1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
রবিবার, ১৯ মে ২০২৪, ১২:৩৭ অপরাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
লোহাগড়ায় উপজেলা পরিষদ নির্বাচনে আচরণবিধি ভঙ্গের দায়ে ২ প্রার্থীকে জরিমানা  ২০ মে কেশবপুরের সীমান্তবর্তী চুকনগর গণহত্যা দিবস বাগেরহাটে গলায় ফাঁস দিয়ে গৃহবধুর আত্মহত্যা সংসদ ভবন এলাকায় ছাত্রলীগ কর্মী খুন মোংলায় আচরণবিধি লঙ্ঘনে তিন প্রার্থীকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা বটিয়াঘাটা উপজেলায় পানিতে ডুবে নবম শ্রেণীর ছাত্রের মৃত্যু কেশবপুরে কুখ্যাত মাদক ব্যবসায়ী আলমগীরের স্ত্রী ফেনসিডিল ও ইয়াবাসহ গ্রেফতার  ঢাকার ধোলাইখালে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে আগুন, নিয়ন্ত্রণে ৫ ইউনিট  গাজীরহাটে সাংবাদিকের বাড়ি থেকে নগদ টাকা ও স্বর্নালঙ্কার চুরি বাগেরহাটে স্কুল ছাত্রীকে ধর্ষণ চেষ্টা, প্রতিবাদ করায় পিতাসহ ৪ জন আহত খুলনা অনলাইন প্রেসক্লাব এর বিশেষ সভা অনুষ্ঠিত ধান নি‌য়ে বা‌ড়ি ফেরা হ‌লো না কয়রার দুই শ্রমি‌কের তালায় ট্রাক উল্টে খাদে; নিহত ২, আহত ১০ ২১ মে মঙ্গলবার ১৫৭ উপজেলায় সাধারণ ছুটি ঘোষনা ১৭ মে থেকে ৩ দিনের জন্য বেনাপোল স্থলবন্দর বন্ধ যে পরিকল্পনায় খুন হন লোহাগড়ার চেয়ারম্যান মোস্তফা কামাল, চাঞ্চল্যকর তথ্য দিলেন ভাড়াটিয়া শুটার  লোহাগড়ায় ইস্টার্ন ব্যাংক পিএলসি’র গ্রাহক সমাবেশ অনুষ্ঠিত  বিশ্ব সন্ত্রাসী ইসরাইলের বিরুদ্ধে লড়াই করার জন্য রাষ্ট্রীয়ভাবে প্রেরণের ব্যবস্থা করতে হবে- মাওঃ আব্দুল আউয়াল  মানববন্ধন-সমাবেশ দুর্যোগের ঝুঁকিতে থাকা উপকূলের উন্নয়নে বিশেষ বরাদ্দের দাবী রামপালে লায়ন ড শেখ ফরিদুল ইসলামের উদ্যোগে ১৫ তম ফ্রি চক্ষু চিকিৎসা শিবির অনুষ্ঠিত

বটিয়াঘাটা উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী আওয়ামী লীগের ৩,সাংবাদিক ২ সহ ৬ জন

  • প্রকাশিত : সোমবার, ৬ মে, ২০২৪
  • ১০৮ বার শেয়ার হয়েছে

মোঃ ইমরান,বটিয়াঘাটা || আগামী ৫ই জুন ২০২৪ ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন চতুর্থ ধাপে বটিয়াঘাটা,দাকোপ ও রুপসা উপজেলায় অনুষ্ঠিত হতে যাচ্ছে। বটিয়াঘাটা উপজেলা নির্বাচন অফিসার অপূর্ব কুমার বিশ্বাস বলেন,৯ মে মে বিকাল ৪ টা পর্যন্ত অনলাইনে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ। বাছাই হবে ১২ মে। আপিল ১৫ ই মে। নিষ্পত্তি ১৮ই মে।প্রার্থিতা প্রত্যাহার ১৯শে মে।প্রতীক বরাদ্দ ২০শে মে ও ভোটগ্রহণ (নির্বাচন) অনুষ্ঠিত হবে ৫ জুন।উপজেলা ৭টি ইউনিয়ন নিয়ে গঠিত। মোট ভোট কেন্দ্রের সংখ্যা ৬৫ টি। ভোট কক্ষের সংখ্যা ৪৪৯ টি। উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ৫৯ হাজার ৬৫৮ জন। এর ভিতর পুরুষ ভোটার রয়েছে ৭৯ হাজার ২১৩ জন। মহিলা ভোটার রয়েছে ৮০ হাজার ৪৪৩ জন।

