1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
রবিবার, ১২ মে ২০২৪, ০৬:৩৩ অপরাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
এসএসসিতে গড় পাসের হার ৮৩.০৪ শতাংশ লোহাগড়ায় শোক আর শ্রদ্ধায় সাবেক চেয়ারম্যানের চির বিদায় রামপালে মাদকদ্রব্য গাঁজাসহ যুবক আটক পাইকগাছার আগড়ঘাটায় সাবেক ইউপি সদস্যের রুহের মাগফিরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত মোরেলগঞ্জে এক স্কুল শিক্ষিকার অনৈতিক কর্মকান্ডের প্রতিবাদে বিক্ষোভ, বহিস্কারের দাবি পাইকগাছার গড়ইখালীতে মরা গরুর মাংস বিক্রির অভিযোগ কেশবপুরে “শেকড়ের সন্ধান”-এর আয়োজনে সাহিত্য আসর, আলোচনা ও মতবিনিময় সভা বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি’র মোংলা উপজেলা কমিটি গঠিত লোহাগড়ায় আওয়ামীলীগ নেতা সাবেক চেয়ারম্যানকে গুলি করে হত্যা সাতক্ষীরায় গোয়েন্দা সংস্থার অভিযানে আম ও পুশিং বাগদা চিংড়ী জব্দ আগামীকাল এসএসসির ফল প্রকাশ; জানা যাবে যেভাবে নড়াইলে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে এক কলেজ ছাত্র নিহত  বাগেরহাটে বজ্রপাতে দুই শ্রমিক নিহত ও আহত ৬ পাইকগাছায় রিপোর্টার্স ইউনিটি’র সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী টিপুর মতবিনিময়  বিদ্যুতের অযৌক্তিক মিটার রেন্ট ও ডিমান্ড চার্জ প্রত্যাহারের দাবিতে খুলনায় সংবাদ সম্মেলন খুলনাসহ দেশের বিভিন্ন জেলায় ঝড়ের আভাস; নদীবন্দর সমূহকে ২ নম্বর হুঁশিয়ারি সংকেত কেশবপুরে শ্রী শ্রী কালী মন্দির পরিদর্শনে কেন্দ্রীয় বিএনপি নেতা অপু তেরখাদায় চেয়ারম্যান প্রার্থী আবুল হাসান মুসাল্লীর পক্ষে নির্বাচনী কর্মীসভা বাংলাদেশ কোস্ট গার্ড পশ্চিম জোনের অভিযানে ৪’কেজি গাঁজা’সহ আটক-২ বটিয়াঘাটা উপজেলা নির্বাচনে মনোনয়ন পত্র জমার শেষ দিনে মনোনয়ন পত্র জমা দিয়েছেন ১৬ প্রার্থী

সাতক্ষীরা উপকূলে প্রকৃতি ও সংস্কৃতি সুরক্ষায় সংহতি

  • প্রকাশিত : রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪
  • ৩১ বার শেয়ার হয়েছে

আল-হুদা মালী,শ্যামনগর || ‘‘উপকূলের প্রকৃতি ও সংস্কৃতি সুরক্ষায় সবুজ যুব সংহতি” শীর্ষক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শ্যামনগর উপজেলা যুব স্বেচ্ছাসেবী সমন্বয় কমিটি, উপজেলা সবুজ সংহতি সমন্বয় কমিটি এবং জাতীয় পরিবেশপদক প্রাপ্ত বেসরকারী উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠান বারসিকের যৌথ আয়োজনে রবিবার (২৮ এপ্রিল) সকাল ১০ টায় শ্যামনগর উপজেলা পরিষদ মিলনায়তনে সবুজ যুব সংহতি সভায় সভাপতিত্ব করেন উপজেলা সবুজ সংহতি সমন্বয় কমিটির আহবায়ক কুমুদ রঞ্জন গায়েন।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিবেশ,বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য, সাতক্ষীরা-০৪ আসনের মাননীয় সংসদ সদস্য এস.এম আতাউল হক দোলন।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন,জলবায়ু পরিবর্তনের কারণে বাংলাদেশ ঝুঁকিপূর্ণ এবং এর ভেতর শ্যামনগরের মতো উপকূল এলাকা আরো বেশি বিপদে আছে। স্বেচ্ছাসেবী যুব ও জনসংগঠনদের নিয়ে উপকূল অঞ্চলে জলবায়ু পরিবর্তন মোকাবেলা করে পরিবেশবান্ধব নিরাপদ জীবনের যে কাজ বারসিক করছে তা খুবই গুরুত্বপূর্ণ। এসব গবেষণা কাজ আমাদের উন্নয়নকে সহযোগিতা করে। উপকূলের প্রকৃতি ও সংস্কৃতি সুরক্ষায় আমাদের সংহতি জোরালো করতে হবে।প্রধান অতিথিকে ফুলেল শুভেচ্ছা প্রদান ও সম্মাননা ক্রেস্ট প্রদান করেন শ্যামনগর উপজেলা যুব স্বেচ্ছাসেবী সমন্বয় পরিষদের আহবায়ক মারুফ হোসেন মিলন ও ৩০ টি স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিনিধিবৃন্দ। প্রধানঅতিথিকে উক্ত অনুষ্ঠানে‘সবুজবন্ধু’ উপাধি দেয়া হয়।স্বেচ্ছাসেবী যুব ও সবুজ-সংহতি কমিটির উত্থাপিত অঙ্গীকার ও দাবির সাথে একাত্ম হয়ে প্রধান অতিথি পরিবেশ এবং জলবায়ু সুরক্ষার এসব অঙ্গীকার বাস্তবায়নে ভূমিকা পালনের অভিমত ব্যক্ত করেন।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রতিবেশ ও প্রাণবৈচিত্র্য বিষয়ক গবেষক এবং বারসিক পরিচালক পাভেল পার্থ। অনুষ্ঠানে ধারণাপত্র উপস্থান করেন সবুজসংহতির যুগ্ম-আহবায়ক পিযুষ বাউলিয়া পিন্টু এবং যুব সংগঠন কমিটির যুগ্ম-আয়বাহক আসাদউল্লাহ।বক্তব্য রাখেন সুন্দরবন প্রেসক্লাবের সভাপতি মো:বিলাল হোসেন, উপকূলীয় প্রেসক্লাবের সভাপতি আব্দুল হালিম,সিনিয়র সাংবাদিক আবু সাঈদ,প্রাক্তন ইউপি সদস্য দেলোয়ারা বেগম ও মো.আশরাফ হোসেন,কৃষক নেতা শেখ সিরাজুল ইসলাম,বনজীবি নারী সংগঠনের শেফালী বিবি,সবুজসংহতির সদস্য শিক্ষক অসীম কুমার মন্ডল, বারসিক প্রতিনিধি রামকৃষ্ণ জোয়ারদার,বাবলু জোয়ারদার,মফিজুর রহমান প্রমুখ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্যামনগর উপজেলা প্রেসক্লাবের আহবায়ক ইঞ্জি:আলহাজ্জ শেখ আফজালুর রহমান, উপজেলা মৎস্যকর্মকর্তা তুষার মজুমদার,উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সাবিনা সুলতানা,সমাজসেবা কার্যালয়ের সুপারভাইজার পথিক কুমার মন্ডল,উপজেলা যুব উন্নয়ন অফিসের প্রতিনিধি মো:জনিরুল ইসলাম, জনস্বাস্থ্য অফিসের প্রতিনিধি মো:নাজিম উদ্দীন,বাবলু প্রমুখ।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।