1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:২৬ অপরাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
শরণখোলায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় শার্শায় জমিজমা সংক্রান্ত বিরোধে দু’পক্ষের সংঘর্ষে আহত ৮ খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, ক্লাস চলমান থাকবে শ‌নিবা‌রেও লোহাগড়ায় খুনের ঘটনার ৫ মাস পরেও থামছে না বাড়িঘর ভাংচুর ও লুটপাট দিঘলিয়ায় মাসিক আইন শৃঙ্খলা ও সমন্বয় কমিটির সভা বটিয়াঘাটা উপজেলা বাদাবন সংঘের অবহিত করন কর্মসূচি সভা অনুষ্ঠিত বাগেরহাটে বৃষ্টিপ্রার্থনায় মুসল্লিদের ইসতিসকার নামাজ আদায় কেশবপুরে ট্রাকের পেছনে ট্রাকের ধাক্কা, হেলপার নিহত, চালক গ্রেফতার ফের খুলনা অঞ্চলে তাপমাত্রা ছাড়ালো ৪২ ডিগ্রি কেশবপুরে স্কাউটিং বিষয়ক ওরিয়েন্টেশন কোর্স অনুষ্ঠিত বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি’র কেন্দ্রীয় কমিটি ঘোষণা শার্শায় স্মার্টফোনে ব‍্যাহত হচ্ছে শিক্ষার পরিবেশ,সমাজে বৃদ্ধি পাচ্ছে অসামাজিক কর্মকাণ্ড বাগেরহাটে বালু বোঝাই ট্রলির ধাক্কায় ভ্যানচালক ও তাঁর মায়ের মৃত্যু নেটওয়ার্ক আধুনিকায়নের লক্ষ্যে বাংলালিংক ও হুয়াওয়ের চুক্তি  ২৭ এপ্রিল যশোরে বিভাগীয় সভা সফল করতে খুলনায় সুজনের সভা কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী জেলা ছাত্রলীগের প্রচার সম্পাদকের বৃক্ষরোপণ কর্মসূচি লোহাগড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী তারিকুল ইসলাম উজ্জলের গণসংযোগ কেশবপুরে দুই মাদক কারবারিসহ গ্রেফতার-৩ পথচারীদের খাবার স্যালাইন ও পানি দিলেন মেয়র শেখ আ: রহমান বাগেরহাটে গভীর রাতে লাগা আগুনে ৬টি দোকান পুড়ে ছাই

অভয়নগরে কালোবাজারে সার বিক্রির অভিযোগ কৃষি কর্মকর্তার বিরুদ্ধে

  • প্রকাশিত : সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০২২
  • ১৬৮ বার শেয়ার হয়েছে

প্রনয় দাস,অভয়নগর,প্রতিনিধি // যশোরের অভয়নগর উপজেলার উপসহকারী কৃষি কর্মকর্তা শ্বপংকার কালোবাজারে সার বিক্রির কথা বলে সাব ডিলারদের নিকট থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ পাওয়া গেছে। এনিয়ে উর্দ্ধতন কর্তৃপক্ষের নিকট কয়েকবার ধমক খেলেও কোন কিছুর তোয়াক্কা না করে দেদারছে চালিয়ে যাচ্ছেন এসব কর্মকান্ড। ধুরন্ধর এই শ্বপংকার ইতোমধ্যে সাব ডিলারদের কাছে চিটার উপাধি পেয়ে বেশ দাপটের সাথে চালিয়ে যাচ্ছেন তার কর্মকান্ড। ভুক্তভোগী উপজেলার ৫নং শ্রীধরপুর ইউনিয়নের হরিষপুর বাজারের সাব ডিলার আঃ রাজ্জাকের ছেলে আহাদুজ্জামান জানান, উপ-সহকারী কৃর্ষি কর্মকর্তা শ্বপংকার আমাকে সার দিবে বলে আমার কাছ থেকে ৫ লাখ ৫০ হাজার টাকা গ্রহণ করেছেন। তিনি গত মে মাসের শেষের দিকে সার দেবার কথা বলে নগদ ৫ লাখ ৫০ হাজার টাকা হাতিয়ে নেন।

