1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
সোমবার, ০৬ মে ২০২৪, ০১:২৬ অপরাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
লোহাগড়া উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী মুন্সী নজরুল ইসলামের মতবিনিময় সভা অনুষ্ঠিত দিঘলিয়ায় জামিল মোরশেদ মাসুমের উঠান বৈঠক ও গণ সংযোগ বটিয়াঘাটা উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী আওয়ামী লীগের ৩,সাংবাদিক ২ সহ ৬ জন ছুটির কারনে স্কুলের কর্মদিবস কমে গেলে শুক্রবারও চলবে ক্লাস: শিক্ষামন্ত্রী শার্শায় মাটিবাহী ট্রাক্টরের চাপায় প্রান গেল গৃহবধুর,আহত ৩ কেশবপুরে পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে  মূলস্রোতে ফিরিয়ে আনতে মতবিনিময় সভা কেশবপুরের সন্তান তাপস মজুমদার ফুলতলা উপজেলার শ্রেষ্ঠ কলেজ শিক্ষক নির্বাচিত  সুন্দরবনে আগুন নেভানোর কাজ শুরু রাইট টক বাংলাদেশ বাগেরহাট জেলা শাখার পরিচিতি সভা অনুষ্ঠিত  খুলনা বিভাগীয় অনলাইন প্রেস ক্লাবের ৫১ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটি গঠন শার্শায় উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর বাসভবনের সামনে বোমা বিস্ফোরণ  সুন্দরবনে আগুন নেভানোর কাজ শুরু   শার্শাকে মডেল হিসেবে গড়তে চাইলে দোয়াত কলম মার্কায় ভোট দিবেন – প্রার্থী সোহরাব হোসেন শার্শায় চেয়ারম্যান প্রার্থী সোহরাব হোসেনের নির্বাচনী গনসংযোগ ও পথসভা অনুষ্ঠিত নিরাপদ সড়কের দাবিতে লোহাগড়ায় মানববন্ধন কর্মসূচি পালিত  বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে প্রেস ইউনিটির নাম সংশোধন মোংলায় বৃষ্টি হলেও কমেনি গরমের দাপট বাগেরহাটে গ্যাস সিলিন্ডারবাহী ট্রাকচাপায় নিহত-১ সুন্দরবনের চাঁদপাই রেঞ্জে ভয়াবহ আগুন ডুমুরিয়ায় নিসচা’র ২০২৪-২৫ সালের পূর্ণাঙ্গ কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত

বিভিন্ন জটিলতায় বন্ধ লোহাগড়ার লক্ষীপাশা আদর্শ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিয়োগ পরীক্ষা

  • প্রকাশিত : সোমবার, ২৮ নভেম্বর, ২০২২
  • ২২১ বার শেয়ার হয়েছে

মোঃ আলমগীর হোসেন,লোহাগড়া (নড়াইল) প্রতিনিধি//নড়াইলের লোহাগড়া উপজেলার শতবর্ষের ঐতিহ্যবাহী লক্ষীপাশা আদর্শ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়েছে। পাঁচ সদস্যের নিয়োগ বোর্ডের বাহিরে অনাকাঙ্খিত কয়েকজনের উপস্থিতিতে নিরাপত্তার অভাববোধ করে বিদ্যালয়ের সভাপতি নিয়োগ পরীক্ষা স্থগিত করেন।
সংশ্লিষ্ট সূত্র জানায়, লক্ষীপাশা আদর্শ বিদ্যালয়ের প্রধান শিক্ষক পদে ১৩ জন শিক্ষক আবেদন করেন। শনিবার(২৬নভেম্বর) পরীক্ষা গ্রহণের তারিখ নির্ধারণ করা হয়। শনিবার সকাল ১১টার দিকে পরীক্ষার জন্য প্রশ্নমালা প্রস্তুত করবার আগে পাঁচ সদস্যের নিয়োগ বোর্ডের সদস্যরা ছাড়াও প্রধান শিক্ষকের রুমে উপস্থিতি হন জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এস,এম ছায়েদুর রহমান। বিষয়টি নিয়ে প্রথমে বিতর্ক শুরু হয়।

উপস্থিতির কারন জানতে চাইলে সাংবাদিকসহ নিয়োগ বোর্ড ও উপস্থিত লোকজনদের জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এস,এম ছায়েদুর রহমান বলেন, লক্ষীপাশা স্কুল এর যথেষ্ট সুনাম রয়েছে। আমার কাছে এই স্কুলের প্রাক্তন ছাত্রসহ এলাকার মানুষ নিরেপেক্ষ ভাবে প্রধান শিক্ষক নিয়োগের দাবি করেছেন। জেলা শিক্ষা অফিসার হিসাবে আমি এ দায় এড়াতে পারিনা। দায়বদ্ধতা থেকেই এখানে এসেছি। তিনি আরো বলেন, আমি নিয়োগ বোর্ডের সদস্যদের হয়তো অনুরোধ করতে পারি যে এই বই থেকে কোন প্রশ্ন করেন। আমি চাই একজন ভালো শিক্ষক নিয়োগ হোক।
লক্ষীপাশা আদর্শ বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি শেখ

