1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
শনিবার, ১৮ মে ২০২৪, ০৯:৫৬ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
যে পরিকল্পনায় খুন হন লোহাগড়ার চেয়ারম্যান মোস্তফা কামাল, চাঞ্চল্যকর তথ্য দিলেন ভাড়াটিয়া শুটার  লোহাগড়ায় ইস্টার্ন ব্যাংক পিএলসি’র গ্রাহক সমাবেশ অনুষ্ঠিত  বিশ্ব সন্ত্রাসী ইসরাইলের বিরুদ্ধে লড়াই করার জন্য রাষ্ট্রীয়ভাবে প্রেরণের ব্যবস্থা করতে হবে- মাওঃ আব্দুল আউয়াল  মানববন্ধন-সমাবেশ দুর্যোগের ঝুঁকিতে থাকা উপকূলের উন্নয়নে বিশেষ বরাদ্দের দাবী রামপালে লায়ন ড শেখ ফরিদুল ইসলামের উদ্যোগে ১৫ তম ফ্রি চক্ষু চিকিৎসা শিবির অনুষ্ঠিত কেশবপুরের তৃষান বসু দিব্য জাতীয় পর্যায়েও শ্রেষ্ঠ হতে চায় দিঘলিয়ায় নির্বাচনী মাঠে ব্যতিক্রমী প্রচার-প্রচারণা আকৃষ্ট করল ভোটারদের খুলনায় তৃতীয় শ্রেণির মাদ্রাসা ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগে মাদ্রাসা সুপার গ্রেপ্তার ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে সাত কলেজের ভর্তি পরীক্ষা শেষ হচ্ছে আজ খুলনায় গণহত্যা জাদুঘরের দশম প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠিত সুন্দরবন নিউজ টিম এর ক্যান্সারে আক্রন্ত আরিয়ান মন্ডলের শ্যামনগরে রোগীদের মাঝে অনুদানের চেক বিতরণ করেছেন এমপি আতাউল হক দোলন  নির্বাচন অফিস করাকে কেন্দ্র করে সন্ত্রাসী হামলায় সাবেক চেয়ারম্যান সহ আহত-৬ সাংবাদিক জলিলের বোনের মৃত্যুতে সিআরইউকে এর শোক বিবৃতি  খুলনা চেম্বার অব কমার্সের সভাপতির সুস্থতা কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত ২৫০ সরকারি কর্মকর্তার বিরুদ্ধে ভিসা নিষেধাজ্ঞা দিল যুক্তরাষ্ট্র কেশবপুরের পাঁজিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান এন্তাজ আলী গাজীর ইন্তেকাল পাইকগাছায় ইউনাইটেড যুব সংঘের সাথে মাইক মার্কার ভাইস-চেয়ারম্যান প্রার্থী সিরাজুলের মতবিনিময় নড়াইলে চিত্রা নদী থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীর মরদেহ উদ্ধার মহানগর ছাত্র অধিকার পরিষদে নতুন মুখ, নেতৃত্বে মাহিম -মালেক -শাওন

রেলিগেট-নগরঘাট ফেরিঘাটের ইজারাদারের বিরুদ্ধে জেলা প্রশাসকের নিকট অভিযোগ

  • প্রকাশিত : বুধবার, ১৭ মে, ২০২৩
  • ১৫৮ বার শেয়ার হয়েছে

এস.এম.শামীম দিঘলিয়া || সড়ক বিভাগ খুলনার অধীন দিঘলিয়া (রেলিগেট-নগরঘাট) ফেরীঘাট হতে পারাপারকারী যানবাহন হতে রশিদ ছাড়া অতিরিক্ত টোল আদায়ের অভিযোগে ভুক্তভোগী মাইক্রবাস চালকরা জেলা প্রশাসক এর নিকট অভিযোগ দাখিল করেছেন।

