1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
শনিবার, ০৪ মে ২০২৪, ১১:৫৪ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
দিঘলিয়া হাজীগ্রামে নির্মাণাধীন হলো মসজিদে -এ – কূবা কপিলমুনিতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান ৭০ হাজার টাকা জরিমানা  সরকার ক্ষমতা হারানোর ভয়ে দিশাহারা হয়ে মোদির গোলামির জিঞ্জিরে দেশকে আবদ্ধ করেছে- মাওঃ আব্দুল আউয়াল  কেশবপুরে বর্ণাঢ্য আয়োজনে খেলাঘরে’র ৭২তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস আজ মোংলায় বিদ্যুৎস্পৃষ্টে একজনের মৃত্যু খানজাহানআলী থানার শ্রেষ্ঠ বিএনসিসি শিক্ষক নির্বাচিত সালাহউদ্দীন ঢাকার আকাশে প্রশান্তির বৃষ্টি জনমনে স্বস্তি পাইকগাছায় অজ্ঞান পার্টির খপ্পরে তরমুজ চাষী  দিঘলিয়ার সেনহাটী ৯ নং ওয়ার্ডের প্রায়ত মুরব্বিদের স্মরণে স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত  কেশবপুরে খেলাঘর আসরের আয়োজনে পিপাসিত মানুষের মাঝে সুপেয় ঠান্ডা পানি বিতরণ  খুলনায় স্বর্ণের বারসহ আটক এক লোহাগড়ায় বিএনপির উদ্যোগে মাদ্রাসার এতিমদের মাঝে বিশুদ্ধ পানি- স্যালাইন ও বিস্কুট বিতরণ লোহাগড়া উপজেলা নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ  ঝিকরগাছায় গরীব রোগীকে চিকিৎসা দেওয়াকে পুঁজি করে সালেহা ক্লিনিক থেকে নবজাতক বিক্রি সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলীর ইন্তেকাল দেশ জুড়ে চলছে খরা তবুও থেমে নেই ট্রাফিক বিভাগ নড়াইলে মাশরাফির দুরন্তপনা, তীব্র তাপদাহে মধুমতীতে ডুবসাঁতার ২০ মে থেকে ২৩ জুলাই পর্যন্ত সমুদ্রে মাছ ধরায় নিষেধাজ্ঞা আরোপ বেনাপোলে বাসের চাকায় পৃষ্ট হয়ে সাইকেল আরোহী নিহত অপর জন আহত

আন্তর্জাতিক ক্রস কান্ট্রি প্রতিযোগিতায় অংশ নিতে ভারতে যাচ্ছেন ক্রীড়াবিদ মোঃ এলাহী সরদার

  • প্রকাশিত : রবিবার, ১৩ আগস্ট, ২০২৩
  • ৩১৮ বার শেয়ার হয়েছে

সাগরকুমার বাড়ই,খুলনা || আগামী ১৫ই আগষ্ট ২০২৩ ইংরেজি মঙ্গলবার সকাল ৭টায় “সপ্তম আমন্ত্রণমূলক আন্তর্জাতিক ক্রস কান্ট্রি প্রতিযোগিতা”(রান ফর ফ্রিডম ফাইটার)বারাসাত,কলকাতা ,ভারতে অনুষ্ঠিত হতে যাচ্ছে।

উক্ত ক্রীড়া প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য বাংলাদেশ অ্যাথলেটিক্স ফেডারেশন কর্তৃক ৪ জন ক্রীড়াবিদকেকে মনোনীত করে ২৯ জুলাই ২০২৩ তারিখ নৌ ক্রীড়া নিয়ন্ত্রণ বোর্ডের সচিব বরাবর পত্র প্রদান করা হয়েছে।এই চারজনের মধ্যে খুলনার দিঘলিয়া উপজেলার স্বনামধন্য আন্তর্জাতিক কৃতি ক্রীড়াবিদ মোঃ এলাহী সরদার এর নাম ও অন্তর্ভুক্ত হয়েছে।

এরই সুবাদে সপ্তম আমন্ত্রণ মূলক আন্তর্জাতিক ক্রস কান্ট্রি প্রতিযোগিতার ১০ কিলোমিটার দৌড়ে অংশ নিতে এলাহী সরদার ভারতে যাচ্ছেন।গত বছর ২০২২ সালেও তিনি ভারতে অনুষ্ঠিত উক্ত ক্রীড়া প্রতিযোগিতায় ১০ কিলোমিটার ক্রস কান্ট্রি রেসে অংশ গ্রহণ করে ২য় স্থান অধিকার করেছিলেন।

