1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:৩২ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
শরণখোলায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় শার্শায় জমিজমা সংক্রান্ত বিরোধে দু’পক্ষের সংঘর্ষে আহত ৮ খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, ক্লাস চলমান থাকবে শ‌নিবা‌রেও লোহাগড়ায় খুনের ঘটনার ৫ মাস পরেও থামছে না বাড়িঘর ভাংচুর ও লুটপাট দিঘলিয়ায় মাসিক আইন শৃঙ্খলা ও সমন্বয় কমিটির সভা বটিয়াঘাটা উপজেলা বাদাবন সংঘের অবহিত করন কর্মসূচি সভা অনুষ্ঠিত বাগেরহাটে বৃষ্টিপ্রার্থনায় মুসল্লিদের ইসতিসকার নামাজ আদায় কেশবপুরে ট্রাকের পেছনে ট্রাকের ধাক্কা, হেলপার নিহত, চালক গ্রেফতার ফের খুলনা অঞ্চলে তাপমাত্রা ছাড়ালো ৪২ ডিগ্রি কেশবপুরে স্কাউটিং বিষয়ক ওরিয়েন্টেশন কোর্স অনুষ্ঠিত বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি’র কেন্দ্রীয় কমিটি ঘোষণা শার্শায় স্মার্টফোনে ব‍্যাহত হচ্ছে শিক্ষার পরিবেশ,সমাজে বৃদ্ধি পাচ্ছে অসামাজিক কর্মকাণ্ড বাগেরহাটে বালু বোঝাই ট্রলির ধাক্কায় ভ্যানচালক ও তাঁর মায়ের মৃত্যু নেটওয়ার্ক আধুনিকায়নের লক্ষ্যে বাংলালিংক ও হুয়াওয়ের চুক্তি  ২৭ এপ্রিল যশোরে বিভাগীয় সভা সফল করতে খুলনায় সুজনের সভা কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী জেলা ছাত্রলীগের প্রচার সম্পাদকের বৃক্ষরোপণ কর্মসূচি লোহাগড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী তারিকুল ইসলাম উজ্জলের গণসংযোগ কেশবপুরে দুই মাদক কারবারিসহ গ্রেফতার-৩ পথচারীদের খাবার স্যালাইন ও পানি দিলেন মেয়র শেখ আ: রহমান বাগেরহাটে গভীর রাতে লাগা আগুনে ৬টি দোকান পুড়ে ছাই

মধু মেলার ২য় দিন সাগরদাঁড়ীতে সংস্কৃতি বিশ্ববিদ্যালয় একটি যুগের দাবি-যবিপ্রবি উপাচার্য

  • প্রকাশিত : শুক্রবার, ২৭ জানুয়ারী, ২০২৩
  • ১৪২ বার শেয়ার হয়েছে

পরেশ দেবনাথ,কেশবপুর,যশোর || কেশপুরের সাগরদাঁড়ীতে সংস্কৃতি বিশ্ববিদ্যালয় এটা একটি যুগের দাবি। বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর, বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলাম ও নারী মুক্তির অগ্রদূত বেগম রোকেয়ার নামে বিশ্ববিদ্যালয় রয়েছে। এখন মহাকবির নামে একটি সংস্কৃতি বিশ্ববিদ্যালয় হতে পারে। বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার বিষয়ে যশোরবাসী যে দাবি তুলেছেন সেখানে যদি আমি অংশীজন হতে পারি তাহলে নিজেকে ধন্য মনে করবো। বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) সন্ধ্যায় কেশবপুরের সাগরদাঁড়িতে মধুমেলার দ্বিতীয় দিনে মধুমঞ্চে মধুসূদনের স্বদেশ চেতনা ও বাঙালি জাতীয়তাবোধ বিষয়ে সন্ধ্যায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. মোঃ আনোয়ার হোসেন উপাচার্য, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, যশোর, (অনুজীব বিজ্ঞানী, বিজ্ঞান ও প্রযুক্তিতে অবদান জন্য ২০২২-এ একুশে পদকপ্রাপ্ত) এসব কথা বলেন।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় এবং জেলা প্রশাসন যশোর-এর আয়োজনে দ্বিতীয় দিনে মধুসূদনের স্বদেশ চেতনা ও বাঙালি জাতীয়তাবোধের উপর বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, প্রফেসর মর্জিনা আক্তার, অর্থনীতি বিষয়ের দিকপাল শিক্ষক, অধ্যক্ষ, সরকারি মাইকেল মধুসূদন কলেজ, যশোর। জনাব রেজাউদ্দিন স্ট্যালিন, কবি ও মিডিয়া ব্যক্তিত্ব।

প্রধান আলোচক ছিলেন, ডঃ তানভীর দুলাল, অধ্যাপক, খুলনা বিশ্ববিদ্যালয়, কবি ও সাংবাদিক হোসাইন নজরুল, সহকারী অধ্যাপক,রঘুনাথপুর কলেজ, ঝিকরগাছা, যশোর, সাংবাদিক জনাব সাজেদ রহমান, চারণ সাংবাদিক, জেলা প্রতিনিধি, দৈনিক জনকণ্ঠ, যশোর, কবি ও লালন গবেষক সাইফুদ্দিন সাইফুল, ঝিকরগাছা।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন,জনাব শোভা রায়, উপজেলা সহকারী শিক্ষা অফিসার, কেশবপুর ও জনাব উজ্জ্বল ব্যানার্জী, সহকারী প্রধান শিক্ষক,পাঁজিয়া মাধ্যমিক বিদ্যালয়, কেশবপুর, যশোর। আবৃতি সংগঠক, কন্ঠবিথি, মাগুরা।কেশবপুর উপজেলা শিল্পকলা একাডেমির তত্ত্বাবধানে দুপুর ২টা থেকে বিকাল ৩টা পর্যন্ত সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

দ্বিতীয় পর্বে রাতে ছিল সাংস্কৃতিক অনুষ্ঠান, নাটক ও যাত্রাপালা ‘মায়ের চোখে জল’ মঞ্চস্থ হয়।মধুমেলার দ্বিতীয় দিনে দর্শনার্থীদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। সকাল থেকেই দেশের বিভিন্ন স্থান থেকে দর্শনার্থী ও মধুভক্তরা মেলা প্রাঙ্গণে আসতে শুরু করে। গভীর রাত অবধি দর্শনার্থীরা মধুমঞ্চে কেশবপুর ও যশোরের শিল্পীগোষ্ঠীর পাশাপাশি দেশবরেণ্য কবি, সাহিত্যিক ও শিল্পীদের পরিবেশন, কৃষিমেলা, প্যান্ডেলে সার্কাস, যাদু প্রদর্শনী উপভোগ করেন। সপ্তাহব্যাপী এ মধুমেলা শেষ হবে আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।