1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
শুক্রবার, ১৭ মে ২০২৪, ১২:১১ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
সুন্দরবন নিউজ টিম এর ক্যান্সারে আক্রন্ত আরিয়ান মন্ডলের শ্যামনগরে রোগীদের মাঝে অনুদানের চেক বিতরণ করেছেন এমপি আতাউল হক দোলন  নির্বাচন অফিস করাকে কেন্দ্র করে সন্ত্রাসী হামলায় সাবেক চেয়ারম্যান সহ আহত-৬ সাংবাদিক জলিলের বোনের মৃত্যুতে সিআরইউকে এর শোক বিবৃতি  খুলনা চেম্বার অব কমার্সের সভাপতির সুস্থতা কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত ২৫০ সরকারি কর্মকর্তার বিরুদ্ধে ভিসা নিষেধাজ্ঞা দিল যুক্তরাষ্ট্র কেশবপুরের পাঁজিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান এন্তাজ আলী গাজীর ইন্তেকাল পাইকগাছায় ইউনাইটেড যুব সংঘের সাথে মাইক মার্কার ভাইস-চেয়ারম্যান প্রার্থী সিরাজুলের মতবিনিময় নড়াইলে চিত্রা নদী থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীর মরদেহ উদ্ধার মহানগর ছাত্র অধিকার পরিষদে নতুন মুখ, নেতৃত্বে মাহিম -মালেক -শাওন নড়াইলে ভবন থেকে শিক্ষার্থীর ঝুলন্ত মরদেহ উদ্ধার মোংলায় বীর মুক্তিযোদ্ধা আ: হামিদ শেখ কে গার্ড অব অনার প্রদান গুনি লেখক শেখ আব্দুস সবুরের অকাল মৃত্যুতে খুলনা-৬ এমপি’র শোক বার্তা   আসন্ন পাইকগাছা উপজেলা পরিষদ নির্বাচনে চিংড়ী মাছ প্রতীকের প্রার্থীর সাংবাদিকদের সাথে মতবিনিময় সাতক্ষীরা সুন্দরবনে কুমিরের অক্রমনে এক মৌয়াল আহত টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী কেশবপুরের বসুন্তিয়া কুণ্ডুবাড়ী ২৪ প্রহরব্যাপী মহানাম সংকীর্ত্তন সমাপ্ত তেরোখাদায় বুড়োমায়ের গাছতলায় ৫৮ তম বার্ষিক মহোৎসব অনুষ্ঠিত  লোহাগড়ায় তিন দিন ব্যাপী ক্লাইমেট স্মার্ট কৃষি প্রযুক্তি মেলার উদ্ধোধন যশোরের জেলা প্রশাসককে ফুলের শুভেচ্ছা 

গোলবুনিয়া মাধ্যমিক বিদ্যালয়ের কমিটি গঠনে অনিয়ম; প্রধান শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ

  • প্রকাশিত : শনিবার, ২১ অক্টোবর, ২০২৩
  • ১০৫ বার শেয়ার হয়েছে

বাগেরহাট প্রতিনিধি || বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার গোলবুনিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হারুন অর রশিদের বিরুদ্ধে তার বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠনের ব্যাপক অনিয়মের অভিযোগ পাওয়া গেছে।

বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী ও অভিভাবকবৃন্দ প্রধান শিক্ষকের অনিয়মের অভিযোগে স্হানীয় সংসদ সদস্য বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।অভিযোগ পত্রটি সংসদ সদস্য উপজেলা নির্বাহী অফিসারকে তদন্ত করে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন।

প্রাপ্ত অভিযোগে জানা গেছে,প্রধান শিক্ষক হারুন অর রশিদ তার হীনস্বার্থ চরিতার্থ করার উদ্দেশ্যে স্হানীয় ইউপি চেয়ারম্যানকে সহযোগিতার অংশীদার করে প্রচার প্রচারণা ছাড়াই এমনকি বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী, অভিভাবক কিংবা বিদ্যালয়ের শিক্ষদের পর্যন্ত না জানিয়ে বিধিবহির্ভূত ভাবে ঐ চেয়ারম্যানকে সভাপতি করে অবৈধ পন্থায় নিয়মিত ম্যানেজিং কমিটি গঠন করেছেন।

