1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
রবিবার, ০৫ মে ২০২৪, ০১:০৪ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
শার্শায় চেয়ারম্যান প্রার্থী সোহরাব হোসেনের নির্বাচনী গনসংযোগ ও পথসভা অনুষ্ঠিত নিরাপদ সড়কের দাবিতে লোহাগড়ায় মানববন্ধন কর্মসূচি পালিত  বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে প্রেস ইউনিটির নাম সংশোধন মোংলায় বৃষ্টি হলেও কমেনি গরমের দাপট বাগেরহাটে গ্যাস সিলিন্ডারবাহী ট্রাকচাপায় নিহত-১ সুন্দরবনের চাঁদপাই রেঞ্জে ভয়াবহ আগুন ডুমুরিয়ায় নিসচা’র ২০২৪-২৫ সালের পূর্ণাঙ্গ কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত কেশবপুর বাস-মিনিবাস ও ট্রাক মালিক সমিতির কমিটি গঠন কপিলমুনিতে বিশুদ্ধ খাবার পানি বিতরণ মোংলা-খুলনা মহাসড়কে ট্রাক চাপায় এক যুবক নিহত খুলনার কয়রায় ইসলামপুর শান্তি সংঘের আয়োজনে ঠান্ডা পানি বিতরণ দিঘলিয়া হাজীগ্রামে নির্মাণাধীন হলো মসজিদে -এ – কূবা কপিলমুনিতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান ৭০ হাজার টাকা জরিমানা  সরকার ক্ষমতা হারানোর ভয়ে দিশাহারা হয়ে মোদির গোলামির জিঞ্জিরে দেশকে আবদ্ধ করেছে- মাওঃ আব্দুল আউয়াল  কেশবপুরে বর্ণাঢ্য আয়োজনে খেলাঘরে’র ৭২তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস আজ মোংলায় বিদ্যুৎস্পৃষ্টে একজনের মৃত্যু খানজাহানআলী থানার শ্রেষ্ঠ বিএনসিসি শিক্ষক নির্বাচিত সালাহউদ্দীন ঢাকার আকাশে প্রশান্তির বৃষ্টি জনমনে স্বস্তি পাইকগাছায় অজ্ঞান পার্টির খপ্পরে তরমুজ চাষী 

নানা অনিয়মের মধ্যে চলছে কালিয়ারই এসবিএল মাধ্যমিক বিদ্যালয়

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৫১ বার শেয়ার হয়েছে

পরেশ দেবনাথ,কেশবপুর,যশোর || কেশবপুর উপজেলার বিদ্যানন্দকাটি ইউনিয়নে নানা অনিয়মের মধ্যে চলছে কালিয়ারই (শ্রীফলা, বাউশলা, লালপুর) এসবিএল মাধ্যমিক বিদ্যালয়। অভিযোগসূত্রে জানা যায়, রাজনৈতিক ক্ষমতার দাপট দেখিয়ে বিদ্যালয়ে না যেয়ে বেতন ভাতা উত্তোলন করেন প্রধান শিক্ষক এস,এম মনজুর রহমান। মাঝেমধ্যে ১৫ দিন এবং মাঝেমাঝে সাতদিন অন্তর বিদ্যালয়ে এসে একসাথে স্বাক্ষর করেন। বিদ্যালয়ে না গিয়েই তিনি দীর্ঘদিন ধরে বেতন ভাতার সরকারি অংশ অবৈধভাবে উত্তোলন করে চলেছেন। প্রধান শিক্ষকের অনুপস্থিতিতে বিদ্যালয়ের করণিক আজিবর রহমান মাতব্বর হিসেবে কাজ করেন। তার অধীনে চলতে হয় শিক্ষকদের। এনিয়ে শিক্ষকসহ অভিভাবকদের মাঝে তীব্র ক্ষেভের সৃষ্টি হয়েছে।

