1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০১:২৮ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
চমক রেখে জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের শক্তিশালী দল ঘোষণা মোংলায় আগুনে পুড়ে যাওয়া ঘটনাস্থল পরিদর্শনে এমপি হাবিবুন নাহার নড়াইলে আদালতে হাজিরা দিতে এসে গাঁজাসহ যুবক গ্রেফতার লোহাগড়া পৌরসভার কার্য সহকারী কবিরের বিরুদ্ধে নানাবিধ অনিয়মের অভিযোগ তাপদাহের কারণে সোমবার ঢাকাসহ ৫ জেলার স্কুল বন্ধ মোংলার রুপালী ব্যাংকের তৃতীয় তলায় আগুন – ফায়ার সার্ভিসের অক্লান্ত পরিশ্রমে আগুন নিয়ন্ত্রণ প্রচন্ড তাপদাহে অতিষ্ঠ্য জনজীবনে বিপর্যস্ত সাধারণ মানুষের মাঝে সাতক্ষীরা উপকূলে প্রকৃতি ও সংস্কৃতি সুরক্ষায় সংহতি প্রচণ্ড তাপদাহে পথচারীদের মাঝে এমপি আতাউল হক দোলনের পানি ও স্যালাইন বিতরণ কেশবপুরে পাথরঘাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চুরি ঝিকরগাছায় পৌর মেয়র জামালের সহযোগিতায় তৃষ্ণার্ত মানুষের মুখে হাসি  যশোরে গরমে অসুস্থ হয়ে স্কুলশিক্ষকের মৃত্যু শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে আজ,যেভাবে চলবে ক্লাস;শঙ্কায় অভিভাবকেরা শেখ জামালের ৭১তম জন্মদিন আজ হজ্ব ফ্লাইট শুরু হচ্ছে ৯ মে যশোরে সুজন-এর বিভাগীয় মতবিনিময় ও পরিকল্পনা সভা তীব্র তাপদহে পুড়ছে শার্শা সহ সারাদেশ,কর্মজীবনে অচলাবস্থা লোহাগড়ায় বৃষ্টির জন্য ইস্তিস্কার নামাজ অনুষ্ঠিত শার্শায় উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সাথে সাংবাদিকদের মতবিনিময় ও আলোচনা লোহাগড়ায় ৩১ শয্যা বিশিষ্ট স্বাস্থ্য কমপ্লেক্সের নবনির্মিত ভবন উদ্বোধন করলেন স্বাস্থ্যমন্ত্রী ডা: সামন্ত লাল সেন

ভয় আর আতঙ্কে রয়েছে লোহাগড়ার দিঘলিয়ার সাহাপাড়ার বাসিন্দারা

  • প্রকাশিত : মঙ্গলবার, ১৯ জুলাই, ২০২২
  • ২০৮ বার শেয়ার হয়েছে

মোঃ আলমগীর হোসেন,লোহাগড়া (নড়াইল) প্রতিনিধি //নড়াইলের লোহাগড়া উপজেলার দিঘলিয়া গ্রামের সাহাপাড়ার বাসিন্দারা বাড়িতে ফেরেননি এখনো। সোমবারও বাজারের প্রায় অর্ধেক দোকান খোলেনি। আতঙ্ক কাটেনি তাদের। ভয়, আতংক আর নিরাপত্তাহীনতায় কুঁকড়ে রয়েছে এ পাড়ার বাসিন্দারা।
মহানবী হযরত মুহাম্মদকে (সা.) কটূক্তি করে ফেসবুকে পোস্ট দেওয়াকে কেন্দ্র করে তাদের বাড়িঘর ও দোকানপাটে হামলা চালানো হয় । গত শুক্রবার সন্ধ্যায় হামলার পর থেকে সাহাপাড়ার মহিলাসহ তাদের ছেলেমেয়েরা বাড়ি ছেড়ে আত্মীয়-স্বজনদের বাড়ি চলে যান।এ দিকে বাড়িঘর ও দোকানপাটে হামলার ঘটনায় পুলিশ বাদী হয়ে গত রোববার দুপুরে মামলা করেছে। মামলায় অজ্ঞাত পরিচয় ২০০ থেকে ২৫০ জনকে আসামি করা হয়েছে।

