1. info@www.khulnarkhobor.com : khulnarkhobor :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:৪০ অপরাহ্ন
বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন
Copyright © 2022 KhulnarKhobor.com    বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৪৭,আপার যশোর রোড (সঙ্গীতা হোটেল ভবন) নীচতলা,খুলনা-৯১০০।ফোন:০১৭১০-২৪০৭৮৫,০১৭২১-৪২৮১৩৫। মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:- ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
খুলনার খবর
ফের খুলনা অঞ্চলে তাপমাত্রা ছাড়ালো ৪২ ডিগ্রি কেশবপুরে স্কাউটিং বিষয়ক ওরিয়েন্টেশন কোর্স অনুষ্ঠিত বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি’র কেন্দ্রীয় কমিটি ঘোষণা শার্শায় স্মার্টফোনে ব‍্যাহত হচ্ছে শিক্ষার পরিবেশ,সমাজে বৃদ্ধি পাচ্ছে অসামাজিক কর্মকাণ্ড বাগেরহাটে বালু বোঝাই ট্রলির ধাক্কায় ভ্যানচালক ও তাঁর মায়ের মৃত্যু নেটওয়ার্ক আধুনিকায়নের লক্ষ্যে বাংলালিংক ও হুয়াওয়ের চুক্তি  ২৭ এপ্রিল যশোরে বিভাগীয় সভা সফল করতে খুলনায় সুজনের সভা কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী জেলা ছাত্রলীগের প্রচার সম্পাদকের বৃক্ষরোপণ কর্মসূচি লোহাগড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী তারিকুল ইসলাম উজ্জলের গণসংযোগ কেশবপুরে দুই মাদক কারবারিসহ গ্রেফতার-৩ পথচারীদের খাবার স্যালাইন ও পানি দিলেন মেয়র শেখ আ: রহমান বাগেরহাটে গভীর রাতে লাগা আগুনে ৬টি দোকান পুড়ে ছাই পাইকগাছায় বীর মুক্তিযোদ্ধা আবুল হোসেনের দাফন সম্পন্ন পাইকগাছায় গ্রাম ডাক্তার কল্যাণ সমিতির সভা অনুষ্ঠিত কেশবপুরে ঘোড়া প্রতীকে ভোট চেয়ে গণসংযোগ উপজেলা চেয়ারম্যান প্রার্থী মফিজুর রহমান মফিজের কেশবপুর চারুপীঠ একাডেমিতে শিশু বিষয়ক কর্মকর্তার মতবিনিময় কেশবপুর উপজেলা নির্বাচনে ১৪জন প্রার্থীকে প্রতিক বরাদ্দ, প্রচারনায় নেমে পড়েছেন সকলে লোহাগড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৬ জনসহ ১৩ জন প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা এফডিসিতে মারামারি, সাংবাদিকসহ আহত ১০ বাগেরহাটে দোকান ভেঙে খাদে পড়ল বাস, নিহত ১

রোজার আগেই লাগামহীন খুলনার সবজি বাজার

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২৩ মার্চ, ২০২৩
  • ১৮২ বার শেয়ার হয়েছে

শরিফুল ইসলাম || আর মাত্র ১ দিন পরই শুরু হতে যাচ্ছে রমজান মাস। এই রোজার মাসকে সামনে রেখে গত তিনদিনের ব্যবধানে খুলনার সবজি বাজারে কয়েক দফা দাম বেড়েছে।এ যেন লাগামহীন ঘোড়া,আর হরিলুটের রাজ্য।

বিশেষ করে রোজার পণ্য হিসেবে পরিচিত বেগুন ও শসার দাম তিন দিনের ব্যবধানে প্রতি কেজিতে বেড়েছে ৩০ টাকা করে। একই সময়ে লেবুর দাম বেড়েছে হালিতে ৫ থেকে ১০ টাকা করে। এছাড়া কাঁচা মরিচের দাম প্রতি কেজিতে বেড়েছে ৪০ থেকে ৫০ টাকা।

খুলনা নগরীর ট্রাকস্ট্যান্ড কাঁচাবাজার ও গল্লামারি বাজার ঘুরে দেখা গেছে, গত সোমবার মান ভেদে প্রতি কেজি বেগুন বিক্রি হয়েছে ৩০ থেকে ৪০ টাকায়। সেই বেগুন আজ বৃহঃপতিবার (২৩ মার্চ) বাজারে বিক্রি হচ্ছে ৭০ টাকা কেজি দরে।এদিকে তিনদিনের ব্যবধানে কেজিতে ৩০ টাকা বেড়েছে শসার দাম। গত সোমবার যে শসা বিক্রি হয়েছে ৩০ টাকা কেজি, সে শসা আজ বিক্রি হচ্ছে ৬০ টাকায়।

একই চিত্র লেবু বাজারেও।তিনদিন আগে প্রতি হালি লেবু বিক্রি হয় ২৫ থেকে ৩০ টাকা হালি। সেই লেবু আজ বিক্রি হচ্ছে ৫০ টাকায়। আর কাঁচা মরিচের দাম প্রতি কেজি ৪০ থেকে ৫০ টাকা বেড়ে বিক্রি হয় ১২০ টাকায়। এছাড়া বাজারে কেজিতে ১০ থেকে ২০ টাকা বেড়েছে পটোল, ঢ্যাঁড়স ও করলার দাম। পটল ৮০ টাকা, ঢ্যাঁড়স ৮০ টাকা ও করলা ১০০ টাকা বিক্রি হতে দেখা গেছে। সিম ৬০ টাকা, টমেটো ৪০ টাকা, প্রতি কেজি ডুমর ৬০ টাকা, সজনে ১২০ টাকা, পেপে ৩০ টাকা কেজি দরে বিক্রি হয়।

এদিকে গত তিন দিনের ব্যবধানে বাজারে কেজিতে পাঁচ টাকা বেড়েছে পেঁয়াজের দাম। প্রতি কেজি পেঁয়াজ বিক্রি হতে দেখা গেছে ৪০ টাকায়। আদার দাম অপরিবর্তিত থাকলেও কেজিতে ২০ টাকা বেড়ে রসুন বিক্রি হয় ১২০ টাকায়।

অপরদিকে গরুর গোশতের কেজি ৭০০ টাকা। আর খাসির গোশতের দাম ৮৫০ টাকা কেজি। বাজারে লাল ডিম ৪৪ টাকা এবং সাদা ডিম ৪০ টাকা হালি বিক্রি হয় ।ব্রয়লার মুরগির দাম ৩০০ টাকা কেজি। আর সোনালি মুরগি ৪০০ টাকা, দেশী মুরগি ৬৫০ টাকা ও লেয়ার মুরগি ৩৫০ টাকায় বিক্রি হতে দেখা গেছে।

এদিকে দাম বাড়ার বিষয়ে জানতে চাইলে ক্রেতা ও বিক্রেতারা পরষ্পর বিরোধী কথা বলছেন। ক্রেতারা বলেন, কোনো কারণ ছাড়াই অযৌক্তিকভাবে সবজির দাম বাড়ানো হয়েছে। আর খুচরা বিক্রেতারা বলেন, পাইকারী বাজারে দাম বাড়ায় খুচরা বাজারে দাম বেড়েছে।

শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
Copyright © 2022 KhulnarKhobor.com মেইল:khulnarkhobor24@gmail.com।জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা আইনে তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধন আবেদিত।স্মারক নম্বর:-  ০৫.৪৪.৪৭০০.০২২.১৮.২৪২.২২-১২১।এই নিউজ পোর্টালের কোন লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।