1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:৪২ অপরাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
রোববার থেকে চলবে প্রাথমিকের কার্যক্রম, প্রাক-প্রাথমিক বন্ধ চার দফায় কমলো সোনার দাম ভ্যানিটি ব্যাগে গাজা অতঃপর আটক কেশবপুরে বিএনপি’র উপজেলা পরিষদ নির্বাচন বর্জন ও সাংগঠনিক বিষয়ে যৌথসভা অনুষ্ঠিত রামপালে ট্রাক চাপায় ইঞ্জিন চালিত ভ্যানের তিন যাত্রী নিহত কেএমপি কমিশনার কর্তৃক ডেপুটি পুলিশ কমিশনার (দক্ষিণ) এর কার্যালয় পরিদর্শন কেশবপুরে তীব্র গরমে কৃষকদের হাতে পানি,স্যালাইন ও চিড়া-গুড় পৌঁছে দিলেন চেয়ারম্যান তৌহিদ পাইকগাছায় অনুমোদন বিহীন এন্টিবায়োটিক বিক্রয় দু’ঔষধ ব্যাবসায়ীকে জরিমানা বাগেরহাটে ভুট্টা চাষের বাম্পার ফলন – লাভের স্বপ্ন দেখছে চাষি বাগেরহাটে তিন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বীতায় পুনরায় নির্বাচিত শোক সংবাদ শরণখোলায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় শার্শায় জমিজমা সংক্রান্ত বিরোধে দু’পক্ষের সংঘর্ষে আহত ৮ খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, ক্লাস চলমান থাকবে শ‌নিবা‌রেও লোহাগড়ায় খুনের ঘটনার ৫ মাস পরেও থামছে না বাড়িঘর ভাংচুর ও লুটপাট দিঘলিয়ায় মাসিক আইন শৃঙ্খলা ও সমন্বয় কমিটির সভা বটিয়াঘাটা উপজেলা বাদাবন সংঘের অবহিত করন কর্মসূচি সভা অনুষ্ঠিত বাগেরহাটে বৃষ্টিপ্রার্থনায় মুসল্লিদের ইসতিসকার নামাজ আদায় কেশবপুরে ট্রাকের পেছনে ট্রাকের ধাক্কা, হেলপার নিহত, চালক গ্রেফতার ফের খুলনা অঞ্চলে তাপমাত্রা ছাড়ালো ৪২ ডিগ্রি

ইতিহাস ঐতিহ্য জানতে হলে বই পড়তে হবে,জ্ঞানগর্ভ পাঠ্যপুস্তক থেকে আসে-এমপি শাহীন চাকলাদার

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ৩ মার্চ, ২০২২
  • ৫৩৪ বার শেয়ার হয়েছে

পরেশ দেবনাথ,কেশবপুর,যশোর//  চেতনার বাংলাদেশ। আমরা বাঙালি,বাঙালির ঐতিহ্য বিশেষ করে বইমেলা। জ্ঞানগর্ভ পাঠ্যপুস্তক থেকে আসে। তেভাগা আন্দোলন যশোরের থেকে যেভাবে নেতৃত্ব দিয়েছিল ঠিক একইভাবে অসাম্প্রদায়িক চেতনা প্রতিষ্ঠিত করার জন্য আ)ন্দোলন যশোর থেকে শুরু হবে। এখানে নায়ক, কবি, সাহিত্যিক, খেলোয়াড়দের জন্ম ফলে, পাঁজিয়ায় যারা বসবাস করেন তারা অত্যন্ত ভাগ্যবান।

আয়োজক কমিটির কাছে আমার পরামর্শ, এই মেলাকে সার্বজনীন মেলা বানাতে হবে। যদি তা আপনারা বানাতে পারেন, তবে আমি মনে করবো কেশবপুরে শুধুই ১১টি ইউনিয়ন ও একটি পৌরসভা নয়, আমাদের জেলার পার্শ্ববর্তী অভয়নগর থানা আছে বিভিন্ন এলাকার নামকরা নামকরা কবি সাহিত্যিকরা আছেন। সত্যিকারে যদি আমরা বইয়ের স্টলগুলো দিতে পারি, নামকরা নামকরা যেসব কথা সাহিত্যিক আছে সাংস্কৃতিক চর্চার ব্যক্তি যারা বই লেখেন তাঁদের বইগুলো যদি আমরা স্টলে শো করতে পারি তাহলে এই বইমেলার প্রসার ঘটবে। ইতিহাস ঐতিহ্য জানতে হলে বই পড়তে হবে আর সেই কারণেই এই বইমেলায় আসতে হবে।

