1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১০:১০ অপরাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
মোংলায় আগুনে পুড়ে যাওয়া ঘটনাস্থল পরিদর্শনে এমপি হাবিবুন নাহার নড়াইলে আদালতে হাজিরা দিতে এসে গাঁজাসহ যুবক গ্রেফতার লোহাগড়া পৌরসভার কার্য সহকারী কবিরের বিরুদ্ধে নানাবিধ অনিয়মের অভিযোগ তাপদাহের কারণে সোমবার ঢাকাসহ ৫ জেলার স্কুল বন্ধ মোংলার রুপালী ব্যাংকের তৃতীয় তলায় আগুন – ফায়ার সার্ভিসের অক্লান্ত পরিশ্রমে আগুন নিয়ন্ত্রণ প্রচন্ড তাপদাহে অতিষ্ঠ্য জনজীবনে বিপর্যস্ত সাধারণ মানুষের মাঝে সাতক্ষীরা উপকূলে প্রকৃতি ও সংস্কৃতি সুরক্ষায় সংহতি প্রচণ্ড তাপদাহে পথচারীদের মাঝে এমপি আতাউল হক দোলনের পানি ও স্যালাইন বিতরণ কেশবপুরে পাথরঘাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চুরি ঝিকরগাছায় পৌর মেয়র জামালের সহযোগিতায় তৃষ্ণার্ত মানুষের মুখে হাসি  যশোরে গরমে অসুস্থ হয়ে স্কুলশিক্ষকের মৃত্যু শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে আজ,যেভাবে চলবে ক্লাস;শঙ্কায় অভিভাবকেরা শেখ জামালের ৭১তম জন্মদিন আজ হজ্ব ফ্লাইট শুরু হচ্ছে ৯ মে যশোরে সুজন-এর বিভাগীয় মতবিনিময় ও পরিকল্পনা সভা তীব্র তাপদহে পুড়ছে শার্শা সহ সারাদেশ,কর্মজীবনে অচলাবস্থা লোহাগড়ায় বৃষ্টির জন্য ইস্তিস্কার নামাজ অনুষ্ঠিত শার্শায় উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সাথে সাংবাদিকদের মতবিনিময় ও আলোচনা লোহাগড়ায় ৩১ শয্যা বিশিষ্ট স্বাস্থ্য কমপ্লেক্সের নবনির্মিত ভবন উদ্বোধন করলেন স্বাস্থ্যমন্ত্রী ডা: সামন্ত লাল সেন নড়াইল-২আসনের সাবেক এমপি মকবুল হোসেন স্মরণে লোহাগড়ায় আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

১৫ হাজারের মধ্যেই মিলবে ৫জি স্মার্টফোন

  • প্রকাশিত : বুধবার, ৩০ নভেম্বর, ২০২২
  • ২৪৩ বার শেয়ার হয়েছে

খুলনার খবর // শোনা যাচ্ছে দেশে স্মার্টফেনের দাম বাড়তে চলেছে। কিন্তু এই মাসে অর্থাৎ নভেম্বরে ১৫,০০০ টাকার কমে বেশ কয়েকটি ৫জি স্মার্টফোন পাওয়া যাচ্ছে।

এখন আমরা অনেকেই ৩জি অথবা ৪জি নেটওয়ার্ক ব্যবহার করছি। কিন্তু ইতিমধ্যেই দেশের বেশ কয়েকটি জায়গায় চালু হয়ে গিয়েছে ৫জি নেটওয়ার্ক। এর জন্য মোবাইল নির্মাতা কোম্পানিরা লঞ্চ করে চলেছে একটার পর একটা ৫জি স্মার্টফোন। কারণ আগামী দিনে ৫জির জনপ্রিয়তা বাড়তে চলেছে।