গত ১ ফেব্রুয়ারী বার্ষিক পিকনিকের দিনে বাসের মধ্যে শিক্ষক আনিসুর রহমানকে শারীরিকভাবে লাঞ্চিত করেন এবং স্কুলে যেয়ে হাত-পা ভেঙে দেবেন বলে হুমকি দেন আজিবর রহমান। প্রধান শিক্ষকের দায়িত্বে অবহেলার কারণে বিদ্যালয়ের পরিচ্ছন্নতা কর্মী আমিনুর রহমানকে দিয়ে শ্রেণী কক্ষের পাঠদান করানো হচ্ছে। এনিয়ে শিক্ষক কর্মচারীদের মাঝে তীব্র ক্ষোভ বিরাজ করলেও প্রধান শিক্ষক ক্ষমতাসীন দলের নেতা ও চেয়ারম্যান হওয়ায় ভয়ে কেউ মুখ খুলতে সাহস পান না। এসএমসি গঠনের নীতিমালা লঙ্ঘন করে অভিভাবকদের না জানিয়ে অপকৌশলে কমিটি করে জমা দিয়েছেন প্রদান শিক্ষক। বিদ্যালয়ের বিভিন্ন পদে নিয়োগ দিয়ে জোরপূর্বক বিদ্যালয়ের নামে জমি লিখে নিয়েছেন এবং জমি লিখিয়ে নেওয়ার জন্য চাপ সৃষ্টি করে চলেছেন।

জানা গেছে, ২০২১ সালের ১ নভেম্বর সুফলাকাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস এম মুনজুর রহমান কালিয়ারই এসবিএল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে যোগদান করেন। যোগদানের শুরুতেই তিনি ধন্যাঢ্য হওয়ায় নিজ অর্থে বিদ্যালয়ের শিক্ষার্থীদের স্কুল ড্রেসসহ বিভিন্ন সামগ্রী বিতরণ করে নিজে বিদ্যালয়ে অনুপস্থিত থেকে শিক্ষা দানে কোমলমতি শিশুদের কৌশলে বঞ্চিত করেছেন। বিদ্যালয়ের নৈশ প্রহরী রজব আলী সন্ধ্যার সময় বিদ্যালয়ে লাইট জ্বালিয়ে বাজারে ব্যবসা করেন আর সারারাত বিদ্যালয়ে যান না এবং কোন রাত বিদ্যালয়ে অবস্থান করেন না। উল্লেখ্য, বিদ্যালয়ে মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারী) মিটিং-এর মধ্যে প্রতিষ্ঠাতা সদস্য মকবুল পাড়কে প্রধান শিক্ষক কতৃক অপমানিত করা হয়েছে বিষয়ে বর্তমান সভাপতি আব্দুল আজিজ-এর 01975743704 নম্বর ফোনে জানতে চাইলে তিনি বলেন,”প্রধান শিক্ষকের সাথে তার কথা-কাটাকাটি হয়েছে। আর ইউএনও অফিসে কে বা কারা একটি অভিযোগ দিয়েছেন বলে জানি।”
এহেন পরিস্থিতিতে জরুরী ভিত্তিতে সরেজমিনে তদন্ত পূর্বক অবৈধ কমিটি বাতিল করে সরকারি বিধি মোতাবেক নতুন কমিটি গঠন, করণিক আজিবর রহমান কর্তৃক শিক্ষক আনিচুর রহমানের লাঞ্ছিত করার বিচার, প্রধান শিক্ষকের যোগদানের পর থেকে এ পর্যন্ত বিদ্যালয়ে আগমন ও প্রস্থানের অনিয়মের সরকারি বিধি মোতাবেক সকল অনিয়ম গুলোর বিচারসহ প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করে বিদ্যালয়ের শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনার জন্য শণিবার (২৫ ফেব্রুয়ারী-২৪) কেশবপুর উপজেলা নির্বাহী অফিসারের নিকট জোর দাবী জানিয়েছেন এলাকাবাসী ও অভিভাবকবৃন্দের মধ্যে মকবুল পাড়, আঃ সাত্তার, মনিরুল ইসলামসহ ৫১২ জন।
এ বিষয়ে 01712523374 নম্বর ফোনে বুধবার ৫:২১ টায় জানতে চাইলে প্রধান শিক্ষক এস এম মুনজুর রহমান মোবাইল ফোন রিসিভ না করায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তুহিন হোসেন বলেন, এলাকাবাসির অভিযোগ পেয়েছি। সরেজমিনে তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।