সরেজমিনে গিয়ে ও অভিযোগ সুত্রে জানাযায়,সড়ক বিভাগ খুলনার অধীন দিঘলিয়া(রেলিগেট-নগরঘাট) ফেরীর পারাপারকারী যানবাহন হতে রশিদ ছাড়া অতিরিক্ত টোল আদায় করছেন ইজারাদার ফিরোজ মোল্লা। ফেরীঘাটের উভায় পাড়ে বড় করে টোলের তালিকা টানিয়ে রাখার বাধ্যবাধকতা থাকলেও তা নেই বলে জানা যায়। অতিরিক্ত টোল আদায়ের অভিযোগে ইতিপূর্বে ও ভুক্তভোগীরা বিভিন্ন দপ্তরের অভিযোগ দাখিল করেছেন। এরপর ও থামছে না ইজারাদার ফিরোজ মোল্লা দিন দিন আরো বেপরোয়া হয়ে উঠছেন তিনি। মাইক্রবাস চালাকেরা অভিযোগে উল্লেখ করেছেন সংশ্লিষ্ট দপ্তরের নির্ধারিত ভাড়া নেওয়ার পরিবর্তে কয়েক গুণ বেশি ভাড়া আদায় করছেন। ফেরী পারাপারে সড়ক বিভাগ কতৃক মাইক্রবাসের নিধারিত আপ-ডাউন ভাড়া ৪০ টাকার পরিবর্তে ৪০০ টাক নেয়া হচ্ছে।

উল্লেখ্য,ফেরীর ইজারাদার কতৃক রশিদ ছাড়া অতিরিক্ত টোল উত্তলন এবং রেলিগেট পাড়ে চাঁদাবাজির অভিযোগ পেয়ে গত ২০ এপ্রিল দিঘলিয়া উপজেলা নির্বাহী অফিসার খান মাসুম বিল্লাহ ফেরিঘাটে অভিযান পরিচালনা করেন। এসময় তিনি অতিরিক্ত টোল আদায় সহ টোল আদায়ের রশিদ প্রদান না করার সত্যতা পান। তিনি মৌখিক ভাবে ইজারাদার কে সর্তক করেন এবং ফেরী সহ উভয় পাড়ে বড় করে টোলের তালিকা টানিয়ে রাখার নির্দেশনা দেন।

এছাড়াও গত ২৬ এপ্রিল উপজেলার মাসিক আইন-শৃঙ্খলা কমিটির সভায় নগরঘাট ফেরীতে অতিরিক্ত টোল আদায় ও রেলিগেট পাড়ে চাঁদাবাজির বিষয় উত্থাপিত হলে স্থানীয় সংসদ সদস্য আব্দুস সালাম মূর্শেদী নগরঘাট ফেরীতে রশিদ ছাড়া অতিরিক্ত টোল আদায় ও রেলিগেট পাড়ে চাঁদাবাজি বন্ধে কঠোর হুশিয়ারি দিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে আইনগত ব্যবস্থা গ্রহনের নির্দেশ দেন।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর খুলনা বিভাগের উপ-পরিচালক মো: ইব্রাহিম হোসেন গত ৩০ এপ্রিল ফেরির ইজারাদার অতিরিক্ত টোল আদায় করছে তার প্রমান পেয়ে ২০ হাজার টাকা জরিমানা আদায় করেন।ফেরিঘাটে পরবর্তীতে কোন প্রকার অনিয়ম ও অতিরিক্ত টোল আদায়ের প্রমান পাওয়া গেলে ইজারাদারের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন কিন্তু এরপর ও থামছেন না ইজারাদার ফিরোজ মোল্লা।

সরেজমিনে গিয়ে দেখা যায় ইজারাদার ও তার নিয়োজিত বাহিনী মানছেন না কারো কোন আদেশ নিষেধ, সব কিছুই চলছে ইজারাদারের খেয়ালখুশি মতো। ভুক্তভোগীরা সংশ্লিষ্ট কতৃপক্ষের কাছে দ্রুত কঠোর পদক্ষেপ ও দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি এবং ইজারা বাতিলের দাবি জানিয়েছেন।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।