1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০৩:২৮ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
দিঘলিয়ায় নির্মিত হচ্ছে মিনি স্টডিয়াম; পাথরের পরিবর্তে ইটের খোয়া ও ধূলো বালু শার্শা উপজেলার সরকারি অফিস গুলোতে বিদ‍্যুৎ অপচয় হচ্ছে দেদারসে লোহাগড়ায় মধুমতী নদী থেকে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার লোহাগড়ায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে আহত ১৭ মোংলা বন্দর কর্তৃপক্ষের বৃক্ষরোপণ কর্মসূচি পালিত তেরখাদায় “অন্ধকার থেকে আলোর পথে” নাটকের শুভমুক্তি মিথ্যা মামলা দিয়ে হয়রানি ও হত্যার হুমকির প্রতিবাদে সাংবাদিক সম্মেলন পাইকগাছায় রেমালে লন্ডভন্ড ইটের সলিং এর রাস্তা অবশেষে স্বেচ্ছাশ্রমে সংস্কার পাইকগাছায় প্রতিদিনের কথা’র প্রতিষ্ঠা বার্ষিকী পালিত জীবনের নিরাপত্তা চেয়ে সংবাদ সম্মেলন সাবেক ছাত্রলীগ নেতার কেশবপুর থানা পুলিশের অভিযানে ১ সাজাপ্রাপ্ত আসামিসহ ৮ জন গ্রেফতার মাও: সাখাওয়াত হোসেনের সুস্থতা কামনায় ইসলামী আন্দোলন খুলনা মহানগর নেতৃবৃন্দ দিঘলিয়ায় রেকর্ডীয় ভিপি জমিতে পাকা বাড়ি; বছর পেরিয়ে গেলেও উদ্ধার করতে পারেনি ভূমি অফিস ঝিকরগাছায় চুরি করতে এসে প্রবাসীর স্ত্রীকে হত্যা ও মেয়ে আহত জাতীয় রপ্তানি ট্রফি পেল খুলনার প্রিয়াম ফিশ এক্সপোর্ট প্রধানমন্ত্রীর জাতীয় রপ্তানি ট্রফি পেল ৭৭ প্রতিষ্ঠান নড়াইলে সাংবাদিকের পরিবারের উপর হামলা ও প্রান নাশের হুমকির অভিযোগ শার্শায় পাট পচনের জন্য বৃষ্টির হাহাকার; কৃষকের মনে সংশয় লোহাগড়ায় পরিছন্ন ও সৌন্দর্যবর্ধন কর্মসূচির উদ্বোধন শার্শায় যুবককে ছুরিকাঘাত করে টাকা ছিনতাই

দিঘলিয়ার দাতার জমিতে নির্মিত মাদ্রাসা ভেঙে বহুতল ভবন তৈরীর পায়তারা

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ৩০ জুন, ২০২২
  • ৪৫৭ বার শেয়ার হয়েছে

এস,এম শামীম,দিঘলিয়া // দিঘলিয়ার দাতার জমিতে নির্মিত মাদ্রাসা ভেঙে বহুতল ভবন তৈরীর পায়তারা চলছে জোরে শোরে।সুত্রে জানা যায় দিঘলিয়া উপজেলার জমি দাতার দানকৃত জমির উপর নির্মিত খুলনা মহানগরীর মিয়াপাড়া ফোরকানিয়া মাদ্রাসা ও এতিমখানা ভেঙে বেআইনি ভাবে বহুতল ভবন নির্মাণ এর পায়তারা করছে কিছু কুচক্রী মহল।

সরেজমিনে গিয়ে দেখা যায়,উক্ত জমির  দাতা ও মাদ্রাসা প্রতিষ্ঠাতা মোঃ দেনাতুল্যা শেখ ১৯৭৭ সনে ওয়াকফ্ মুলে উক্ত জমি ফোরকানিয়া মাদ্রাসার নামে প্রদান করেন।এবং পরবর্তীতে একটি ওছিয়তনামা তৈরি করে যান যাহাতে মাদ্রাসার পরিচালনা ও জমি জমা সংক্রান্ত সকল তথ্য প্রদান করা হয়।এছাড়াও  খুলনা জেলার লবনচরা এলাকায় অন্য একটি দাগে আরো ১ বিঘা জমি উক্ত মাদ্রাসার নামে দান করিয়া যান। যাহা উক্ত ওছিয়তনামায় উল্লেখ করা আছে।

এছাড়াও পরবর্তীতে উক্ত দাতার স্ত্রী আমেনা খাতুন ও দৌহিত্র আবুল বাসার মোল্লা তাহাদের মিয়াপাড়ার অংশের জমি দলিল এর মাধ্যমে উক্ত মাদ্রাসায় দান করেন। এই ভাবেই উক্ত মাদ্রাসা পরিচালনা হয়ে আসছিল।কিন্তু  ওয়ারেস গনের মধ্যে আয়শা খাতুন ও তার স্বামী আলী আহমেদ  জামাল সুকৌশলে ভুয়া কাগজপত্রের মাধ্যমে  ২০০৯ সালে কেডিএ থেকে অবৈধ ভাবে প্লান পাস করার প্রস্তুতি নেন।

ঘটনাটি জানাজানি হলে মাদ্রাসা পরিচালনা কমিটি ও জমির দাতাগন এই ষড়যন্ত্রের বিরুদ্ধে কেডিএ তে একটি লিখিত প্রতিবাদ জানালে উক্ত অবৈধ-পন্থা  বন্ধ হয়ে যায়। কিন্তু ষড়যন্ত্রকারীরা হঠাৎ করে ২০২২ সালে কেডিএ কে ভুল তথ্য প্রদান করে বহুতল ভবনের প্লান পাস করিয়ে এনে সাথে সাথে উক্ত মাদ্রাসা ভেঙে গুঁড়িয়ে দেয়।

সরেজমিনে গিয়ে দেখা যায়,উক্ত মাদ্রাসাটি সম্পুর্ন ভেঙে সেখানে বহুতল ভবন নির্মাণ এর প্রস্তুতি চলছে। এবিষয়ে  উক্ত মাদ্রাসা পরিচালনা কমিটি এই অবৈধ কাজের বিরুদ্ধে প্রতিবাদে ফেটে পড়েছে। এলাকার ধর্মপ্রান মুসল্লিগন উক্ত মাদ্রাসা টি  ভেঙে ফেলায় প্রতিবাদ ও প্রতিকার চেয়ে সাংবাদিকদেরকে এক বিবৃতি দেন।তারা জানান  এই মাদ্রাসাটি ভেঙে ফেলার মানে মুসলমানদের ধর্মের প্রতি আঘাত করা এবং ধর্মীয় শিক্ষা বন্ধের পরিকল্পনা।

এবিষয়ে মাদ্রাসা পরিচালনা কমিটি ও উক্ত এলাকাবাসী কেডিএ ও ঊর্ধ্বতন কতৃপক্ষের নিকট মাদ্রাসাটি পুনর্নির্মাণ ও পুনরুদ্ধার করার আহ্বান জানান।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।