1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
বুধবার, ২২ মে ২০২৪, ০৫:৪২ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
ড্রেন নির্মাণে হাত বদল,কাজের মান নিয়ে প্রশ্ন খুলনায় ইসলামী আন্দোলনের দোয়া মাহফিল অনুষ্ঠিত পাইকগাছার কপিলমুনিতে উন্মুক্ত বাজেট সভা অনুষ্ঠিত কয়রায় ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগ কেশবপুরের সীমান্তবর্তী চুকনগরে গণহত্যা দিবস পালিত নড়াইল সদরে দ্বিমুখী ও লোহাগড়া উপজেলায় চেয়ারম্যান পদে লড়াই হবে ত্রিমুখী শার্শায় শান্তি পূর্ণ নির্বাচন ও ভোটার উপস্থিতি বাড়াতে প্রশাসনের প্রচার মাইক বিশ্ব বিখ্যাত উপন্যাসিক,সাহিত্য গবেষক ও বীর মুক্তিযোদ্ধা হোসেনউদ্দীন হোসেন আর নেই ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি’র মৃত্যুতে এবি পার্টির শোক  রামপাল ওয়ার্ল্ড ভিশনের মতবিনিময় সভা অনুষ্ঠিত আতঙ্কিত এক জনপদের নাম লোহাগড়া  মোরেলগঞ্জে কৃষকদের মাঝে কম্বাইন হারভেস্টার মেশিন বিতরণ করলেন এমপি বদিউজ্জামান সোহাগ কেশবপুরের আলতাপোল মহাশ্মশান পরিচালনা কমিটি গঠন  নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ ভিত্তিহীন-মাশরাফী রামপালে গাঁজাসহ দুই মাদক কারবারি গ্রেফতার মহাকবি মাইকেল মধুসূদন দত্ত ক্রিকেট টুর্ণামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত লোহাগড়ায় উপজেলা পরিষদ নির্বাচনে আচরণবিধি ভঙ্গের দায়ে ২ প্রার্থীকে জরিমানা  ২০ মে কেশবপুরের সীমান্তবর্তী চুকনগর গণহত্যা দিবস বাগেরহাটে গলায় ফাঁস দিয়ে গৃহবধুর আত্মহত্যা সংসদ ভবন এলাকায় ছাত্রলীগ কর্মী খুন

নগরীর সঙ্গীতামোড় মরণ ফাঁদ,ট্রাফিক আইল্যান্ড থাকলেও নেই ট্রাফিক পুলিশ

  • প্রকাশিত : শনিবার, ১১ মার্চ, ২০২৩
  • ২৫৭ বার শেয়ার হয়েছে

শরিফুল ইসলাম || নগরীর সঙ্গীতামোড় এখন মরণ ফাঁদে পরিনত হয়েছে।ট্রাফিক আইল্যান্ড থাকলেও নেই ট্রাফিক পুলিশ।যার ফলে প্রতিদিনই ছোটবড় নানা ধরনের দুর্ঘটনা ঘটছে।

সঙ্গীতা সিনেমা হলের মোড়টিতে কেউই রাস্তার আইন না মেনে চলছে।একদিকে নগরীর শেখপাড়া থেকে বের হয়ে শিববাড়ি ও ডাকবাংলার দিকে যাওয়ার একটিই মোড় এই সঙ্গীতামোড়।অপরদিকে শিববাড়ি হতে রেলস্টেশন যেতে পার হতে হয় এই মোড়টি।অন্যদিকে খুলনা রেল স্টেশন থেকে কিছু যানবাহন রাস্তার উল্টো পাশ দিয়ে সঙ্গীতা মোড় পার হতে গেলেও ঘটে দুর্ঘটনা।

স্থানীয় বাসিন্দা ও ব্যবসায়ীরা জানান,এখানে গত বছরে শুধু রাস্তা পার হতে গিয়ে নিহত হয়েছেন প্রায় ২০-৩০ জনেরও বেশি পথচারী।আর আহত হয়েছে অসংখ্য।মুলত যখন রেলস্টেশন থেকে যাত্রীদের নিয়ে ইজিবাইক,মটর রিক্সা,মোটরসাইকেল পাওয়ার হাউজ মোড় না ঘুরে সরাসরি আপার যশোর রোডের গেট দিয়ে রাস্তার বিপরীত দিক দিয়ে সঙ্গীতা মোড় ক্রস করতে যায় তখনি প্রতিনিয়ত এখানে মারাত্বক দুর্ঘটনা ঘটে।

শেখপাড়া লোহাপট্টির ব্যবসায়ীরা জানান,প্রতিনিয়ত সঙ্গিতার মোড় থেকে ছোটবড় ট্রাক-পিকআপ শেখপাড়া আসে এবং বাহির হয়।সেই সময় যানজট লেগে যায়।আবার শিববাড়ি থেকে আসা গাড়িগুলো বেআইনি ভাবে ট্রাফিক মোড় ঘোরার সময়ও দুর্ঘটনা ঘটে।তবে বেশি সমস্যা হয় যখন ট্রেন আসে।তখন ইজিবাইকগুলো যাত্রী নিয়ে রাস্তার উল্টো দিক দিয়ে সঙ্গিতার মোড় ক্রস করার সময়।

মুলত বেপরোয়া গাড়ি চালানো ও পথচারীদের জ্ঞানের অভাব,রাস্তায় চলাচলের নিয়ম না মানা,পাশাপাশি ট্রাফিক পুলিশ না থাকাই এসব দুর্ঘটনার প্রধান কারণ।

স্থানীয় শেখপাড়ার বাসিন্দা মোরসেদ ইসলাম বলেন,এই মোড়ে প্রতিদিনই কোন না কোন দুর্ঘটনা ঘটেই।আর এই অবস্থার কারণে প্রতিনিয়ত সন্তানদের নিয়ে চিন্তায় থাকি আমরা”।

সঙ্গীতামোড় এলাকার ব্যবসায়ী ও বাসিন্দাদের দাবি এখানে একজন ট্রাফিক পুলিশের ডিউটির ব্যবস্থা করা।তাহলে স্টেশন থেকে যাত্রী নিয়ে যেমন আসবেনা যানবাহন।তেমনি গাড়িগুলো সঠিক নিয়মে ট্রাফিক মোড় ঘুরবে।কমে যাবে দুর্ঘটনা।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।