার শেয়ার হয়েছে

শেখ খায়রুল ইসলাম,পাইকগাছা খুলনা প্রতিনিধি // শৈশাব হতে জামাল গাজী হত দরিদ্র পরিবারে অভাবের ভিতর মানুষ। কিশোর বয়সে লেখা পড়া শিখতে না পেরে ৯ম শ্রেনী পড়া রোকেয়া নামক এক কিশোরীকে বিয়ে করে সংসার জীবন শুরু করেন পাইকগাছার কপিলমুনি ইউনিয়নের রেজাকপুর গ্রামের ভ্যান চালক জামাল গাজী।

স্বপ্ন স্ত্রী রোকেয়াকে শিক্ষার শেষ পর্যন্ত পড়াবে সে।আকাশ ছুঁতে চায় স্ত্রী রোকেয়াকে নিয়ে। ভ্যানে সবার মটর থাকলেও জামাল গাজী টাকার অভাবে পায়ে ভ্যান চালান। বুজতে শিখে ভ্যান চালনা ছাড়া অন্য কিছু করতে পারেন না জামাল,লেখা পড়া অন্যদের করতে দেখেছেন,কিন্তু নিজে করতে পারেননি।কিন্তু মনের ভিতর একটি স্বপ্ন ছিল সেটি ভালবাসার মানুষটিকে নিয়ে।প্রসঙ্গত জামাল গাজী পাইকগাছার কপিলমুনি ইউনিয়নের নাছিরপুর গ্রামের বিধবা রশিদার বেগমের ছোট মেয়ে রোকেয়াকে ৯ম শ্রেণীতে পড়া কালীন সময় বিয়ে করে ঘরে নিয়ে আসেন।রোকেয়া তার স্বামী জামালকে বলে আমাকে স্কুলে যেতে দাও তোমার স্বপ্ন আমি পূরণ করবো।সেখান থেকে ভ্যান চালক জামাল গাজীর সংসার সামলিয়ে রোকেয়া স্কুলে পড়াশুনা করতে শুরু করলো।

আজ রোকেয়া স্কুল কলেজের গন্ডি পেরিয়ে এক সন্তানের জননী রোকেয়া এখন বি,এ পরিক্ষার্থী।রোকেয়া এলাকার গরিব ঘরের ছোট বাচ্চদের স্বামী জামাল গাজীর বাড়িতে সকাল বিকাল পাঠদান করাচ্ছেন।

এ বিষয় জামাল গাজী বলেন,আমার পিতা ঈমান আলী গাজী খুবই অভাবী মানুষ ছিলেন।আমার ইচ্ছা থাকলেও স্কুলে যেতে পারেনী।আমি যখন ভ্যানে শিক্ষার্থীদের নিয়ে যেতাম তখন মনে মনে ভাবতাম আমি তো পারলাম না,আমার বিয়ে হলে স্ত্রী কে পড়াশুনা করাবো। তিনি আরও বলেন আজ আমার স্বপ্ন পূরণ হয়েছে,এখন রোকেয়ার একটা কাজ হলে আর ভ্যান চালাইতাম না।

এ বিষয় কপিলমুনি মেহেরুন্নেছা বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক রহিমা আক্তার শম্পা ও কপিলমুনি কলেজের অধ্যক্ষ হাবিবুল্লাহ বাহার বলেন,অনেকে আমরা সিনেমা বা নাটকে দেখি স্বপ্ন জয়ের গল্প কিন্তু জামাল রোকেয়া দম্পতি আমাদের এলাকার বাস্তব দৃষ্টান্ত।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।