1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:৪৮ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
সংসদ ভবন এলাকায় ছাত্রলীগ কর্মী খুন মোংলায় আচরণবিধি লঙ্ঘনে তিন প্রার্থীকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা বটিয়াঘাটা উপজেলায় পানিতে ডুবে নবম শ্রেণীর ছাত্রের মৃত্যু কেশবপুরে কুখ্যাত মাদক ব্যবসায়ী আলমগীরের স্ত্রী ফেনসিডিল ও ইয়াবাসহ গ্রেফতার  ঢাকার ধোলাইখালে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে আগুন, নিয়ন্ত্রণে ৫ ইউনিট  গাজীরহাটে সাংবাদিকের বাড়ি থেকে নগদ টাকা ও স্বর্নালঙ্কার চুরি বাগেরহাটে স্কুল ছাত্রীকে ধর্ষণ চেষ্টা, প্রতিবাদ করায় পিতাসহ ৪ জন আহত খুলনা অনলাইন প্রেসক্লাব এর বিশেষ সভা অনুষ্ঠিত ধান নি‌য়ে বা‌ড়ি ফেরা হ‌লো না কয়রার দুই শ্রমি‌কের তালায় ট্রাক উল্টে খাদে; নিহত ২, আহত ১০ ২১ মে মঙ্গলবার ১৫৭ উপজেলায় সাধারণ ছুটি ঘোষনা ১৭ মে থেকে ৩ দিনের জন্য বেনাপোল স্থলবন্দর বন্ধ যে পরিকল্পনায় খুন হন লোহাগড়ার চেয়ারম্যান মোস্তফা কামাল, চাঞ্চল্যকর তথ্য দিলেন ভাড়াটিয়া শুটার  লোহাগড়ায় ইস্টার্ন ব্যাংক পিএলসি’র গ্রাহক সমাবেশ অনুষ্ঠিত  বিশ্ব সন্ত্রাসী ইসরাইলের বিরুদ্ধে লড়াই করার জন্য রাষ্ট্রীয়ভাবে প্রেরণের ব্যবস্থা করতে হবে- মাওঃ আব্দুল আউয়াল  মানববন্ধন-সমাবেশ দুর্যোগের ঝুঁকিতে থাকা উপকূলের উন্নয়নে বিশেষ বরাদ্দের দাবী রামপালে লায়ন ড শেখ ফরিদুল ইসলামের উদ্যোগে ১৫ তম ফ্রি চক্ষু চিকিৎসা শিবির অনুষ্ঠিত কেশবপুরের তৃষান বসু দিব্য জাতীয় পর্যায়েও শ্রেষ্ঠ হতে চায় দিঘলিয়ায় নির্বাচনী মাঠে ব্যতিক্রমী প্রচার-প্রচারণা আকৃষ্ট করল ভোটারদের খুলনায় তৃতীয় শ্রেণির মাদ্রাসা ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগে মাদ্রাসা সুপার গ্রেপ্তার

যশোর বেনাপোল বন্দরে সিঅ্যান্ডএফ লাইসেন্স বাতিল এবং মামলার প্রতিবাদে ব্যবসায়ীদের কর্মবিরতি চলছে

  • প্রকাশিত : রবিবার, ৬ মার্চ, ২০২২
  • ৫৩৬ বার শেয়ার হয়েছে

মোহাম্মদ জসিম উদ্দিন তুহিন,যশোর জেলা প্রতিনিধি// যশোর বেনাপোলে বন্দরে মিথ্যা ঘোষণায় মাদক ও নিষিদ্ধ পণ্য আমদানিতে সহযোগীতার অভিযোগে দুই সিঅ্যান্ডএফ লাইসেন্স বাতিলও মামলা দায়েরের প্রতিবাদে আজ রোববার দ্বিতীয় দিনেও চলছে ব্যবসায়ীদের কর্মবিরতি।

