1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:৩৭ অপরাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
শরণখোলায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় শার্শায় জমিজমা সংক্রান্ত বিরোধে দু’পক্ষের সংঘর্ষে আহত ৮ খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, ক্লাস চলমান থাকবে শ‌নিবা‌রেও লোহাগড়ায় খুনের ঘটনার ৫ মাস পরেও থামছে না বাড়িঘর ভাংচুর ও লুটপাট দিঘলিয়ায় মাসিক আইন শৃঙ্খলা ও সমন্বয় কমিটির সভা বটিয়াঘাটা উপজেলা বাদাবন সংঘের অবহিত করন কর্মসূচি সভা অনুষ্ঠিত বাগেরহাটে বৃষ্টিপ্রার্থনায় মুসল্লিদের ইসতিসকার নামাজ আদায় কেশবপুরে ট্রাকের পেছনে ট্রাকের ধাক্কা, হেলপার নিহত, চালক গ্রেফতার ফের খুলনা অঞ্চলে তাপমাত্রা ছাড়ালো ৪২ ডিগ্রি কেশবপুরে স্কাউটিং বিষয়ক ওরিয়েন্টেশন কোর্স অনুষ্ঠিত বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি’র কেন্দ্রীয় কমিটি ঘোষণা শার্শায় স্মার্টফোনে ব‍্যাহত হচ্ছে শিক্ষার পরিবেশ,সমাজে বৃদ্ধি পাচ্ছে অসামাজিক কর্মকাণ্ড বাগেরহাটে বালু বোঝাই ট্রলির ধাক্কায় ভ্যানচালক ও তাঁর মায়ের মৃত্যু নেটওয়ার্ক আধুনিকায়নের লক্ষ্যে বাংলালিংক ও হুয়াওয়ের চুক্তি  ২৭ এপ্রিল যশোরে বিভাগীয় সভা সফল করতে খুলনায় সুজনের সভা কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী জেলা ছাত্রলীগের প্রচার সম্পাদকের বৃক্ষরোপণ কর্মসূচি লোহাগড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী তারিকুল ইসলাম উজ্জলের গণসংযোগ কেশবপুরে দুই মাদক কারবারিসহ গ্রেফতার-৩ পথচারীদের খাবার স্যালাইন ও পানি দিলেন মেয়র শেখ আ: রহমান বাগেরহাটে গভীর রাতে লাগা আগুনে ৬টি দোকান পুড়ে ছাই

মোংলার মিঠাখালী শ্রী শ্রী পঞ্চগ্রাম দুর্গা মন্দিরে এবারও অনুষ্ঠিত হচ্ছে দুর্গা উৎসব

  • প্রকাশিত : রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২
  • ২১৩ বার শেয়ার হয়েছে

অতনু চৌধুরী (রাজু),বাগেরহাট জেলা প্রতিনিধি// বাগেরহাটে এ বছর ৯টি উপজেলায় ৬৪২টি মণ্ডপে শারদীয় দুর্গোৎসব অনুষ্ঠিত হবে।এ উলক্ষ্যে মণ্ডপগুলোতে চলছে এখন শেষ মুহূর্তের প্রস্তুতি।

বাগেরহাট জেলার বিভিন্ন পূজা মণ্ডপ ঘুরে দেখা যায়, সকাল থেকে রাত পর্যন্ত প্রতিমা তৈরিতে ব্যস্ত সময় পার করছেন সাজসজ্জার কাজে নিয়োজিত ভাস্কররা। দেবী দুর্গা এ বছর গজে চড়ে আসবেন আর যাবেন নৌকায় করে।আগামী ১ থেকে ৫ অক্টোবর পর্যন্ত চলবে দুর্গাপূজার এই উৎসব।পূজা মণ্ডপের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে ইতিমধ্যে কাজ শুরু করেছে জেলা আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন ইউনিট।