আমরা সবাই মিলে একত্রিত হয়ে আগামী নির্বাচনের বৈতরণী পার হয়ে বঙ্গবন্ধুর কন্যাকে প্রধানমন্ত্রী বানিয়ে আমরা আমাদের এই একুশের চেতনার মাসে লংটাইম যাতে এই বইমেলা সবাই মিলে কেশবপুরে করতে পারি সেজন্য যারা আয়োজক কমিটি আছেন তারা আগে থেকেই আয়োজন করবেন প্রচার চালাবেন দেখবেন মানুষ ইতিহাস ও ঐতিহ্য সম্পর্কে জানতে পারবে।
বাংলাদেশের যথেষ্ট ইতিহাস আছে যে ইতিহাসের মূল্যায়ন ছিল আমাদের আদর্শের পিতা বঙ্গবন্ধু শেখ মুজিব। আপনাদের সমর্থন চাই, আপনাদের ভালবাসা চাই, আপনাদের নিয়ে আমরা চলতে চাই। সকলেই সুখে থাকুন। যশোর কেশবপুরের ঐতিহ্যবাহী পাাঁজিয়ায় (১ মার্চ) মঙ্গলবার রাতে পাঁজিয়া ইউনিয়ন পরিষদ চত্বরে পাঁচদিন ব্যাপী বই মেলার চতুর্থ দিনে মাননীয় জাতীয় সংসদ সদস্য, কেশবপুর সংসদীয় আসনের এমপি জনাব শাহীন চাকলাদার প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

পাাঁজিয়া ইউনিয়ন পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান মোঃ জসীম উদ্দীন-এর সভাপতিত্বে এবং তাপস মজুমদার ও রিয়াজ লিটনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কেশবপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম রুহুল আমিন, সাধারণ সম্পাদক গাজী গোলাম মোস্তফা, যুগ্ম সাধারণ সম্পাদক ও পাঁজিয়া ইউনিয়ন পরিষদের প্রাক্তন চেয়ারম্যান ইয়ার মাহমুদ, কেশবপুর উপজেলা আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি ও পাঁজিয়া ইউনিয়ন আওয়ামী লীগের প্রাক্তন সভাপতি নজরুল ইসলাম খান, কেশবপুর পৌরসভার মেয়র মোঃ রফিকুল ইসলাম, পাঁজিয়া ইউনিয়ন পরিষদের সদ্যপ্রাক্তন চেয়ারম্যান, মোঃ শফিকুল ইসলাম মুকুল প্রমূখ।
অভয়নগর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সারদার অলিয়র রহমান, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদিকা নাছিমা ছাদেক, ১১ নং হাসানপুর ইউনিয়নের নব নির্বাচিত চেয়ারম্যান তৌহিদুজ্জামানসহ সুধী বৃন্দ।

অনুষ্ঠানে কবি, সাহিত্যিক, লেখক, গবেষক, বইপ্রেমী ও শিক্ষার্থীদের আগমন ঘটে। মেলায় বিভিন্ন স্টলে মুক্তিযোদ্ধা বিষয়ক বই, ছোট গল্প, কবিতা, ছড়া, উপন্যাসসহ বিভিন্ন লেখকের বই ছিল। বইমেলায় পাঁজিয়া মাধ্যমিক বিদ্যালয়, পাঁজিয়া সম্মিলিত সাহিত্য ও সাংস্কৃতিক সংসদ, মনোজ বসু খেলাঘর আসর, দশক সাহিত্য সংসদ, দেশ সংগীত একাডেমি, মাতৃভূমি, বন্ধু বুক স্টলসহ বিভিন্ন স্টলে ছিল বইয়ের পসরা। এছাড়া বইমেলাকে কেন্দ্র করে এসেছে নাগরদোলা।
মেলার মাঠে বিভিন্ন বই এর স্টল, শিশু কিশোরদের চিত্রাংকন প্রতিযোগীতা, কবিতা আবৃত্তি ও সাংস্কৃতি অনুষ্ঠানের পাশাপাশি প্রতিদিন ছিল সাহিত্য কর্ম নিয়ে বিশিষ্ট কবি সাহিত্যিক ও গুণিজনদের আলোচনা।

গত রোববার প্রাকৃতিক দূর্যোগের কারণে অনুষ্ঠান বন্ধ থাকায় পাাঁজিয়া ইউনিয়ন পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান মোঃ জসীম উদ্দীন ও মেলা উদযাপন কমিটির মতমতের ভিত্তিতে বই মেলায় বুধবার পর্যন্ত বাড়ানো হয়েছে। বুধবার ৫ম দিনে ছিল সাংস্কৃতি অনুষ্ঠান।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।