উপজেলায় ইতোমধ্যেই ফেস্টুন,প্যানা, লিফলেট, হ্যান্ডবিল নিয়ে মাঠে নেমে পড়েছেন চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থীরা।

ভোটারদের দ্বারে দ্বার গিয়ে গণসংযোগ, মতবিনিয়ম,পথসভা সহ নানাবিধ প্রচার- প্রচারণায় ব্যস্ত তারা। এবার নির্বাচনে দলীয় প্রতীক না থাকায়, ক্ষমতাসীন দল আওয়ামী লীগের প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ প্রার্থী। সাধারণ ভোটাররা বলছেন, উপজেলা নির্বাচনে প্রতীক না থাকায় নির্বাচন হবে সুষ্ঠু ও নিরপেক্ষ। হাড্ডাহাড্ডি লড়াই এর মধ্যে দিয়ে প্রার্থীরা তাদের জয় লাভ করবেন। নির্বাচনে বিরোধী দল বিএনপি নির্বাচনে অংশগ্রহণ না করায়, আওয়ামী লীগ প্রার্থীদের সাথে আওয়ামী লীগের লড়াই হবে হাড্ডাহাড্ডি। উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগের দলীয় গ্রুপ এর প্রভাব পড়ছে তৃণমূল নেতাকর্মীদের মাঝে। বিভিন্ন এলাকা ঘুরে যানাযায়, দলীয় তৃণমূল নেতাকর্মীরা হয়ে পড়েছে কোল ঠাসা। তারা বলছেন, সবাই আওয়ামী লীগের প্রার্থী, আমরা কাকে রেখে কার পিছনে ছুটবো এই নিয়ে দেখা দিয়েছে দলীয় কোন্দল ও গ্রুপ চরমে।

উপজেলা নির্বাচনে চেয়ারম্যান ও উপজেলা ভাইস চেয়ারম্যান পদে যারা নির্বাচন করতে যাচ্ছেন ও ইতোমধ্য প্রচার প্রচারণায় মাঠে নেমে পড়েছেন তারা হলেন, চেয়ারম্যান পদে নির্বাচন করবেন বটিয়াঘাটা উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ আশরাফুল আলম খান, বাংলাদেশ কমিউনিস্ট পার্টির জেলা কমিটির সদস্য নিতাই গাইন, যুবলীগ নেতা শেখ রাসেল কবির, আওয়ামী লীগ নেতা শিল্পপতি আলহাজ্ব মোঃ মোতাহার হোসেন শিমু, সাংবাদিক শাওন হাওলাদার ও শামীম মোল্লা শিবলী।

ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করতে যাচ্ছেন, বটিয়াঘাটা আওয়ামীলীগ নেতা তুহিন রায়, আওয়ামী লীগ নেতা মোশারফ হোসেন মুসা,

বটিয়াঘাটার তরুণ সমাজসেব মোঃ জুবাইরুল ইসলাম ।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করছেন, বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা মহিলা আওয়ামী লীগের মহিলা নেত্রী চঞ্চলা মন্ডল,আওয়ামী লীগ মহিলানেত্রী সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান বুলু রায় গাঙ্গুলী ও ভগবতী গোলদার।

মোঃ আশরাফুল আলম খান পুনরায় উপজেলা চেয়ারম্যান প্রার্থী হিসেবে নিজেকে ঘোষণা করেছেন। তিনি তিন তিন বার উপজেলা চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। দুইবার নির্বাচনে অংশগ্রহণ করে তিনি জয় লাভ করেন । তৃতীয়বার তার কোন প্রতিদ্বন্দ্বী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় তিনি চেয়ারম্যান নির্বাচিত হন। তবে একাধিক সূত্রে বলছে, চেয়ারম্যান আশরাফুল আলম খান বিভিন্ন ব্যাংকের নিকট মোটা অংকের ঋণগ্রস্থ। যে কারণে এবার নির্বাচনে মনোনয়ন নিয়ে শেষ মুহূর্তে কি হবে সেটা বলা সম্ভব নয়। সে নিজেই প্রচার-প্রচার না করলেও তার দলীয় অনুসারীরা প্রচার-প্রচারণা এবং গণসংযোগ চালিয়ে যাচ্ছেন।

