1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
শনিবার, ০৪ মে ২০২৪, ০১:১০ অপরাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
দিঘলিয়া হাজীগ্রামে নির্মাণাধীন হলো মসজিদে -এ – কূবা কপিলমুনিতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান ৭০ হাজার টাকা জরিমানা  সরকার ক্ষমতা হারানোর ভয়ে দিশাহারা হয়ে মোদির গোলামির জিঞ্জিরে দেশকে আবদ্ধ করেছে- মাওঃ আব্দুল আউয়াল  কেশবপুরে বর্ণাঢ্য আয়োজনে খেলাঘরে’র ৭২তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস আজ মোংলায় বিদ্যুৎস্পৃষ্টে একজনের মৃত্যু খানজাহানআলী থানার শ্রেষ্ঠ বিএনসিসি শিক্ষক নির্বাচিত সালাহউদ্দীন ঢাকার আকাশে প্রশান্তির বৃষ্টি জনমনে স্বস্তি পাইকগাছায় অজ্ঞান পার্টির খপ্পরে তরমুজ চাষী  দিঘলিয়ার সেনহাটী ৯ নং ওয়ার্ডের প্রায়ত মুরব্বিদের স্মরণে স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত  কেশবপুরে খেলাঘর আসরের আয়োজনে পিপাসিত মানুষের মাঝে সুপেয় ঠান্ডা পানি বিতরণ  খুলনায় স্বর্ণের বারসহ আটক এক লোহাগড়ায় বিএনপির উদ্যোগে মাদ্রাসার এতিমদের মাঝে বিশুদ্ধ পানি- স্যালাইন ও বিস্কুট বিতরণ লোহাগড়া উপজেলা নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ  ঝিকরগাছায় গরীব রোগীকে চিকিৎসা দেওয়াকে পুঁজি করে সালেহা ক্লিনিক থেকে নবজাতক বিক্রি সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলীর ইন্তেকাল দেশ জুড়ে চলছে খরা তবুও থেমে নেই ট্রাফিক বিভাগ নড়াইলে মাশরাফির দুরন্তপনা, তীব্র তাপদাহে মধুমতীতে ডুবসাঁতার ২০ মে থেকে ২৩ জুলাই পর্যন্ত সমুদ্রে মাছ ধরায় নিষেধাজ্ঞা আরোপ বেনাপোলে বাসের চাকায় পৃষ্ট হয়ে সাইকেল আরোহী নিহত অপর জন আহত

নদী ও খাল খনন করে মিষ্টি পানির প্রবাহ সৃষ্টি করা হবে;মাছ ও ধান চাষ বাধ্যতামূলক করতে হবে-এমপি রশিদুজ্জামান

  • প্রকাশিত : শনিবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১৬১ বার শেয়ার হয়েছে

মোঃ ফসিয়ার রহমান,পাইকগাছা প্রতিনিধি ||“খুলনা-৬ কয়রা-পাইকগাছা আসনের সংসদ সদস্য মোঃ রশীদুজ্জামান বলেছেন জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশ স্বাধীনের পর উপকুলীয় এলাকাকে নদীর লবণ পানি মুক্ত করার জন্য ওয়াপ্দার বাঁধ নির্মান করার কাজ এই পাইকগাছা থেকে উদ্বোধন করেছিলেন। বঙ্গবন্ধু নির্দেশে কয়রা-পাইকগাছাসহ উপকূলীয় অঞ্চলে নদীর পাড়ে নির্মিত হয় ওয়াপদার বাঁধ।

কৃষকেরা হবে লবণ পানি মুক্ত। চাষবাদে এলাকা হয় সমৃদ্ধশালী। কৃষকদের ছিল গোলা ভরা ধান,পুকুর ভরা মাছ, গোয়াল ভরা গবাদি পশু। কিন্তু ৮০ দশকে বাইরে থেকে কিছু প্রভাবশালী ঘের মালিকরা সেই মজবুদ বাঁধ কেটে ওয়াপ্দা অভ্যন্তরে লবন পানি প্রবেশ করিয়ে চিংড়ি চাষ শুরু করে। লবন পানির কারনে এলাকার পরিবেশ নষ্ট হয়। কৃষকের গোলাভরা ধান ও পুকুর ভরা মাছ,গোয়াল ভরা গরু বিলুপ্তি হয়। লবনক্ততার কারনে এলকার মানুষ হয় কর্মহীন, হাজার হাজার মানুষ বসতভিটা ছেড়ে অন্য এলাকায় চলে যায়। পেশা বদল করে অন্য পেশায় চলে যেতে বাধ্য হন এলাকার মানুষ। তিনি আরো বলেন আমি মহান জাতীয় সাংসদে লবন পানির বিরুদ্ধে বক্তব্য দিয়েছি। মাননীয় প্রধানমন্ত্রীর নিকট লবন পানির বিরুদ্ধে একটা আইন প্রনয়নের জন্য অনুরোধ করছি। অচিরেই কয়রা-পাইকগাছা লবন পানি মুক্ত হবে। যতদিন লবন পানি মুক্ত না হয় ততদিন পর্যন্ত ধান ও মাছ চাষ বাধ্যতামুলক করতে নির্দেশনা দেন। বন্ধ নদী ও সরকারি খাস খাল খনন করে মিষ্টি পানির প্রবাহ সৃষ্টি করা হবে। তিনি পাইকগাছার লস্কর ইউনিয়ন পরিষদের আয়োজনে পরিষদ চত্তরে সুধী সমাবেশে উপরুক্ত বক্তব্য রাখেন।

শনিবার সকালে উপজেলার লস্কর ইউনিয়ন পরিষদের বারবার নির্বাচিত চেয়ারম্যান কে এম আরিফুজ্জামান তুহিনের সভাপতিত্বে ও যুবলীগ নেতা শহীদুল্লাহ্ কায়সারের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ কামরুল হাসান টিপু, সহ-সভাপতি সমিরণ সাধু, যুগ্ন সাধারণ সম্পাদক আনন্দ মোহন বিশ্বাস, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান কৃষ্ণ পদ মন্ডল, বিজন বিহারি সরকার, আওয়ামী লীগ নেতা বিভূতি ভূষন ঢালী, মুনসুর আলী গাজী, আব্দুল কুদ্দুস সানা, অহেদুজ্জামান মোড়ল, আব্দুল ওহাব বাবলু, আজিজুর রহমান গাজী, আব্দুল হাই, জহুরুল হক, নুরুল ইসলাম, রবিউল ইসলাম, সিদ্দিকুর রহমান, অনিতা রানী মন্ডল, পার্থ প্রতিম চক্রবর্তী, ফাইমিন সরদার, আরিফ আহম্মেদ জয়সহ অনেকে।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।