বদরুল আলম অভিযোগ করেন,জেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের বিরুদ্ধে অন্য একটি স্কুলে শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগ রয়েছে। আজ তিনি নিজ পছন্দের কাউকে নিয়োগ দিতে প্রশ্নের বই নিয়ে এখানে এসেছেন। যার নিজের বিরম্নদ্ধে শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগ রয়েছে, তিনি কিভাবে নিরপেক্ষ থেকে প্রধান শিক্ষক নিয়োগ দিতে এসেছেন ?এর পরই উপস্থিত হন কাশিপুর এ,সি মাধ্যমিক বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি ও কাশিপুর ইউপি চেয়ারম্যান লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মোঃ মতিয়ার রহমান।

তিনি নিয়োগ বোর্ড কর্তৃপক্ষ ও সাংবাদিকদের বলেন,জানতে পারলাম লক্ষীপাশা আদর্শ বিদ্যালয়ের প্রধান শিক্ষক পদে আবেদন করেছেন মোঃ আনোয়ার হোসেন। তিনি কাশিপুর এ,সি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক। বিধি অনুয়ায়ি একটি স্কুলের প্রধান শিক্ষক অন্য স্কুলের প্রধান শিক্ষক পদে আবেদন করবার আগে পূর্বের শিক্ষা প্রতিষ্ঠানের সভাপতির নিকট থেকে এন,ও,সি (নো অবজেকশান সার্টিফিকেট) নিয়ে আবেদনের সাথে জমা দিতে হয়। আমিতো মোঃ আনোয়ার হোসেন স্যারকে এন,ও,সি দেইনি। তাহলে কিভাবে তিনি আবেদন করলেন।

উপস্থিত ডিজি প্রতিনিধি,জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, লোহাগড়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সহ নিয়োগ বোর্ড কর্তৃপক্ষ আবেদনকারীদের আবেদন পুনরায় দেখেন। এসময় কাশিপুর এ,সি মাধ্যমিক বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি মোঃ মতিয়ার রহমান কর্তৃক শিক্ষক মোঃ আনোয়ার হোসেনকে এন,ও,সি প্রদানের সার্টিফিকেট দেখালে মোঃ মতিয়ার রহমান বলেন, ওই এন,ও,সি তে আমার স্বাক্ষর না। ওদিকে, কাগজপত্র দেখতে গিয়ে জানা যায়, লোহাগড়া লক্ষীপাশা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কে,এম রেজাউল ইসলাম লক্ষীপাশা আদর্শ বিদ্যালয়ের প্রধান শিক্ষক পদে আবেদন করেছেন কিন্তু তিনিও এন,ও,সি জমা দেননি বলে জানান কতৃপক্ষ।কে,এম রেজাউল ইসলাম জানান, তিনি ইংরেজিতে লেখা এন,ও,সি জমা দিয়েছেন। উল্লেখ্য যে শিক্ষক রেজাউল ইসলাম যে না দাবী সনদ জমা দিয়েছেন তা ইংরেজিতে সুস্পষ্ট না দাবি সনদ।

সচেতন মহলের দাবি বাছাই কমিটিতে কি কোন শিক্ষিত ব্যাক্তি ছিলেন না? ওনারা কি ইংরেজি পড়তে জানেন না! লক্ষীপাশা আদর্শ বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি শেখ বদরুল আলম অভিযোগ করে আরো বলেন, নিয়োগ পরীক্ষার কদিন আগে প্রার্থী কে,এম রেজাউল ইসলাম নিজেই জেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের সাথে একান্তে দেখা করেছেন। বিষয়টি দৃষ্টি কটু ও সন্দেহজনক। তেমনি কাশিপুর এ,সি মাধ্যমিক বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি মোঃ মতিয়ার রহমান এর বড় ভাইয়ের স্ত্রী মোছাঃ তামান্না খানম প্রধান শিক্ষক পদে প্রার্থী। তাই ওই দুজনে নিয়োগ নিয়ে ষড়যন্ত্র করেছেন। আমাকে ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা মোঃ মতিয়ার রহমানের সাথে বাকবিতন্ডায় জড়িয়ে পড়ি । নিরাপত্তার অভাব বোধ করে আমি নিয়োগ পরীক্ষা স্থগিত করেছি।

কাশিপুর ইউপি চেয়ারম্যান লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মোঃ মতিয়ার রহমান হুমকির বিষয়ে সাংবাদিকদের বলেন, আমি নিয়োগ বোর্ডের কাছে দাবি জানিয়েছি নিরপেক্ষ ভাবে যেন শিক্ষক নিয়োগ করা হয়। নিয়োগে অনিয়ম করা হলে প্রতিবাদ তো সকলেই করবে। হুমকি কেনো দেবো।

নিয়োগ বোর্ডের অন্যতম সদস্য ডিজি প্রতিনিধি মোঃ জাকির হোসেন সিকদার বলেন, নিয়োগ বোর্ডের বাইরে অন্য কারো উপস্থিতি থাকলে তো আমরা প্রভাবিত হতেই পারি। আমরা বই থেকে প্রশ্ন করবো নাকি মাথা থেকে প্রশ্ন করবো সে ব্যাপারে তো কেউ আমাদের গাইডলাইন দিতে পারবে না। নিয়োগ বোর্ড নিয়োগের সুপারিশ করবে। কিন্তু নিয়োগ দেবে পরিচালনা পর্ষদ। সার্বিক বিষয় নিয়ে উত্তপ্ত পরিস্থিতি সৃষ্টি হওয়ায় নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়েছে।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।