যে সকল গ্রাহক ৫জি পরিষেবা ব্যবহার করতে চান, তাঁদের ফোনে ৫জি সাপোর্ট করতে হবে এবং সেখানে ৫জি পরিষেবা চালু থাকতে হবে। শোনা যাচ্ছে যে দেশে স্মার্টফেনের দাম বাড়তে চলেছ। কিন্তু এই মাসে অর্থাৎ নভেম্বরে ১৫,০০০ টাকার কমে বেশ কয়েকটি ৫জি স্মার্টফোন পাওয়া যাচ্ছে।

এক নজরে দেখে নেওয়া যাক সেই সকল ৫জি ফোনের হালহদিশ :

Samsung Galaxy M13 5G –  এই ফোনে ব্যবহার করা হয়েছে ৬.৫ ইঞ্চি ডিসপ্লে। এই ফোনে রয়েছে ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ। এই ফোনে ব্যবহার করা হয়েছে ২.২ মেগাহার্টজ অক্টাকোর প্রসেসর, যা ৪ জিবি র‍্যাম যুক্ত। এই ফোনে রয়েছে ৫০০০ এমএএইচ ব্যাটারি। এই ফোনে ব্যবহার করা হয়েছে ৫০ মেগাপিক্সেল এবং ২ মেগাপিক্সেলের ক্যামেরা। এই ফোনের সামনে ব্যবহার করা হয়েছে ৫০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। এই ফোনের দাম ১৪,০০০ টাকা।

Realme 9 5G –  এই ফোনে ব্যবহার করা হয়েছে 4 জিবি র‍্যাম যুক্ত অক্টাকোর প্রসেসর। এই ফোনে রয়েছে ৬৪ জিবির ইন্টারনাল স্টোরেজ। এই ফোনে ব্যবহার করা হয়েছে ৬.৫ ইঞ্চির স্ক্রিন। এই ফোনে ব্যবহার করা হয়েছে তিনটি রিয়ার ক্যামেরা। এর মধ্যে একটি ৪৮ মেগাপিক্সেলের এবং অন্য দুটি ২ মেগাপিক্সেলের। এই ফোনের সামনে ব্যবহার করা হয়েছে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। এই ফোনে রয়েছে ৫০০০ এমএএইচ ব্যাটারি। এই ফোনের দাম ১৪,৭৭৫ টাকা।

Lava Blaze 5G – এই ফোনে ব্যবহার করা হয়েছে ৪জিবি র‍্যাম যুক্ত অক্টাকোর প্রসেসর। এই ফোনে ব্যবহার করা হয়েছে ৫০ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা। এই ফোনের সামনে ব্যবহার করা হয়েছে ৪ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। এই ফোনের ইন্টারনাল স্টোরেজ ১২৮ জিবি। এই ফোনে ব্যবহার করা হয়েছে ৫০০০ এমএএইচ ব্যাটারি। এই ফোনের দাম ১১,০০০ টাকা।

Xiaomi Redmi Note 10T – এই ফোনে ব্যবহার করা হয়েছে অক্টাকোর প্রসেসর। এই ফোনে রয়েছে ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ। এই ফোনে রয়েছে ৬.৫ ইঞ্চির স্ক্রিন। এই ফোনে ব্যবহার করা হয়েছে ৪৮ মেগাপিক্সেলের একটি ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের দুটি ক্যামেরা। এই ফোনের সামনে ব্যবহার করা হয়েছে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। এই ফোনে রয়েছে ৫০০০ এমএএইচ ব্যাটারি। এই ফোনের দাম ১২,০০০ টাকা।

iQOO Z6 Lite 5G – এই ফোনেও ব্যবহার করা হয়েছে অক্টাকোর প্রসেসর। এই ফোনে রয়েছে ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ। এই ফোনে রয়েছে ৬.৫৮ ইঞ্চির স্ক্রিন। এই ফোনে ব্যবহার করা হয়েছে ৫০ মেগাপিক্সেল এবং ২ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা। এই ফোনের সামনে ব্যবহার করা হয়েছে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। এই ফোনে ব্যাবহার করা হয়েছে ৫০০০ এমএএইচ ব্যাটারি। এই ফোনের দাম ১৪,০০০ টাকা।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।