1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
বুধবার, ০১ মে ২০২৪, ০২:০৫ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
মহান মে দিবস আজ মহান মে দিবসের তাৎপর্য কেশবপুরে ইসি কমিশনার মোঃ আহসান হাবিব খান (অবঃ)-এর মতবিনিময় সভা রুয়েট ও আহসানুল্লাহ বিশ্ববিদ্যালয়ে হুয়াওয়ের ক্যাম্পাস রিক্রুটমেন্ট খালে ভাসছে বাঘের দেহ!  ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউট এ “স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বঙ্গবন্ধুর কারিগরি শিক্ষা দর্শন” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত  সাবেক শিক্ষামন্ত্রী সাদেকের ৮৯ তম জন্মবার্ষিকী আজ মোংলার মানুষ যাতে শান্তিতে থাকতে পারে- মেয়র আব্দুল খালেক নড়াইলে প্রচন্ড গরমে ৭ জন শিক্ষার্থী অসুস্থ, স্কুল ছুটি ঘোষণা লোহাগড়ায় বিএনপির উদ্যোগে সাধারন মানুষের মাঝে বিশুদ্ধ পানি-স্যালাইন ও বিস্কুট বিতরন  লোহাগড়ায় বাল্যবিবাহের সাথে সম্পৃক্ত থাকার অভিযোগে চারজনকে ২৫ হাজার টাকা জরিমানা শার্শায় স্মার্ট ফোন কিনে না দেওয়ায় অভিমান করে ৯ম শ্রেণীর ছাত্রীর আত্মহত্যা  কেশবপুরে প্রচন্ড গরমে কৃষকের মৃত্যু তীব্র তাপপ্রবাহের কারণে ২ মে পর্যন্ত প্রাথমিক স্কুল বন্ধ ঘোষণা মোংলা বন্দর জেটিতে কন্টেইনার নিয়ে ১৮৬ মিটার জাহাজ বাংলাদেশ কোস্ট গার্ড পশ্চিম জোনের অভিযানে একটি দেশীয় স্যুটার গান’সহ আটক ৩ ঝিকরগাছায় ওপেন হাউজ ডে পালন করল নাভারণ হাইওয়ে থানা পুলিশ খুলনায় ১মে “মহান মে” দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত হবে ওষুধের মূল্যবৃদ্ধি রোধে কার্যকর ব্যবস্থা নেওয়ার নির্দেশ মে মাসের প্রথম সপ্তাহ দেশজুড়ে টানা বৃষ্টির সম্ভাবনা

সাফ নারী চ্যাম্পিয়নশিপে শিরোপা জিতলো বাংলাদেশ, ছাদ খোলা বাসে হবে নারী ফুটবলারদের সংবর্ধনা

  • প্রকাশিত : মঙ্গলবার, ২০ সেপ্টেম্বর, ২০২২
  • ১৯৬ বার শেয়ার হয়েছে

নিউজ ডেস্ক // রঙ্গশালার সবুজ গালিচায় নতুন ইতিহাস লেখার হাতছানি ছিলো ওদের সামনে। সাফের নতুন চ্যাম্পিয়ন হয়েই সেই ইতিহাসে তুলির শেষ আঁচড় দিলো বাংলার বাঘিনীরা। সাফ নারী চ্যাম্পিয়নশিপের ফাইনালের মহারণে স্বাগতিক নেপালকে ৩-১ গোলে হারিয়ে দক্ষিণ এশিয়ার সেরার মুকুট মাথায় তুললো সাবিনা-কৃষ্ণারা।

ম্যাচের প্রথমার্ধ্বেই শামসুন্নাহার জুনিয়র আর কৃষ্ণা রানী সরকারের গোলে ২-০ গোলে এগিয়ে যায় বাংলাদেশ। দ্বিতীয়ার্ধ্বে একটি গোল শোধ দিলেও ৩-১ গোলের পরাজয় নিয়েই পঞ্চমবারের মতো রানার্স আপ হয়েই সন্তুষ্ট হতে হয় হিমালয় কণ্যাদের।

ম্যাচের শুরুতেই বাংলাদেশের বিপদ বাড়িয়ে মাঠ ছাড়তে হয় নির্ভরযোগ্য ফরোয়ার্ড সিরাত জাহান স্বপ্নাকে। ভূটানের বিপক্ষে সেমিফাইনালে পাওয়া চোট থেকে পুরোপুরি সেরে না উঠলেও তাকে শুরুর একাদশে রেখেই দল সাজিয়েছিলেন কোচ গোলাম রব্বানী ছোটন। তবে স্বপ্নাকে মাঠ ছাড়তে হয়েছে মাত্র ১০ মিনিটের মাথাতেই। তবে স্বপ্নার সেই উঠে যাওয়াটা যেন শাপেবর হয়েই এলো লাল সবুজের জার্সিধারীদের জন্য। স্বপ্নার পরিবর্তে মাঠে নেমেই বাংলাদেশকে এগিয়ে নেওয়ার কাজটি কত দারুণভাবে করলেন।

শামসুন্নাহার মাঠে নামার মাত্র মিনিট দুয়েকের ভেতরেই রঙ্গশালার গ্যালারিকে স্তব্ধ করে মনিকা চাকমার ডান প্রান্ত থেকে করা ক্রস বক্সের মধ্যে থেকে কোনাকুনি প্লেসিংয়ে জড়িয়ে দেন নেপালের জালে।