বর্তমান ভাইস চেয়ারম্যান প্রার্থী নিতাই গাইন চেয়ারম্যান পদে নির্বাচন করছেন। ইতোমধ্য তিনি মাঠঘাট, বাজার, গ্রাম-মহল্লা পাড়ায় প্রচার-প্রচারণায় ও গণসংযোগে নেমে পড়েছেন। তিনি তিন তিন বার ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করে জয় লাভ করেছিলেন। তিনি বলেন, ভাইস চেয়ারম্যান পদে থেকে জনগণের তেমন কোন সেবা করতে পারেনি । তাই এবার চেয়ারম্যান পদে নির্বাচন করতে যাচ্ছি । জনগণ আমাকে নির্বাচিত করলে আমি জনগণের পাশে থেকে তাদের সকল সুযোগ সুবিধা দেখব।আলহাজ্ব মোঃ মোতাহার হোসেন শিমু বিশিষ্ট শিল্পপতি ও সমাজসেবক। এবার তিনি চেয়ারম্যান পদে নির্বাচন করতে যাচ্ছেন।রাজনীতিতে প্রথম তার এই পদচারণা।

বর্তমান তিনি আওয়ামী লীগের একজন একনিষ্ঠ কর্মী । দাকোপ-বটিয়াঘাটা সংসদ সদস্য ননী গোপাল মন্ডলের আস্থা ও স্নেহভাজন বিশ্বস্ত তিনি। ইতোমধ্যে উপজেলা ব্যাপী প্রচার প্রচারণায় তিনি এগিয়ে রয়েছেন। তার নির্বাচনী পোস্টার, পেস্টুন, প্যানা, হ্যান্ডবিল উপজেলা সর্বোচ্চ দেখা যাচ্ছে। তিনি বলেন, জনগণ যদি মনে করে আমাকে ভোট দিয়ে জয়লাভ করবে, তাহলে আমি জনগণের পাশে থেকে উপজেলা ইস্মার্ট বাংলাদেশ হিসেবে গড়ে তুলবো এবং জনগণের পাশে থেকে সকল কর্মকান্ডে অংশগ্রহণ করব।

শেখ রাসেল কবির, আওয়ামী ও যুবলীগ নেতা। তিনি গত নির্বাচনে উপজেলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করেন এবং অল্প কিছু ভোটের ব্যবধানে পরাজিত হন। তিনি বলেন, আমি জনগণের সুখে দুখে পাশে ছিলাম, থাকবো, জনগণ আমাকে এবার ভোট দিয়ে জয়লাভ করবেন বলে আমি আশাবাদী।শাওন হাওলাদার,বটিয়াঘাটা উপজেলা ছাত্র সমাজের সভাপতি ও তরুন সমাজসেবক বিশিষ্ট সাংবাদিক ও দলিল লেখক। জাতীয় পার্টির মনোনীত সুনীল শুভ রায়ের আশীর্বাদ পুষ্ট ও শ্রেনধন্য । তিনি উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদ প্রার্থী হিসেবে প্রথম বার নির্বাচন করতে যাচ্ছেন। তিনি আশাবাদী তার দলীয় নেতা কর্মীরা তাকে ভোট দিয়ে জয়লাভ করবেন। এস এইচ শিবলী বর্তমান লায়ন শামীম মোল্লা শিবলী। উপজেলায় তার জনপ্রিয়তা না থাকলেও তিনি এবার চেয়ারম্যান পদে নির্বাচন করতে যাচ্ছেন। তিনি আশাবাদী উপজেলাবাসী তাকে ভোট দিয়ে জয়যুক্ত করবেন। তাকে এলাকায় জনগণ দেখতে না পেলেও তার নির্বাচনী পোস্টারে ছেয়ে গেছে গোটা উপজেলা।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।