1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
সোমবার, ২০ মে ২০২৪, ০২:১৫ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
কেশবপুরের আলতাপোল মহাশ্মশান পরিচালনা কমিটি গঠন  নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ ভিত্তিহীন-মাশরাফী রামপালে গাঁজাসহ দুই মাদক কারবারি গ্রেফতার মহাকবি মাইকেল মধুসূদন দত্ত ক্রিকেট টুর্ণামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত লোহাগড়ায় উপজেলা পরিষদ নির্বাচনে আচরণবিধি ভঙ্গের দায়ে ২ প্রার্থীকে জরিমানা  ২০ মে কেশবপুরের সীমান্তবর্তী চুকনগর গণহত্যা দিবস বাগেরহাটে গলায় ফাঁস দিয়ে গৃহবধুর আত্মহত্যা সংসদ ভবন এলাকায় ছাত্রলীগ কর্মী খুন মোংলায় আচরণবিধি লঙ্ঘনে তিন প্রার্থীকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা বটিয়াঘাটা উপজেলায় পানিতে ডুবে নবম শ্রেণীর ছাত্রের মৃত্যু কেশবপুরে কুখ্যাত মাদক ব্যবসায়ী আলমগীরের স্ত্রী ফেনসিডিল ও ইয়াবাসহ গ্রেফতার  ঢাকার ধোলাইখালে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে আগুন, নিয়ন্ত্রণে ৫ ইউনিট  গাজীরহাটে সাংবাদিকের বাড়ি থেকে নগদ টাকা ও স্বর্নালঙ্কার চুরি বাগেরহাটে স্কুল ছাত্রীকে ধর্ষণ চেষ্টা, প্রতিবাদ করায় পিতাসহ ৪ জন আহত খুলনা অনলাইন প্রেসক্লাব এর বিশেষ সভা অনুষ্ঠিত ধান নি‌য়ে বা‌ড়ি ফেরা হ‌লো না কয়রার দুই শ্রমি‌কের তালায় ট্রাক উল্টে খাদে; নিহত ২, আহত ১০ ২১ মে মঙ্গলবার ১৫৭ উপজেলায় সাধারণ ছুটি ঘোষনা ১৭ মে থেকে ৩ দিনের জন্য বেনাপোল স্থলবন্দর বন্ধ যে পরিকল্পনায় খুন হন লোহাগড়ার চেয়ারম্যান মোস্তফা কামাল, চাঞ্চল্যকর তথ্য দিলেন ভাড়াটিয়া শুটার 

১৩ জানুয়ারি বিশ্ব ইজতেমা শুরু, বুধবার থেকে মাঠে প্রবেশ করবেন মুসল্লিরা

  • প্রকাশিত : মঙ্গলবার, ১০ জানুয়ারী, ২০২৩
  • ২২০ বার শেয়ার হয়েছে

খুলনার খবর // টঙ্গীর সোনাবানের শহর তুরাগ নদের তীরে আগামী ১৩ জানুয়ারি থেকে শুরু হচ্ছে আলমি শূরার তত্ত্বাবধানে তাবলিগ জামাতের ৫৬তম বিশ্ব ইজতেমার প্রথম পর্ব।

ইজতেমাকে সামনে রেখে ১৬০ একর সুবিশাল ময়দানের সব প্রস্তুতি সম্পন্নের পথে। আগামী বুধবার (১১ জানুয়ারি) হতেই দেশের বিভিন্ন স্থান থেকে মুসল্লিরা মাঠে প্রবেশ করবেন বলে ধারণা করা হচ্ছে।

আগত মুসল্লিদের নিরাপত্তা নিশ্চিতে ময়দানের চারপাশে ওয়াচ টাওয়ার নির্মাণ করা হয়েছে। ইতোমধ্যে পুরো ময়দানে খিত্তাওয়ারি অবস্থানের জন্য খিত্তা নাম্বার, খুঁটি নাম্বার, জুড়নেওয়ালি জামাতের কামরা, তাশকিল কামরা, বিদেশি মেহমানদের জন্য নির্মিত কামরায় গরম-ঠাণ্ডা পানির সংযোগ স্থাপন ও রান্নার জন্য গ্যাসের চুলা স্থাপনের কাজ দ্রুত এগিয়ে চলেছে।

ইজতেমায় আগত মুসল্লিদের চিকিৎসাসেবা নিশ্চিত করতে সরকারি উদ্যোগের পাশাপাশি প্রায় ৩০টি সংগঠন তাদের অস্থায়ী চিকিৎসা ক্যাম্প স্থাপন করছে বলে জানা গেছে।

এছাড়া মুসল্লিদের চিকিৎসাসেবা নিশ্চিত করতে টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালের পক্ষ থেকে ঢাকা থেকে আগত ১৩টি বিশেষজ্ঞ টিম কাজ করবে। মুমূর্ষু রোগী পরিবহনের জন্য থাকবে ১৪টি অ্যাম্বুলেন্সে।

এ ব্যাপারে ইজতেমা আয়োজক কমিটির মুরব্বি ডা. কাজী শাহাবুদ্দিন বলেন, ইজতেমার সব প্রস্তুতি প্রায় শেষপর্যায়ে। ময়দানের প্রায় ৯৮ ভাগ কাজ শেষ হয়েছে। আগামী বুধবার থেকে  দেশের বিভিন্ন স্থান থেকে মুসল্লিরা মাঠে প্রবেশ করবেন বলে ধারণা করা হচ্ছে।

উল্লেখ্য, ১৩ জানুয়ারি শুরু হয়ে ১৫ জানুয়ারি রোববার আখেরি মোনাজাতের মধ্যদিয়ে প্রথমপর্বের (আলমি শূরার) বিশ্ব ইজতেমার সমাপ্তি ঘটবে। মাঝে ৪ দিন বিরতি দিয়ে ২০ জানুয়ারি দিল্লির নিজামুদ্দিন মারকাযের অনুসারী (ওয়াসিফুল ইসলামপন্থি) মুসল্লিরা বিশ্ব ইজতেমার দ্বিতীয়পর্বে অংশ নেবেন। ২২ জানুয়ারি আখেরি মোনাজাতের মাধ্যমে এবারের বিশ্ব ইজতেমার সমাপ্তি ঘটবে।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।