1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৪:১১ অপরাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
উত্তাল খুলনা: কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের সড়ক অবরোধ লোহাগড়ায় দুটি মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে শিক্ষার্থী নিহত,আহত ৪ চলছে কমপ্লিট শাটডাউন; সারা দেশে মোবাইল ইন্টারনেট বন্ধ খুলনায় ‘কমপ্লিট শাটডাউন’ ; সারাদেশে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন কেশবপুর থানা পুলিশের সাঁড়াশি অভিযানে ৩ মাদক ব্যবসায়ী নড়াইলে পুকুরে গোসল করতে গিয়ে দশম শ্রেণির শিক্ষার্থীর মৃত্যু মোংলায় হু হু করে বাড়ছে সবজি ও মাছের দাম: সাধারণ ক্রেতাদের নাভিশ্বাস পবিত্র আশুরা উপলক্ষ্যে কোরআন তেলাওয়াত প্রতিযোগিতা অনুষ্ঠান মোরেলগঞ্জে পরিবহনের ধাক্কায় নিহত-১ ছাত্র হত্যা ও ছাত্রীদের লাঞ্ছিত করার প্রতিবাদে খুলনায় ইসলামী আন্দোলনের মিছিল কাল বৃহস্পতিবার সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা অনির্দিষ্টকালের জন্য কুমিল্লা বিশ্ববিদ্যালয় বন্ধ ২৪ ঘন্টার ব্যবধানে মধুমতী নদী থেকে আরও এক অজ্ঞাত নারীর লাশ উদ্ধার অনির্দিষ্টকালের জন্য খুলনা বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা সকল সিটি করপোরেশন এলাকায় সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা শার্শায় বাল্য বিবাহ নিরোধ ও সচেতন মূলক সভা অনুষ্ঠিত নড়াইলে ৬০পিস ইয়াবা ও ১৫ পুরিয়া(০১ গ্রাম) হিরোইনসহ ৪ মাদক কারবারি গ্রেফতার দেশের সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা যশোরে কোটাবিরোধী আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলা

কোরবানির পশু হাট শেষ মুহূর্তে জমে উঠলেও-বিপাকে খামারিরা

  • প্রকাশিত : শনিবার, ১৫ জুন, ২০২৪
  • ৭২ বার শেয়ার হয়েছে

অতনু চৌধুরী(রাজু)বাগেরহাট || বাগেরহাটের মোংলার চটেরহাটে শেষ মুহূর্তে জমে উঠেছে কোরবানির পশু হাট। ঈদের আর মাত্র কয়েকদিন দিন বাকি। এর মধ্যে এ হাটে পর্যাপ্ত পরিমাণ কোরবানির পশু থাকলেও কেনাবেচা তেম একটা হচ্ছে না। তবে অনেক খামারিরা বলছেন, এবার হাটে কোরবানির পশুর দাম কম। যার কারণে বিপাকে পড়ছেন। দাম ভালো না পাওয়ায় অনেকে পশু ফেরত নিয়ে যাচ্ছেন বা যেতে হবে। চাহিদা অনুযায়ী দাম না পাওয়ায় হতাশ খামারিরা।

শনিবার (১৫’জুন) বিকালে এ হাটে গিয়ে দেখা যায়, বাগেরহাট জেলা’সহ মোংলা উপজেলার বিভিন্ন স্থান থেকে খামারিরা কোরবানির পশু নিয়ে এসেছেন। ছোট, মাঝারি ও বড় সব আকৃতির পশু রয়েছে এই হাটে।