বাগেরহাট জেলা পুলিশের বিশেষ শাখার তথ্য অনুযায়ী,এ বছর বাগেরহাটে ৬৪২টি মণ্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে।এর মধ্যে ১১০টি অধিক গুরুত্বপূর্ণ,২৬০টি গুরুত্বপূর্ণ ও ২৭২টি মণ্ডপকে সাধারণ হিসেবে বিবেচনা করছে পুলিশ।এসব মণ্ডপে নিরাপত্তা ও শান্তিপূর্ণভাবে দুর্গাপূজা উদযাপনের জন্য প্রতিবছরের মতো এবারও পুলিশ, র‌্যাব ও আনসার সদস্যরা কাজ করবেন।

মণ্ডপের নিরাপত্তার দায়িত্বে আইনশৃঙ্খলা বাহিনীর এক হাজার ২০০ জন সদস্য প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে কাজ করবে। অন্যদিকে এবার পূজা মণ্ডপে নিয়োজিত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের থাকা এবং খাওয়ার যাবতীয় দায়িত্ব স্ব-স্ব পূজা মণ্ডপের কমিটির নিতে হবে বলে জানিয়ে দেওয়া হয়েছে।
বাগেরহাটের মোংলা উপজেলার মিঠাখালী ইউনিয়নের পঞ্চগ্রাম শ্রী শ্রী সার্বজনীন পূজা মন্দির কমিটির সাধারণ সম্পাদক প্রভাষ মন্ডল (বিটু) ও সাংগঠনিক সম্পাদক পলাশ মন্ডল বলেন,‘এ বছর আমাদের এখানে জমকালো পূজা আয়োজন করা হচ্ছে। প্রতিমা তৈরির কাজ প্রায় শেষ। এখন ঘষামাজার কাজ চলছে-পরে রং করা হবে।

ভাস্কর শংকর হালদার বলেন,বেশিরভাগ মাটির কাজ শেষ করেছি। এখন দেব-দেবীর মুখাবয়বের ফিনিশিং করা হচ্ছে। হোগলার চট,ছালা ও মাটি দিয়ে মা দুর্গার শাড়ি বানানো হয়েছে।সব মিলিয়ে নির্ধারিত আগেই কাজ শেষ করতে পারবেন বলে আশা প্রকাশ করেন তিনি।

হিন্দু-বৌদ্ধ-খৃস্টান ঐক্য পরিষদের বাগেরহাট জেলা শাখার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মিলন কুমার ব্যানার্জী বলেন,বাংলাদেশ মানে এক জাতি এক দেশ। আমারা আশা করি এবার শান্তিপূর্ণভাবে পূজা অনুষ্ঠিত হবে।
বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ বাগেরহাট জেলা শাখার সভাপতি অমিত রায় বলেন,বাঙালির প্রাণের উৎসব এই দুর্গাপূজা। বিভিন্ন সময় বাঙালির শান্তি বিনষ্ট করতে একটি কুচক্রিমহল লেগে থাকে। তাদের প্রতিহত করতে সবাইকে সজাগ থাকার আহ্বান জানান তিনি।

বাগেরহাটের পুলিশ সুপার কে এম আরিফুল হক বলেন, বাগেরহাট জেলায় শান্তিপূর্ণভাবে পূজা উদযাপনের লক্ষ্যে জেলা পুলিশ সব ধরনের নিরাপত্তা ব্যবস্থার প্রস্তুতি সম্পন্ন করেছে। প্রতিটি মণ্ডপে আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হবে। সেই সঙ্গে উদযাপন কমিটিকে প্রতিটি মণ্ডপে সিসিটিভি ক্যামেরা লাগানোর নির্দেশনা দেওয়া হয়েছে।৩০ সেপ্টেম্বর থেকে পূজার শেষ দিন পর্যন্ত সার্বিক নিরাপত্তা নিশ্চিতে পুলিশের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা করা হবে।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।