উল্লেখ্য থাকে যে,মোঃ এলাহী সরদার বাংলাদেশ নৌ বাহিনীর একজন সদস্য।বাংলাদেশের ক্রীড়াঙ্গনে মোঃ এলাহী সরদার একটি নাম,একটি উজ্জ্বল নক্ষত্র।ক্রীড়া জগতে দিন দিন তাঁর খ্যাতি দেশ ছাপিয়ে আন্তর্জাতিক অঙ্গনেও ছড়িয়ে পড়েছে।তাঁর বাড়ি খুলনা জেলার দিঘলিয়া উপজেলার উত্তর চন্দনিমহল গ্রামে। তাঁর পিতার নাম মোঃ উকিল সরদার।

ছোটবেলা থেকেই খেলাধুলার প্রতি তাঁর প্রচন্ড আগ্রহ ছিল। স্কুল জীবনে তিনি তেমন কোনো ভালো ফলাফল অর্জন করতে না পারলেও তাঁর অদম্য ইচ্ছা শক্তি আর অব্যাহত প্রচেষ্টায় তিনি সফলতা অর্জন করেছেন।দৃঢ় প্রত্যয় আর আগ্রহ থেকেই তাঁর খেলাধুলার শুভ সূচনা হয় বিজেএমসি থেকে।

তারপর জাতীয় পর্যায়ে অভিষেক হয় ২০১৮ সালে ১৪তম জাতীয় সামার অ্যাথলেটিক্স প্রতিযোগিতায় ৫০০০ মিটার ইভেন্টে গোল্ড মেডেল প্রাপ্তির মধ্য দিয়ে।২০২১ সালে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঢাকা ম্যারাথন ক্রীড়া প্রতিযোগিতায় ২১ কিলোমিটার দৌড়ে সিলভার মেডেল প্রাপ্ত হন।একই বছর অর্থাৎ ২০২১ সালে ১২০০ ক্রীড়াবিদের অংশগ্রহণে অনুষ্ঠিত সিলেট ম্যারাথনেও ১ম স্থান অধিকার করেন মোঃ এলাহী সরদার ।

চলতি বছরের প্রথম দিকে বিমান বাহিনী কর্তৃক আয়োজিত ঢাকার হাতিরঝিলে অনুষ্ঠিত বিমান হাফ ম্যারাথনে (২১ কিলোমিটার দৌড়ে) মোঃ এলাহী সরদার ১ম হয়েছেন।গত ২০ জানুয়ারি ২০২৩ তারিখ বাংলাদেশ সেনাবাহিনীর সার্বিক তত্ত্বাবধানে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন ২০২৩-এ ৩ হাজার ক্রীড়াবিদের মধ্যে মোঃ এলাহী সরদার ২১ কিলোমিটার দৌড়ে ১ম স্থান অধিকার করেন।

তিনি ১ঘন্টা ১০মিনিট ৩৭সেকেন্ড সময় নিয়ে নতুন রেকর্ড সৃষ্টি করেন।ইতিপূর্বে এই ২১ কিলোমিটার হাফ ম্যারাথনের রেকর্ড ছিল এক ঘন্টা ১৪ মিনিট ৩০ সেকেন্ড।এছাড়াও তিনি গত ২১শে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ময়মনসিংহের ভালুকা উপজেলায় অনুষ্ঠিত ক্রীড়া প্রতিযোগিতার হাফ ম্যারাথনে ১ম স্থান অধিকার করে বাংলাদেশ নৌবাহিনী এবং খুলনাবাসীর মুখ উজ্জ্বল করেছেন।

একের পর এক এলাহী সরদারের এই সফলতায় খুলনাবাসী বিশেষ করে তাঁর নিজ উপজেলা দিঘলিয়াবাসী অত্যন্ত আনন্দিত এবং খুশি।আন্তর্জাতিক ক্রীড়াঙ্গন থেকে তিনি যেন সফল হয়ে দেশের জন্য সুনাম বয়ে আনতে পারেন সেজন্য দেশবাসীর নিকট মোঃ এলাহী সরদার দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।