এ ব্যাপারে সরেজমিনে বিদ্যালয়ে উপস্থিত হয়ে জানা যায় , প্রধান শিক্ষক নিজের স্বার্থ হাসিলের জন্য কয়েকবার গোপনে তার পছন্দের লোকদের নিয়ে কমিটি গঠনে ব্যর্থ হন। তিনি স্থানীয় জনসাধারণ কিংবা অভিভাবকদের তোয়াক্কা না করে নিজ ইচ্ছায় অনেক অনিয়মকে নিয়মে পরিনত করে চলছেন।
নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক শিক্ষক জানান,প্রধান শিক্ষক নিজ ইচ্ছামতো সবকিছু করে থাকেন। কোনো শিক্ষককে টি আর সদস্য করেন বা করবেন তাহা আমরা কিছুই জানিনা।

আমাদের কোনো মতামত পর্যন্ত নেননি তিনি। শুনেছি বর্তমানে নাকি কমিটি গঠনের কাজ চলছে তাহা আমরা কেহ জানিনা।
স্থানীয় অভিভাবকগণ সাংবাদিকদের নিকট অভিযোগ করে বলেন যে ,প্রধান শিক্ষক তার নিজের স্বার্থ চরিতার্থের জন্য অভিভাবকদের না জানিয়ে চেয়ারম্যানকে নিয়ে ইচ্ছামত কমিটি গঠন করেছেন বলে শুনেছি। প্রধান শিক্ষক কয়েক বছর যাবৎ একই ভাবে কমিটি গঠন করলে স্থানীয় অভিভাবকদের আপত্তির প্রেক্ষিতে গঠিত কমিটি আলোর মুখ দেখতে পারেনি। ব্যর্থ হয়ে এডহক কমিটি করে কাজ চালিয়ে যাচ্ছেন।

একই পন্থায় ২০১৯ সালে অনিয়মতান্ত্রিকভাবে ম্যানেজিং কমিটি গঠন করলে ও স্থানীয় অভিভাবকগণ যশোর শিক্ষা বোর্ডে একটি লিখিত অভিযোগ দায়ের করেন অভিযোগের বিষয়টি বাগেরহাট জেলা শিক্ষা অফিসার কে তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য যশোর শিক্ষা বোর্ড নির্দেশ প্রদান করেন।

তৎকালিন জেলা শিক্ষা অফিসার অভিযোগটি তদন্ত করে কিছু অনিয়মের প্রমাণ পেয়ে যশোর শিক্ষা বোর্ডে প্রতিবেদন দাখিল করেন। পরবর্তীতে যশোর শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরিদর্শক ডক্টর বিশ্বাস শাহিন আহম্মদ স্বাক্ষরিত ১৯-১০-২০২০ ইং তারিখে প্রধান শিক্ষককে একটি সতর্কীকরণ নোটিশ প্রদান করেন, যাহাতে ভবিষ্যতে এ ধরনের অনিয়ম থেকে প্রধান শিক্ষক বিরত থাকেন।

ছাত্র ছাত্রী ও অভিভাবকগন প্রধান শিক্ষকের বিভিন্ন অনিয়ম এমনকি বিদ্যালয়ে প্রাত্যহিক সমাবেশ পর্যন্ত তিনি করান না।উল্লেখ্য একটি সুত্র থেকে জানা যায়,বিদ্যালয়টিতে দীর্ঘদিন ধরে সহ প্রধান শিক্ষক,২জন অফিস সহকারী,৩জন চতুর্থ শ্রেনীর কর্মচারী পদ শুন্য রয়েছে।

এ বিষয়ে মোরেলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম তারেক সুলতান জানান, আমি একটি অভিযোগ পত্র পেয়েে বিষয়টি মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে তদন্তপূর্বক প্রতিবেদন দাখিলের নির্দেশনা দিয়েছি।
এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক হারুন অর রশীদকে ঐ দিন বিদ্যালয়ে পাওয়া না গেলেও মুঠোফোনে এ বিষয়ে তিনি কোন বক্তব্য দিতে রাজি হননি।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।