1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
শনিবার, ০৪ মে ২০২৪, ০৩:১২ অপরাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
দিঘলিয়া হাজীগ্রামে নির্মাণাধীন হলো মসজিদে -এ – কূবা কপিলমুনিতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান ৭০ হাজার টাকা জরিমানা  সরকার ক্ষমতা হারানোর ভয়ে দিশাহারা হয়ে মোদির গোলামির জিঞ্জিরে দেশকে আবদ্ধ করেছে- মাওঃ আব্দুল আউয়াল  কেশবপুরে বর্ণাঢ্য আয়োজনে খেলাঘরে’র ৭২তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস আজ মোংলায় বিদ্যুৎস্পৃষ্টে একজনের মৃত্যু খানজাহানআলী থানার শ্রেষ্ঠ বিএনসিসি শিক্ষক নির্বাচিত সালাহউদ্দীন ঢাকার আকাশে প্রশান্তির বৃষ্টি জনমনে স্বস্তি পাইকগাছায় অজ্ঞান পার্টির খপ্পরে তরমুজ চাষী  দিঘলিয়ার সেনহাটী ৯ নং ওয়ার্ডের প্রায়ত মুরব্বিদের স্মরণে স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত  কেশবপুরে খেলাঘর আসরের আয়োজনে পিপাসিত মানুষের মাঝে সুপেয় ঠান্ডা পানি বিতরণ  খুলনায় স্বর্ণের বারসহ আটক এক লোহাগড়ায় বিএনপির উদ্যোগে মাদ্রাসার এতিমদের মাঝে বিশুদ্ধ পানি- স্যালাইন ও বিস্কুট বিতরণ লোহাগড়া উপজেলা নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ  ঝিকরগাছায় গরীব রোগীকে চিকিৎসা দেওয়াকে পুঁজি করে সালেহা ক্লিনিক থেকে নবজাতক বিক্রি সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলীর ইন্তেকাল দেশ জুড়ে চলছে খরা তবুও থেমে নেই ট্রাফিক বিভাগ নড়াইলে মাশরাফির দুরন্তপনা, তীব্র তাপদাহে মধুমতীতে ডুবসাঁতার ২০ মে থেকে ২৩ জুলাই পর্যন্ত সমুদ্রে মাছ ধরায় নিষেধাজ্ঞা আরোপ বেনাপোলে বাসের চাকায় পৃষ্ট হয়ে সাইকেল আরোহী নিহত অপর জন আহত

ঝিকরগাছায় গাছি ও ফুল চাষীদের মাঝে উৎপাদন সামগ্রী বিতরণ

  • প্রকাশিত : মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১৯৮ বার শেয়ার হয়েছে

শাহাবুদ্দিন মোড়ল,ঝিকরগাছা || ঝিকরগাছায় যশোর জেলার ঐতিহ্যবাহী পণ্য উৎপাদনকারী সমবায় সমিতি লিমিটেডের উদ্যোগে বাণিজ্যিকভাবে জৈব সার ও হস্তশিল্পীদের জীবনমান উন্নয়নের লক্ষ্যে গাছি ও ফুল চাষীদের মাঝে উৎপাদন সামগ্রী বিতরণ করা হয়েছে। মঙ্গলবার সকাল ১১টার সময় পানিসারা কোল্ডস্টোরেজে বাংলাদেশ এনভায়রনমেন্ট এন্ড ডেভেলপমেন্ট সোসাইটি (বেডর্স) ও জাপান এনভায়রনমেন্টাল এডুকেশন ফোরাম (জীফ) এর আয়োাজনে ও জাপান সরকারের বৈদেশিক সম্পর্ক বিষয়ক তৃণমূল প্রকল্পের আর্থিক সহযোগিতায় যশোর জেলার গাছি ও ফুল চাষীদের জীবনমান উন্নয়ন প্রকল্পে উৎপাদন সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার বিতান কুমার মন্ডল। এসময় তিনি তার বক্তব্য বলেন, বাংলাদেশ এনভায়রনমেন্ট এন্ড ডেভেলপমেন্ট সোসাইটি (বেডর্স) একটি অলাভজনক, জনসাধারন ভিক্তিক এবং পরিবেশ উন্নয়ন কেন্দ্রিক বেসরকারি সংস্থা। যা মানুষ ও প্রকৃতির মদ্যে পরিবেশগত ভারসাম্য এবং সম্প্রীতি বজায় রাখতে প্রতিশ্রুতিদ্ধ।

স্থানীয় জ্ঞান ও সংস্কৃতিকে সম্মান করে স্থানীয় জনগণকে সাথে নিয়ে বাংলাদেশের পরিবেশগত উন্নয়ন ও প্রান্তিক জনগোষ্ঠির জীবনমার উন্নয়নের জন্য বেডর্স ২০১১ সালে কাজ শুরু করে। এরই ধারাবাহিকতায় বাংলাদেশ এনভায়রনমেন্ট এন্ড ডেভেলপমেন্ট সোসাইটি (বেডর্স) ও জাপান এনভায়রনমেন্টাল এডুকেশন ফোরাম (জীফ) এর যৌথ উদ্যোগে জাপান সরকারের জাপানি এনজিও প্রকল্পের জন্য অনুদান সহায়তায় এই উপজেলাসহ অন্যান্য উপজেলার গাছি, ফুলচাষী ও হস্ত শিল্পীদের জীবনমান উন্নয়নের লক্ষ্যে তারা কাজ করে যাচ্ছে । আমি তাদের কার্যক্রমকে সাধুবাদ জানাই। এটা থেকে আমাদের এই এলাকার মান ক্রমাগতই উন্নয়ন হবে এবং বাংলাদেশের সাথে জাপানের সুসম্পর্ক বৃদ্ধি পাবে।

বাংলাদেশ এনভায়রনমেন্ট এন্ড ডেভেলপমেন্ট সোসাইটি (বেডর্স) এর নির্বাহী পরিচালক মাকসুদুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপজেলা কৃষি অফিসার মাসুদ হোসেন পলাশ,থানার অফিসার ইনচার্জ কামাল হোসেন ভূঁইয়া,উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কামরুজ্জামান মোঃ জাহাঙ্গীর হুসাইন মিঞা,যশোর জেলা ফুল বিপনন সমিতির সভাপতি আব্দুর রহিম,জাপান এনভায়রনমেন্টাল এডুকেশন ফোরাম (জীফ) এর প্রতিনিধি তাতসুহিরো ক্যাটো সান ও ওতসুকা মিকা সান,বাংলাদেশ এনভায়রনমেন্ট এন্ড ডেভেলপমেন্ট সোসাইটির প্রকল্প সমন্বয়কারী দেবাশীষ কুমার ঘোষ,এইচআর প্রধান আলামিন গাজী,প্রকল্প ব্যবস্থাপক আনোয়ারুস সাদাত,আসাদুল হাসান,ঝিকরগাছা প্রেসক্লাবের সহ সভাপতি আতাউর রহমান জসি,ঝিকরগাছা রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক আফজাল হোসেন চাঁদ,সাংবাদিক রেজায়ান বাপ্পী, ইদ্রিস আলী সহ আরও অনেকে।

অনুষ্ঠান সঞ্চালনা করেন,বাংলাদেশ এনভায়রনমেন্ট এন্ড ডেভেলপমেন্ট সোসাইটি (বেডর্স) এর ডকুমেন্টেশন এন্ড কমিউনিকেশন অফিসার সুপ্রিয়া সানা।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।