ম্যাচের ৩৫তম মিনিটে ফ্রি কিক পায় নেপাল। তবে গোলরক্ষক রুপনা চাকমার দক্ষতায় রক্ষা পায় বাংলার মেয়েরা। গোল খেয়ে পিছিয়ে পড়ার পর অবশ্য, ম্যাচে ঘুরে দাড়ানোর চেষ্টা করেছে নেপাল। আক্রমণের ধারও বাড়িয়েছে তারা। বাংলাদেশকে রক্ষণে মনোযোগ দিতে হয়েছে টুর্নামেন্টের আগের ম্যাচগুলোর চেয়ে বেশি। ব্যস্ত থাকতে হয়েছে বেশি, যা এই টুর্নামেন্টে আগে দেখা যায়নি।

নেপালের একটি কর্নার ঠিকমতো ক্লিয়ার করতে পারেনি বাংলাদেশের গোলরক্ষক রুপনা চাকমা , তবে গোললাইন সেভে যে যাত্রা অক্ষতই থেকেছে বাংলাদেশের জাল। তবে খেলার ধারার বিপরীতে গিয়েই দ্বিতীয় গোলটি করে ম্যাচের পুরোপুরি নিয়ন্ত্রণ নিয়েছে বাংলাদেশ। ৪১ মিনিটে নেপালের ভুল পাস থেকে বল পেয়ে যান সাবিনা। সেই বলে বাঁ পায়ের শটে গোল ব্যবধান ২-০ করে দেন কৃষ্ণা রানী সরকার। শামসুন্নাহার আর কৃষ্ণার গোলে ২-০ ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় বাংলাদেশ।

দ্বিতীয়ার্ধ্বের শুরু থেকে আক্রমণের ধার বাড়ায় স্বাগতিক নেপাল। বেশ কয়েকবার সুযোগ পেয়েও অবশ্য বাংলাদেশের জালের দেখা পায়নি নেপাল।
অবশেষে ম্যাচের ৭০তম মিনিটে ব্যবধান কমায় নেপাল। ফরোয়ার্ড আনিতা বাসিতের গোলে ব্যবধান কমিয়ে ২-১ করে নেপাল। ব্যবধান কমানোর পর যেন আরো বেশি আক্রমণাত্মক খেলতে থাকে নেপাল। তবে নেপালের ম্যাচে ফেরার আশা শেষ করে দেন বাংলাদশের নাম্বার নাইন কৃষ্ণা।

নেপালের সব চেষ্টাকে থমকে দিয়ে ম্যাচের ৭৬ মিনিটে নিজের দ্বিতীয় গোল করে নেপালের ম্যাচে ফেরার আশা থামিয়ে বাংলাদেশকে ৩-১ গোলের লিড এনে দেন কৃষ্ণা রানী সরকার। মিডফিল্ড থেকে পাওয়া থ্রু পাস থেকে আগুয়ান নেপাল গোলরক্ষককে দারুণভাবে পরাস্ত করেন কৃষ্ণা। সেখান থেকেই বাকিটা সময় নেপালকে আর ম্যাচে ফেরার সুযোগ দেননি লাল-সবুজের জার্সিধারীরা।দীর্ঘ ১৯ বছর পর বাংলাদেশ নারী ফুটবল দলের হাত ধরে এলো সাফ চ্যাম্পিয়নশিপের ট্রফি।

এদিকে নেপালকে ৩-১ গোলে হারিয়ে প্রথমবারের মতো সাফ উইমেনস চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতেছে বাংলাদেশ নারী ফুটবল দল। সাফ চ্যাম্পিয়ন দলকে ছাদ খোলা বাসে সংবর্ধনা জানাবে ক্রীড়া মন্ত্রণালয়। বিষয়টি নিশ্চিত করছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

গত সোমবার (১৯ সেপ্টেম্বর) একটি গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, ‘আমাদের প্রমীলা দল আমাদের জন্য যে ফলাফল ও সাফল্য বয়ে এনেছে তা অবিস্মরণীয়। এটা বাংলাদেশের জন্য দারুণ এক গর্বের দিন। তারা বাংলাদেশকে অপরাজিত চ্যাম্পিয়ন হবার গৌরব এনে দিয়েছে। ফুটবলার সানজিদা আক্ষেপ করে বলেছিল যে হয়তো তাদের ছাদখোলা কোনো বাসে সংবর্ধনা দেয়া হবে না। কিন্তু তারপরও তারা দেশের জন্য শিরোপা জিততে চায়।তাই তার এ আক্ষেপ আমরা ঘোচানোর চেষ্টা করছি।

আগামীকালের মধ্যেই একটি ছাদ খোলা বাসের ব্যবস্থা করা হবে বলে তিনি আরও বলেন, ‘আমরা এ ব্যাপারে ইতোমধ্যেই যোগাযোগ করেছি। আমরা আশা করছি যে আগামীকালের মধ্যেই আমরা একটি ছাদখোলা বাসের ব্যবস্থা করে ফেলবো। এয়ারপোর্টে সংবর্ধনা দিয়ে ছাদখোলা বাসে করে আমরা তাদেরকে বাফুফে ভবনে নিয়ে যাবো’।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।