তিনি আরও জানান, ওই কৃর্ষি কর্মকর্তার হাতে লেখা এবং তার স্বাক্ষর যুক্ত সাদা কাগজের তালিকায় সারের মূল্য লিখে জানিয়েছেন, ইউরিয়া সার ৩০০ বস্তা যার প্রতি বস্তার মূল্য ৮৫০ টাকা, এমওপি (পটাশ) ৪০০ বস্তা, যার প্রতি বস্তার মূল্য ৮০০ টাকা এবং টিএসপি ১০০ বস্তা যার প্রতি বস্তার মূল্য ধরা হয়েছে ১১০০ টাকা। এই হিসাবে শ্বপংকার ৫ লাখ ৫০ হাজার টাকা গ্রহণ করেন এবং সিকিউরিটি বাবদ শ্বপংকার তার নিজ নামীয় প্রাইম ব্যাংক যশোর শাখার অনুকুলে ২ লাখ ৫০ হাজার টাকার একটি চেক আমাকে প্রদান করেন। কিন্তু তার দেয়া ২৯-০৮-২০২২ তারিখ ওই চেক নিয়ে ব্যাংকের যশোর শাখায় (১৭০৪১০৯৪৬) শ্বপংকর মিত্র নামের একাউন্টে (নং ২১২৩২১৫০১৬০০৪) কোন টাকা নেই। তিনি আরো জানান, এখন সার চাইলে বিভিন্ন তালবাহানা ও ভয় ভীতি প্রদান করছে আমাকে। এদিকে সারকারি সার গোপনে সাব ডিলার আহাদুজ্জামানের কাছে বিক্রয়ের কথা বলে সাড়ে ৫ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ প্রকাশ্যে উঠে আসলে কৃষি কর্মকর্তা শ্রীধরপুর বাজারে যাওয়া বন্ধ করেছেন বলে জানালেন সাব ডিলার আহাদুজ্জামান। এব্যাপারে উপসহকারী কৃষি কর্মকর্তা শ্বপংকর এর নিকট জানতে চাইলে তিনি জানান, সার ডিলারের মাধ্যমে ছাড়া বিক্রয়ে সুযোগ করে দেওয়া হয়েছে তাদের চাহিদা অনুযায়ী। এক প্রশ্নের জবাবে ওই কৃষি কর্মকর্তা জানান, বর্তমানে ইউরিয়া সারের বাজার মূল্য প্রতিবস্তা ১১০০ টাকা, প্রতিবস্তা টিএসপি সারের মূল্য ১১০০ টাকা এবং এমওপি সারের প্রতিবস্তা ৭৫০ টাকা। সাব ডিলার বস্তা প্রতি ২৫ টাকা ছাড়পান।

সার বিক্রয়ের কথা বলে টাকা হাতিয়ে নেওয়ার বিষয় অস্বীকার করে তিনি জানান, সাবডিলার আহাদুজ্জামানের কাছে কোন সার বিক্রয় করার কথা বলে কোন টাকা নেয়া হয়নি। তিনি আরো জানান, এরকম ধরনের কোন লেনদেন তিনি কারোর সাথে করেননি। দুই লাখ ৫০ হাজার টাকার চেকের কথা প্রসঙ্গে তিনি জানান, চেকের কোন প্রমান দিতে পারলে বিশ্বাস করব ঘটনা সত্য। তিনি আরো জানিয়েছেন, সব কৃষক বা ডিলার সমান না অনেকে একটু অন্যরকম। তাদের উপকার করলে দেখবেন তারা ক্ষতি করে। এবিষয়ে অভয়নগরের শ্রেষ্ঠ কৃষক নামে পরিচিত কোদলা গ্রামের সুকেন রায় জানান, টাকা লেনদেনের বিষয়টি আমি জানি। ওই কৃষি অফিসার চিটার প্রকৃতির মানুষ। আহাদুজ্জামানের সাথে সার বিক্রয় করার কথা বলে টাকা লেনদেন ও চেকের বিষয় সম্পূর্ণ সত্য। এব্যাপারে অভয়নগর উপজেলা কৃষি কর্মকর্তা গোলাম ছামদানি জানান, ওই সাব ডিলার এত জায়গা রেখে ওই শ্বপংকারের কাছে কেন যায়? এত ডিলার রয়েছে তাদের কোন অভিযোগ নেই যত অভিযোগ ওই সাব ডিলারের? তাছাড়া এধরনের কোন অভিযোগ আমার কাছে কেউ করেনি, করলে ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।