বেনাপোল কাস্টমস হাউসের সামনে প্রতিবাদ সমাবেশ শুরু করেন।এতে গতকাল সকাল থেকে এপথে ভারতের সাথে বন্ধ রয়েছে আমদানি-রফতানি বাণিজ্য ও পণ্য খালাস কার্যক্রম। ফলে বন্দরে শত শত ট্রাক পণ্য নিয়ে আটকা পড়েছে। এর আগে গত বুধবার সকালে বেনাপোল বন্দর থেকে গোপন সংবাদে একটি ভারতীয় ট্রাক আটক করে কাস্টমস সমস্যরা। পরে ট্রাক তল্লাশি করে বৈধ পণ্যের সাথে রাখা বিপুল পরিমানে ফেনসিডিল,মদ,সিগারেট,বোমা তৈরীর সরঞ্জম ও মিথ্যা ঘোষণার পণ্য পায়। মাদকের চালান প্রবেশে সহযোগীতার অভিযোগে শিমুল ট্রেডিং এজেন্সী ও আইডিএস গ্র“প লিমিটেড নামে দুই সিঅ্যান্ডএফ লাইসেন্স বাতিল ও এক কর্মচারীর নামে পুলিশে মামলা দায়ের করে কাস্টমস সদস্যরা। এভাবে মাদক প্রবেশে যুব সমাজ তির মুখে পড়বে শঙ্কায় পড়েছেন স্থানীয়রা। অপরাধীদের সনাক্ত করে শাস্তি মুলক ব্যবস্থার দাবী জানিয়েছেন তারা।

এদিকে বেনাপোল বন্দর দিয়ে সড়ক ও রেল পথে বড় ধরনের বাণিজ্য হয় ভারতের সাথে। কর্মবিরতীতে দুই দিন ধরে বাণিজ্য বন্ধ থাকায় বেনাপোল ও পেট্রাপোল বন্দরে সহস্রাধিক ট্রাক পণ্য নিয়ে আটকা পড়েছে। আটকা পড়া আমদানি পণ্যের মধ্যে শিল্পকলকারখানার কাচামাল,খাদ্য দ্রব্য জাতীয় পণ্য। রফতানি পণ্যের মধ্যে পাট ও পাটজাত পণ্য উলে­খ্যযোগ্য।বেনাপোল সিঅ্যান্ডএফ এ্যাসোসিয়েশনের যুগ্ম সম্পাদক জামাল হোসেন বলেন, কোন আমদানি কারক বা সিঅ্যান্ডএফ চোরাচালানী করেনা। যারা এসবের সাথে জড়িত কাস্টমস তাদের ছেড়ে দিয়ে ব্যবসায়ীদেও নামে মামলা করেছে। মামলা প্রত্যাহর ও লাইসেন্স বাতিলে নিষেধাজ্ঞা প্রত্যাহার করা না হলে এ কর্মবিরতী চলবে। বেনাপোল সিঅ্যান্ডএফ স্টাফ এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাজেদুর রহমান জানান, ভারত থেকে বৈধ পণ্যের সাথে অবৈধ পণ্য চালান পাঠাচ্ছে চোরাকারবারীরা। এর সাথে ট্রাক চালকও জড়িত। তবে কাস্টমস তাদের বিরুদ্ধে কোন শাস্তিমুলক ব্যবস্থা গ্রহন না করে আমাদের সাধারণ ব্যবসায়ীদের হয়রানি মুলক মামলা ও লাইসেন্স বাতিল করেছে। এটি ন্যায় বিচার হয়নি।

একারনে ব্যবসায়ীরা কর্মবিরতী পালন করছে।যশোর বেনাপোল কাস্টমস হাউসের জয়েন্ট কমিশনার জানান, মাদক ও অবৈধ পণ্য নিয়ে প্রবেশ করানোর অভিযোগে সিঅ্যান্ডএফ লাইসেন্স বাতিল,ট্রাক চালক ও আমদানি কারক ও সিঅ্যান্ডএফ কর্মচারীদের নামে মামলা করা হয়েছে। যখন বৈধ পণ্যের সাথে মাদক বা আমদানি নিষিদ্ধ পণ্য প্রবেশ করে তখন আইনগত ব্যবস্থা নেওয়া ছাড়া উপায় থাকেনা ।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।