এর আগে ফেসবুকে ধর্মীয় অবমাননাকর পোস্ট দেওয়ার অভিযোগে গত শনিবার রাতে আকাশ সাহার বিরুদ্ধে মামলা করেন দিঘলিয়া এলাকার বাসিন্দা সালাউদ্দিন কচি। শনিবার রাতেই আকাশকে গ্রেপ্তার করে পুলিশ। সাত দিনের রিমান্ডের আবেদন দিয়ে গত রোববার বিকেলে তাকে আদালতে সোপর্দ করা হয়। সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোরশেদুল আলম তার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। ফেসবুক পোস্টের জের ধরে গত শুক্রবার সন্ধ্যার পর দিঘলিয়ার সাহাপাড়ায় দুটি বাড়ি ভাঙচুর হয়। একটি বাড়িতে অগ্নিসংযোগ করা হয়। বাজারের তিনটি দোকান ভাঙচুর করা হয়। তখন চারটি মন্দিরে হামলার ঘটনাও ঘটে।

এর আগে ফেসবুকে পোস্ট দেওয়া অভিযুক্ত তরুণের শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল করে বিক্ষুব্ধ মানুষ । পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লাঠিপেটা করে ও ফাঁকা গুলি ছোড়ে।রাতে সাহাপাড়ার বাসিন্দা দিঘলিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দিলীপ চন্দ্র সাহা ও ব্যবসায়ী গৌর সাহার বাড়িতে হামলা করে বিক্ষুব্ধ লোকজন। পান বিক্রেতা গোবিন্দ সাহার বাড়ির একটি ঘরে অগ্নিসংযোগ করা হয়। এ ছাড়া দিঘলিয়া বাজারে গৌতম সাহা, নিত্যদুলাল সাহা ও অনুপ সাহার দোকান ভাঙচুর করা হয়। হামলা করা হয় ওই এলাকার রাধাগোবিন্দ মন্দির, আখড়াবাড়ি সর্বজনীন মন্দির, মহাশ্মশান কালীমন্দির ও স্বপন সাহার পারিবারিক মন্দিরে।

রাধাগোবিন্দ মন্দিরের সভাপতি শিবনাথ সাহা বলেন,সাহাপাড়ার বাসিন্দাদের মধ্যে আতঙ্ক কাটেনি। শুক্রবার সন্ধ্যার পর থেকে এ পাড়ার বাসিন্দারা বাড়ি ছাড়তে থাকেন। রাত একটার পর ভয়ে অধিকাংশ বাড়ি ফাঁকা হয়ে যায়। যারা রাতে বাড়িতে ছিলেন, তাদের রাত কেটেছে না ঘুমিয়ে। বাকিরা পরদিন ভোরে বাড়ি ছাড়েন। এ সব পরিবারের সদস্যরা আত্মীয়-স্বজনের বাড়িতে আশ্রয় নিয়েছেন।

দিঘলিয়া গ্রামের সাহাপাড়ায় ১০৮টি হিন্দু পরিবারের বসবাস। সর্বোচ্চ ২৫ / ৩০ জন পুরুষ বাড়িতে আছেন। বাড়িতে নেই কোনো নারী। তারা আতঙ্কে বাড়িতে ফেরেননি।এ দিকে আখড়াবাড়ি গ্রামের শিক্ষক শচিদানন্দ জানান, ঘটনার পরদিন শনিবার রাতে তার দুটি গরু গোয়ালঘর থেকে কে বা কারা নিয়ে গেছে।পুলিশী প্রহরার মধ্যে বাড়ি থেকে গরু চুরির ঘটনা রহস্যজনক বলে স্থানীয়দের অভিমত।

লোহাগড়া থানার ওসি শেখ আবু হেনা বলেন,‘অতিরিক্ত পুলিশ মোতায়েন আছে। বর্তমানে পরিস্থিতি শান্ত আছে।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।