এ বিষয়ে এক পশু খামারি বলেন, এই কোরবানির ঈদকে সামনে রেখে আমার খামারে এবার ৮’টি গরুর বিক্রির জন্য প্রস্তত করা হয়েছে। এর মধ্যে বাড়ি থেকে ৩’টি মাঝারি আকৃতির গরু বিক্রি করেছি। বড় সাইজের গরু রয়েছে ৩’টি। আর ছোট আকৃতির গরু রয়েছে ২’টি। ভালো দাম না পাওয়ার ফলে গরুগুলো বিক্রি করতে পারছি না। তবে এ হাটে অনেক স্বপ্ন নিয়ে আমার গরুগুলো নিয়ে আসছিলাম। কিন্তু ভালো দাম না ওঠায় আমি বিক্রি করিনি।

তিনি আরও বলেন,বড় আকারের গরু ২’লাখ ৬০’হাজার টাকায় বিক্রির আশা করেছিলাম। কিন্তু সেখানে দাম উঠছে ২’লাখ ১০’হাজার টাকা। তাই একটু ভালো দাম দামের আশায় শেষ পর্যন্ত অপেক্ষা করছি।

এ হাটে পশু বিক্রয় করতে আশা এক পশু ব্যবসায়ী বলেন, এই কোরবানির ঈদে ৪’টি গরু বিক্রির জন্য এনেছিলাম। মাঝারি সাইজের ২’টি গরু বাড়ি থেকে ১’লাখ ৪০’হাজার টাকায় বিক্রি করেছি। বড় ২’টি গরু নিয়ে বিপাকে পড়েছি। ভালো দাম পাচ্ছি না। ৪’লাখ ৪০’হাজার টাকা হলে গরু ২’টি বিক্রি করব। তাহলে লাভ মুখ দেখতে পারব। কিন্তু দাম উঠছে মাত্র ৩’লাখ ৫০’হাজার টাকা। এই ২’টি গরু নিয়ে আসছিলাম। ভালো দামের আশায় তবে হাটে গরু নিয়ে আসলে খাজনা ও পরিবহন ব্যয় মিলিয়ে অনেক টাকা খরচ হয়।

এ বিষয়ে মোংলা কলেজ মোড় থেকে আশা এক ক্রেতা বলেন, কোরবনির ঈদে ভালো মানের পশু বিভিন্ন হাটে দেখেছি। কিন্তু দাম বেশি হওয়ায় এখনো কিনতে পারছি না। ১ লাখ ৬০ হাজার টাকার মধ্যে গরু কিনবো। এই হাটে অনেক ভালো ভালো পশু এসেছে । তাই এখান থেকেই কেনার ইচ্ছা আছে আমার। তবে পশুর চেয়ে টাকার অংশ টা একটু বেশি চাওয়ায় এখনও আমার পছন্দের পশুটি ক্রয় করতে পারি নাই।

এ বিষয়ে মোংলা উপজেলা চটেরহাটের ইজারাদার মোস্তফা কামাল ইজারাদার বলেন, এবার আমাদের এ হাটে পর্যাপ্ত পরিমানে পশু উঠে নাই। দাম বিভিন্ন রকম হলেও ক্রেতাদের পছন্দ হলেও পশুর দাম একটু বেশি। কারণ এটি আমাদের মোংলা উপজেলার সবচেয়ে বড় পশুর হাট। এবার ঈদকে সামনে রেখে বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

এ বিষয়ে তিনি আরও বলেন, আমাদের এই পশুর হাট প্রতি বৃহস্পতিবার ও সোমাবার বসে। এবং গত বৃহস্পতিবার আমাদের এই পশুর হাটে অনেক এসেছিলেন কিন্তু ক্রেতা শূন্য থাকায় পশু বিক্রেতারা তাদের পশু নিয়ে যায় । বা আমাদের এই পশুর হাটে পুলিশ প্রশাসনের পাশাপাশি এখানে ভলান্টিয়ার টিম রয়েছে। জাল টাকা পরীক্ষা করার জন্য এখানে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে, বা হাটে গবাদি পশুর স্বাস্থ্যসেবা নিশ্চিতকল্পে ভেটেরিনারি মেডিক্যাল টিম বসানো হয়েছে।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।